মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে ২ ডাকাতকে আটক করে পুলিশে দিয়েছে জনতা মাধবপুরে ৪০ লাখ টাকার ভারতীয় চুলসহ গ্রেপ্তার ২ শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখলের অভিযোগে সাবেক কাউন্সিলরসহ ৩ জন আটক নবীগঞ্জে বন্যার্তদের পাশে হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি হবিগঞ্জ প্রেসক্লাবের অর্ধবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নবীগঞ্জের বন্যার্ত পরিবারের মধ্যে যুক্তরাজ্য বিএনপি নেতা তানহা চৌধুরী তালহা’র পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত হবিগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডে বন্যা দুর্গতদের মাঝে মেয়রের চাল বিতরণ নবীগঞ্জ পৌরসভায় বন্যায় আশ্রয় কেন্দ্র গুলোতে নগদ অর্থ বিতরণ নবীগঞ্জে রাজরানী সুভাসীনি বালিকা উচ্চ বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ মাধবপুরে দুর্ঘটনায় হাডল্যান্ড সিরামিক কর্মকর্তা নিহত

সৈয়দাবাদ ও আব্দুল্লাহপুর কৃষকরা হাওরে যাওয়ার জন্য তৈরীকৃত রাস্তা পরিদর্শনে জাপানি প্রতিনিধি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের সৈয়দাবাদ ও আব্দুল্লাহপুর গ্রাম থেকে হাওরে যাওয়ার জন্য তৈরীকৃত রাস্তা পরিদর্শন করেছেন জাপানি প্রতিনিধি। বুধবার দুপুরে গুঙ্গিয়াজুরি হাওরের সৈয়দাবাদ এলাকায় রাস্তাটি স্থানীয় কৃষকদের সাথে নিয়ে পরিদর্শন করা হয়। এ সময় “ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপটিভ এগ্রিকালচার এক্সপানশন প্রজেক্ট ইন হাওর এরিয়া” প্রকল্পের জাপানি দাতা সংস্থার প্রতিনিধি মি. টেটসুও সুটসুই এবং হবিগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুর রহমান, এসেড হবিগঞ্জের প্রধান নির্বাহী জাফর ইকবাল চৌধুরী, ইউপি মেম্বার অলি মিয়াসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দল স্থানীয় কৃষকদের বিভিন্ন সমস্যার কথা এবং তৈরীকৃত খাল ও রাস্তা কিভাবে তাদের উপকারে এসেছে তা কৃষকদের কাছ থেকে শুনেন। তিনি তাদের সমস্যা সমাধানে নতুন প্রকল্প গ্রহনের আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, জাপানি সহায়তায় এসেড হবিগঞ্জ এর“ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপটিভ এগ্রিকালচার এক্সপানশন প্রজেক্ট ইন হাওর এরিয়া” নামে একটি প্রকল্পের মাধ্যমে খাল খনন করে। খাল খননের পর কৃষকের জমির পানির সমস্যা সমাধানের পাশাপাশি একটি নতুন রাস্তা তৈরি করা হয়। এ রাস্তা দিয়ে গুঙ্গিয়াজুরি হাওর থেকে সহজেই কৃষকরা তাদের জমির ধান বাড়িতে নিয়ে যেতে পারেন। এতে অল্পখরচে স্থানীয় কৃষকরা ধান কেটে বাড়িতে নিয়ে আসতে পারছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com