শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

একটি চাবির কারণে প্রাণ গেল বানিয়াচঙ্গের মাদ্রাসা ছাত্র আকরামের ৩ সহপাঠী ঘাতকদের স্বীকারোক্তি

  • আপডেট টাইম রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১৩৫ বা পড়া হয়েছে

মোঃ মুখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে মাদ্রাসা ছাত্র হত্যার রহস্য উদ্ঘাটন হয়েছে। ১১০ টাকা চুরির স্বীকারোক্তি আদায় করতে গিয়ে ৩ সহপাঠি আকরামকে হত্যা করেছে। জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করেছে। গতকাল শনিবার বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, গত ১৬ নভেম্বর বিকালে ওই উপজেলার মক্রমপুর হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার পাশে জলাশয় থেকে পুলিশ আকরাম খান (৯) নামে এক মাদ্রাসা ছাত্রের হাত-পা বাধা লাশ উদ্ধার করে। এরপর থেকেই থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেবের নেতৃত্বে একদল পুলিশ রহস্য উদঘাটনে মাঠে নামে। এক পর্যায়ে পুলিশ জানতে পারে আকরাম খানের কাছে একটি চাবি ছিল। সে চাবি দিয়ে এতিমখানার অনেক ছেলের ট্রাংকের তালা খোলা যায়। তাই মাদ্রাসার কারো কিছু চুরি হলেই সবাই তাকে সন্দেহ করতো। বিষয়টি আমলে নিয়ে এ তথ্যের ভিত্তিতে কাজ শুরু করে পুলিশ। পুলিশ হত্যাকান্ডে জড়িত সন্দেহে মাদ্রাসা ছাত্র মক্রমপুর গ্রামের মস্তু মিয়ার ছেলে ফখরুল মিয়া (১৬), জুলহাস মিয়ার ছেলে মো. ফয়েজ উদ্দীন (১৩) ও মহিবুর রহমানের ছেলে মো. জাহেদ মিয়াকে (১৫) জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা হত্যার কথা স্বীকার করে।
স্বীকারোক্তিতে তারা পুলিশকে জানায়, কিছুদিন পূর্বে ফখরুল মিয়ার মাদ্রাসার বোর্ডিংয়ের ট্রাংক থেকে দু’দফায় ১১০ টাকা চুরি হয়। অনেক খোজাখুজি করেও সে টাবা পায়নি। এরই মাঝে ফখরুল জানতে পারে মাদ্রাসার ছাত্র আকরাম খানের নিকট একটি ছাবি রয়েছে, যা দিয়ে অনেক তালা খোলা যায়। এতে ফখরুল তার ১১০ টাকা চুরির জন্য আকরাম খানকে সন্দেহ করে। এতে ফখরুল মিয়া তার অপর সহপাঠী জাহেদ মিয়া ও ফয়েজ উদ্দীনকে সাথে নিয়ে আকরাম খানের শায়েস্তা করার পরিকল্পনা করে। গত ১৬ নভেম্বর প্রতিদিনের ন্যায় আকরাম খানসহ অন্যান্য শিশুরা ফজরের আজানের আগে ঘুম থেকে উঠে কোরআন পাঠ করে পড়াশুনা শেষে সকালের নাস্তা খেয়ে সকাল ১০টায় এতিমখানার বোর্ডিংয়ে ঘুমিয়ে পড়ে। ফখরুল মিয়া, মোঃ ফয়েজ উদ্দীন ও মো. জাহেদ মিয়াও ঘুমানোর ভান করে আকরাম খানকে শিক্ষা দেওয়ার সুযোগ খোঁজতে থাকে। সকাল ১১টার দিকে আকরাম ঘুম থেকে উঠে বাথরুমে যায়। এ সময় ওই ৩ জনও সুযোগ বুঝে বাথরুমে যায়। সেখানে ফখরুল মিয়া পূর্ব পরিকল্পনা অনুযায়ী আকরামের সাথে কথা বলতে বলতে মাদ্রাসা সংলগ্ন জলাশয়ের কাছে নিয়ে যায়। সেখানে তারা আকরামকে টাকা চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদ করে। ফখরুল মিয়া এ সময় আকরাম খানের হাত-পা বাঁধতে চাইলে সে চিৎকার করতে শুরু করলে জাহেদ মিয়া তার মুখ চেপে ধরে। এক পর্যায়ে ৩ জন মিলে তাকে লাউ গাছের নিচে মাটিতে ফেলে নাইলনের রশি দিয়ে হাত-পা বেধে ইট দিয়ে মাথা ও পেটে আঘাত করে। এক পর্যায়ে আকরামকে জলাশয়ের পানিতে চুবিয়ে মৃত্যু নিশ্চিত করে। এরপর লাশ ফেলে চুপিসারে মসজিদে এসে ঘুমানোর ভান করিয়া শুয়ে থাকে। পরবর্তীতে আকরামকে খুজে পাওয়া না গেলে ৩ ঘাতক আকরামকে খোঁজে বের করার অজুহাতে নৌকা সেচ করার জন্য উক্ত স্থানে যায় এবং আকরামের হাত-পা বাঁধা অবস্থায় লাশ উদ্ধার করে।
এদিকে সৌদি আরব অবস্থানরত আকরাম খানের মা ফুলতারা বেগম সন্তানকে হত্যার খরব পেয়ে ১৭ নভেম্বর দেশে ফিরে আসেন। এবং গত ১৮ নভেম্বর ছেলে আকরাম হত্যার ঘটনায় মা ফুলতারা বেগম বাদী হয়ে বানিয়াচং থানায় অজ্ঞাত নামা আসামী করে একটি হত্যা মামলা (মামলা নং ১২,তারিখ ১৮/১১/২২ইং) দায়ের করেন।
এ বিষয়ে সৌদি আরব থেকে দেশে ফিরে আসে নিহত আকরামের মা ফুলতারা বেগম এর সাথে আলাপকালে তিনি তার ছেলে আকরাম হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন। তিনি মাদ্রাসার শিক্ষককেও জিজ্ঞাসাবাদের দাবি জানান।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিহতের মা বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তী পুলিশ তদন্ত সাপেক্ষে এ হত্যা জড়িত ৩জনকে গ্রেফতার করেছে গ্রেফতারকৃতদের এ মামলায় আসামী করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com