শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শহরে শতবর্ষী মা-কে বাড়ি থেকে বের করে দিল একমাত্র সন্তান ॥ কোর্টে মায়ের মামলা হতভাগী বৃদ্ধার আশ্রয়স্থল হল সদর হাসপাতাল

  • আপডেট টাইম শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ১৪৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মায়ের পায়ের নিচে সন্তানের বেহশত এ কথাটুকু কত্যটুকু সত্য, এ ছাড়া যে মা ১০ মাস ১০ দিন গর্ভে ধারন করে পুত্রকে প্রথিবীর আলো দেখালো আজ সেই পুত্রই সহায় সম্পত্তি নিজের নামে লিখে ঘর থেকে বের করে দিলো।
এ ঘটনায় কোথাও কোনো বিচার না পেয়ে অবশেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমল-১ আদালতে পুত্রের বিরুদ্ধে গত ১১ জানুয়ারি মামলা করলে বিচারক মামলা আমলে নিয়ে তাদেরকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে শতবর্ষী মা আঙ্গুরা খাতুনকে ঘর থেকে বের করে দিয়েছে পুত্র ও পুত্রবধূ। দুই তিন দিন মানুষের দ্বারে দ্বারে ঘুরে ভিক্ষা করেও জীবিকা নির্বাহ করতে না পেরে অসুস্থ হয়ে শেষ আশ্রয়স্থল হিসেবে স্থান হলো হবিগঞ্জ সদর হাসপাতালে।
জানা যায়, হবিগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড শায়েস্তানগরের বাসিন্দা মৃত জিতু মিয়ার স্ত্রী আঙ্গুরা খাতুন তার স্বামী মারা যাবার আগে প্রায় অর্ধকোটি টাকার বসতভিটা স্ত্রীকে লিখে দিয়ে যান। কিন্তু তাদের একমাত্র ছেলে ফরিদ মিয়া ও তার স্ত্রী ঝর্না আক্তার কিছুদিন লালন পালন করে কৌশলে তার বসতভিটা তাদের নামে লিখে নেয়। এক পর্যায়ে বোঝা ভেবে গত ৩ জানুয়ারি আঙ্গুরাকে ফরিদ ও তার স্ত্রী ঘর থেকে বের করে দেয়। প্রচন্ড ঠান্ডার মাঝে বিভিন্ন লোকের কাছে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে বৃদ্ধা মহিলা। এক পর্যায়ে সে অসুস্থ হলে পথচারীরা তাকে সদর হাসপাতালে ভর্তি করে। কিন্তু হাসপাতাল থেকে ওষুধ না দেয়ায় সমাজসেবা অফিস থেকে ওষুধ দেয়া হয়। এ ঘটনায় আঙ্গুরা খাতুন সদর থানায় ফরিদ মিয়া ও তার স্ত্রী ঝর্ণার বিরুদ্ধে অভিযোগ দিলে পুলিশ কোনো প্রতিকার নেয়নি। পরে প্রবীণ হিতৈষী সংঘ ওই বৃদ্ধার পাশে দাড়ায়। পাশাপাশি সদর হাসপাতাল প্রশাসনও মহিলার খবরাখবর নেয়। এ রিপোর্ট লেখাকালে ওই মহিলা সদর হাসপাতালে মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। এ প্রতিনিধিকে দেখে তিনি কেদে বলেন, তার একমাত্র ছেলে ও পুত্রবধূ সবকিছু লিখে নিয়ে বোঝা ভেবে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এখন হাসপাতাল ছাড়া আর কোনো ঠিকানা নেই। এ বিষয়ে সদর থানার ওসি জানান, অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। প্রবীণ হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামসুদ্দিন জানান, আমরা বিষয়টি শুনে ওই মহিলার পাশে দাড়িয়েছি। যতটুকু করার করছিও। কিন্তু তার পুত্র কেনো বের করে দিয়েছে তা আইন দেখবে। আমরা কেবল সহযোগিতা করব।
এ বিষয়ে তত্ত্বাবধায়ক আমিনুল ইসলাম সরকার জানান, বিষয়টি দুঃখজনক। তবুও আমরা যতটুকু পারছি, ওই মহিলার খবর নিচ্ছি। এ সংবাদের মাধ্যমে সকলেই মানবেতর দৃষ্টি দেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com