শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ডিজিটাল নিরাপত্তা মামলায় হবিগঞ্জে বিএনপি’র ৫৭ নেতাকর্মীর জামিন লাভ

  • আপডেট টাইম শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ২২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বিএনপির ৫৭ জন নেতাকর্মীকে জামিন দিয়েছেন উচ্চ আদালত। বৃহস্পতিবার তারা হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোঃ সেলিম এর আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন দেয়া হয়। একই সাথে উল্লেখিত সময়ের মধ্যে তাদেরকে নিম্ন আদালতে হাজির হওয়ারও নির্দেশ দেয়া হয়।
মামলার বিবরণে জানা যায়, সৈনিক লীগ হবিগঞ্জের সভাপতি এসএম মানিক ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত করে তারেক রহমানের ফাঁসির দাবিতে বিভিন্ন স্থানে ফেস্টুন স্থাপন করেন। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ছবি সংবলিত ছিল। ছাত্রদল কর্মী হাফিজুল এ ফেস্টুনগুলো ছিড়ে ফেলেন। এ ঘটনায় মোস্তফা কামাল নামে এক আওয়ামী লীগ কর্মী বাদি হয়ে ৬৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় ২ জনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়। মামলার আসামীদের মধ্যে ৫৭ জন উচ্চ আদালত থেকে বৃহস্পতিবার আগাম জামিন নেন।
আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ আমিনুল ইসলাম জানান, সম্প্রতি ছাত্রদল সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, বানিয়াচং উপজেলা যুবদল আহ্বায়ক সালাহ উদ্দিন ফারুক, বানিয়াচং উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোঃ ইয়াজ উদ্দিন রাসেল, বানিয়াচং উপজেলা ছাত্রদলের সদস্য সচিব শরীফ উদ্দিন আহমেদ ঠাকুরসহ ৫৭ জন বিএনপি নেতাকর্মী বৃহস্পতিবার উচ্চ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থণা করলে বিচারক তা মঞ্জুর করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com