বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জে ঐতিহ্যবাহী বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ের পূণর্মিলনীতে বর্তমান ও প্রাক্তন ছাত্রীদের মিলনমেলা

  • আপডেট টাইম শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ২৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের ঐতিহ্যবাহী বসন্ত কুমারী গোপাল চন্দ্র (বিকেজিসি) সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে শিক্ষার্থীদের পূণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানকে ঘিরে গতকাল শুক্রবার বিদ্যালয়টিতে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা ঘটেছে। সকালে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।


র‌্যালী শেষে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এডঃ মোঃ আবু জাহির এমপি। পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাঁদের বাদ দিয়ে কোন ক্ষেত্রেই অগ্রগতি চিন্তা করা যায় না। বিকেজিসি স্কুলের নামকরণের সময় গোপাল চন্দ্র তার স্ত্রীর নাম আগে রেখেছিলেন। শুধু এটি নয়; গুণীজনেরা প্রতিটি ক্ষেত্রেই নারীদের প্রাধান্য দিয়ে গেছেন। আমাদের উন্নয়ন অগ্রগতিতে এভাবেই নারীদের এগিয়ে রাখতে হবে। এ সময় এমপি আবু জাহির তিনি ও তাঁর স্ত্রী নামে ‘আলেয়া-জাহির কলেজ’ প্রতিষ্ঠার কথা উল্লেখ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা শিক্ষার উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের শতবর্ষে বিকেজিসিয়ানদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান।


সকাল ১১টার দিকে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এমপি আবু জাহির। স্কুল থেকে ১৯৫২ সালে এসএসসি পাশ করা বন্দনা দত্তের সভাপতিত্বে ও শতবর্ষ পূণর্মিলনী উৎসবের আহবায়ক রুমা মোদকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, বিদ্যুৎ বিভাগের টেকসই ও নবায়নযোগ্য জ্বালানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মুনীরা সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট প্রিয়াংকা পাল, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে, বিকেজিসি স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল কবীর।
পরে কর্মসুচি অনুযায়ী র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রাক্তণ শিক্ষার্থী ও আমন্ত্রিত শিল্পীগণ গান পরিবেশন করেন।
অনুষ্ঠানে বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ ছাড়া আর কোন ব্যবস্থা রাখা হয়নি। আয়োজক কমিটির পক্ষ থেকে তাদের জন্য ছিলনা কোন খাবারেরও ব্যবস্থা। ফলে স্কুল কর্তৃপক্ষ বর্তমান শিক্ষার্থীদের জন্য পৃথক আপ্যায়নের ব্যবস্থা করেন।


আয়োজক কমিটির আহ্বায়ক রুমা মোদক জানান, বিদ্যালয়টির বর্তমান শিক্ষার্থীদের অনুষ্ঠানে অংশগ্রহণ ছাড়া তাদের জন্য কোন ব্যবস্থা রাখা হয়নি। তাদের কাছ থেকে কোন ফিও নেয়া হয়নি। তিনি বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে তাদের তেমন সহযোগিতা করেন নি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কবির জানান, অনুষ্ঠানের বিষয়ে আয়োজক কমিটি বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সমন্বয় করেনি। ফলে কিছুটা সমস্যা দেখা দিয়েছে। বিদ্যালয়ে একটি অনুষ্ঠান হবে আর বিদ্যালয়টির বর্তমান শিক্ষার্থীরা এসে কষ্ট পাবে তাতো হতে পারেনা। তাই বর্তমান ছাত্রীদের জন্য বিদ্যালয়ের ব্যবস্থপনায় আপ্যায়নের আয়োজন করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com