মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

সৈয়দাবাদ ও আব্দুল্লাহপুর কৃষকরা হাওরে যাওয়ার জন্য তৈরীকৃত রাস্তা পরিদর্শনে জাপানি প্রতিনিধি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের সৈয়দাবাদ ও আব্দুল্লাহপুর গ্রাম থেকে হাওরে যাওয়ার জন্য তৈরীকৃত রাস্তা পরিদর্শন করেছেন জাপানি প্রতিনিধি। বুধবার দুপুরে গুঙ্গিয়াজুরি হাওরের সৈয়দাবাদ এলাকায় রাস্তাটি স্থানীয় কৃষকদের সাথে নিয়ে পরিদর্শন করা হয়। এ সময় “ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপটিভ এগ্রিকালচার এক্সপানশন প্রজেক্ট ইন হাওর এরিয়া” প্রকল্পের জাপানি দাতা সংস্থার প্রতিনিধি মি. টেটসুও সুটসুই এবং হবিগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুর রহমান, এসেড হবিগঞ্জের প্রধান নির্বাহী জাফর ইকবাল চৌধুরী, ইউপি মেম্বার অলি মিয়াসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দল স্থানীয় কৃষকদের বিভিন্ন সমস্যার কথা এবং তৈরীকৃত খাল ও রাস্তা কিভাবে তাদের উপকারে এসেছে তা কৃষকদের কাছ থেকে শুনেন। তিনি তাদের সমস্যা সমাধানে নতুন প্রকল্প গ্রহনের আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, জাপানি সহায়তায় এসেড হবিগঞ্জ এর“ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপটিভ এগ্রিকালচার এক্সপানশন প্রজেক্ট ইন হাওর এরিয়া” নামে একটি প্রকল্পের মাধ্যমে খাল খনন করে। খাল খননের পর কৃষকের জমির পানির সমস্যা সমাধানের পাশাপাশি একটি নতুন রাস্তা তৈরি করা হয়। এ রাস্তা দিয়ে গুঙ্গিয়াজুরি হাওর থেকে সহজেই কৃষকরা তাদের জমির ধান বাড়িতে নিয়ে যেতে পারেন। এতে অল্পখরচে স্থানীয় কৃষকরা ধান কেটে বাড়িতে নিয়ে আসতে পারছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com