শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে মাহবুবউল আলম হানিফ \ বিএনপির লক্ষ্যই হচ্ছে বর্তমান সরকারের উন্নয়নে বিরোধীতা ও বাধাগ্রস্ত করা

  • আপডেট টাইম রবিবার, ৫ জুন, ২০২২
  • ২৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন-জামায়াতে ইসলামির সৃষ্টি হয়েছে পাকিস্তান থেকে, আর বিএনপিরও সৃষ্টি হয়েছে পাকিস্তানের গোয়েন্দা সং¯’া আইএসআই’র হাত ধরে। সেদিন থেকে তারা একই মায়ের পেটের ভাই। এদের লক্ষ্যই হচ্ছে দেশের উন্নয়ন কর্মকান্ডের বিরোধী ও বাঁধাগ্রস্ত করা।
বিগত নির্বাচনগুলো খারাপ হয়েছে এবং আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বর্তমান সরকারের পতন হবে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে মাহবুবউল আলম হানিফ বলেন, ‘৯৬ সালের ১৫ ফেব্রæয়ারী নির্বাচন করে আপনারা রাষ্ট্র ক্ষমতায় থাকতে চেয়েছিলেন, এদেশের জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ আপনাদেরকে ক্ষমতাচ্যুত করেছিল, ৫০ দিনের মাথায় আপনাদের টেনে হেচরে ক্ষমতা থেকে নামিয়ে দিয়েছিলাম আমরা। আন্দোলন-সংগ্রাম করে সরকার পতনের ক্ষমতা বাংলাদেশ আওয়ামী লীগ রাখে কারণ বাংলাদেশ আওয়ামী লীগের শিখর এই বাংলার মাটির জমিনে।
তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচন নিয়ে কোনো সময় টালবাহানা করেনি, আওয়ামী লীগ জনগণের সমর্থন নিয়ে বার বার ক্ষমতা এসেছে, সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের উন্নয়ণ কর্মকাÐে বাঁধাগ্রস্ত করার নামে আন্দোলনের নামে যদি দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চান তাহলে বাংলার জনগণ অতীতের মতোই আবার উচিত শিক্ষা দিয়ে দিবে সেজন্য প্র¯’ত থাকবেন। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে। বিএনপি যদি তত্ত¡াবধায়ক সরকার চায় তাহলে তাদেরকে উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করতে হবে। তারা যদি আদালত থেকে আদেশ নিয়ে আসতে পারেন তবেই আলোচনা করা যেতে পারে।
মাহবুবউল আলম হানিফ বলেন, শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় হবিগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উপহার। এগুলো বাস্তবায়ন করার কারণে এমপি আবু জাহির হবিগঞ্জবাসীর হৃদয়ে অমর হয়ে থাকবেন। তিনি গতকাল হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই। ’৭৫ এর হাতিয়ার গর্জে ওঠার স্বপ্ন দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা যে হত্যার হুমকি দিয়েছেন এর জন্য ক্ষমা না চাইলে দেশের জনগণ তাদেরকে প্রতিহত করবে। তিনি বলেন, বিএনপি নেতাদের মুখে মানবতার কথা মানায় না। জিয়াউর রহমান ’৭৫ সনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকারীদের পৃষ্টপোষকতা এবং রাষ্ট্রীয়ভাবে খুনীদেরকে পুরস্কৃত করে মানবতাকে হত্যা করেছিলেন। সে সময় মুক্তিযুদ্ধের চেতনাকেও হত্যা করা হয়েছিল।
তিনি বলেন, আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই জনগণের অধিকার আদায়ে সংগ্রাম করেছে। এখন আওয়ামী লীগের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিদেশি বন্ধুরা বাংলাদেশের উন্নয়ন দেখে অবাক হয়েছেন। তারা এর রহস্য জানতে চাইলে আমরা বলি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক।
সম্মেলনের উদ্বোধন করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী।
এতে বিশেষ অতিথির বক্তব্য রেখেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য ডা. মুশফিক হুসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মোতালিব এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান।
গতকাল সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করে হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলে দলে মিছিল সহকারে নেতাকর্মীরা সম্মেলনে যোগ দেন। কয়েক হাজার নেতাকর্মীর উপস্থিতিতে সভাস্থল লোকে লোকারন্য হয়ে উঠে।
কাউন্সিল অধিবেশনে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের আগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির নাম ঘোষণা করেন এমপি আবু জাহির। পরে জেলা আওয়ামী লীগ আংশিক কমিটি অনুমোদন দিয়ে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সদর উপজেলা আওয়ামী লীগকে নির্দেশনা দিয়েছে।

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com