শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে বন্যা পরিস্থিতি নিয়ে বিশেষ সভা ॥ পারকুলে ডাইক দিয়ে পানি প্রবেশ ॥ আতংকে নবীগঞ্জবাসী

  • আপডেট টাইম শনিবার, ১৮ জুন, ২০২২
  • ২১১ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার আশু বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে শুক্রবার সন্ধ্যায় গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি ও জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান এর নির্দেশনা অনুযায়ী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দীনের পরিচালনায় বিশেষ সভায় অংশ নেন পৌরসভার মেয়র ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ। উক্ত সভায় উল্লেখযোগ্য সিদ্ধান্ত সুমূহ : ১. উপজেলার সকল আশ্রয়কেন্দ্র প্রস্তুত করে রাখতে হবে যাতে পানি বন্ধি বা বন্যা আক্রান্ত হলে আশ্রয় নিতে পারে। ২. উপজেলার বাঁধের সুরক্ষায় সকলে মিলে উদ্যোগ নিতে হবে। ক্রমশ পানি বাড়ায় উদ্বেগ জনক জায়গা চিহ্নিত করে প্রতিরোধ করতে হবে।
৩. প্রতি ইউনিয়নে দ্রুত সভা করে রেসকিউ টিম ও ত্রাণ প্রদান টিম গঠন করতে হবে। রেসকিউ করতে নৌকা এর ব্যবস্থা রাখতে হবে।
৪. জেলায় শুকনো খাবার ও ত্রাণ চাহিদা প্রেরণ করে দ্রুত তা যথাযথ পৌঁছনোর ব্যবস্থা করতে হবে।
৫. উপজেলা ও ইউনিয়নে কন্ট্রোল রুম ও জরুরি নম্বর প্রদান করতে হবে।
৬. বিশুদ্ধ পানি নিশ্চিতে পানি বিশুদ্ধ করন ট্যাবলেট ও অন্যান্য ব্যবস্থা নিতে হবে।
৭. স্বাস্থ্য সুরক্ষায় মেডিকেল টিম গঠন করতে হবে। পর্যাপ্ত ওরস্যালাইন ও অন্যান্য ওষুধ চিকিৎসায় প্রস্তুত রাখতে হবে।
৮. সার্বক্ষণিক ও সুরক্ষিত বিদ্যুৎ নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।
৯. অতিবৃষ্টি তে ভূমি ধস বা অন্যান্য রোধে আশংকা থাকলে জনগণকে সরিয়ে নিতে হবে এবং ফায়ার সার্ভিস টিম ঝুঁকি মোকাবেলায় কাজ করবে।
১০. সকল অফিসের সরকারি কর্মকর্তা ও কর্মচারী স্টেশনে অবস্থান করে জনগণের সেবায় এই দুর্দিনে মিলে কাজ করবে।
১১. খাদ্য অভাব বা জরুরি সহায়তা এর জন্য ৩৩৩ এবং ৯৯৯ এর সহায়তা নিতে হবে। এছাড়া আউশকান্দি ইউপির দীঘলবাম্মন গ্রাম সন্নিকটে কুশিয়ারা ডাইক দিয়ে পানি প্রবেশ করছে বলে স্থানীয়, সুত্রে জানাগেছে। দ্রুত ব্যবস্থা না নিলে গোটা নবীগঞ্জ তলিয়ে যাওয়ার আশংকা করছেন অনেকেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com