শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সৈয়দাবাদ ও আব্দুল্লাহপুর কৃষকরা হাওরে যাওয়ার জন্য তৈরীকৃত রাস্তা পরিদর্শনে জাপানি প্রতিনিধি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের সৈয়দাবাদ ও আব্দুল্লাহপুর গ্রাম থেকে হাওরে যাওয়ার জন্য তৈরীকৃত রাস্তা পরিদর্শন করেছেন জাপানি প্রতিনিধি। বুধবার দুপুরে গুঙ্গিয়াজুরি হাওরের সৈয়দাবাদ এলাকায় রাস্তাটি স্থানীয় কৃষকদের সাথে নিয়ে পরিদর্শন করা হয়। এ সময় “ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপটিভ এগ্রিকালচার এক্সপানশন প্রজেক্ট ইন হাওর এরিয়া” প্রকল্পের জাপানি দাতা সংস্থার প্রতিনিধি মি. টেটসুও সুটসুই এবং হবিগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুর রহমান, এসেড হবিগঞ্জের প্রধান নির্বাহী জাফর ইকবাল চৌধুরী, ইউপি মেম্বার অলি মিয়াসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দল স্থানীয় কৃষকদের বিভিন্ন সমস্যার কথা এবং তৈরীকৃত খাল ও রাস্তা কিভাবে তাদের উপকারে এসেছে তা কৃষকদের কাছ থেকে শুনেন। তিনি তাদের সমস্যা সমাধানে নতুন প্রকল্প গ্রহনের আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, জাপানি সহায়তায় এসেড হবিগঞ্জ এর“ক্লাইমেট চেঞ্জ এ্যাডাপটিভ এগ্রিকালচার এক্সপানশন প্রজেক্ট ইন হাওর এরিয়া” নামে একটি প্রকল্পের মাধ্যমে খাল খনন করে। খাল খননের পর কৃষকের জমির পানির সমস্যা সমাধানের পাশাপাশি একটি নতুন রাস্তা তৈরি করা হয়। এ রাস্তা দিয়ে গুঙ্গিয়াজুরি হাওর থেকে সহজেই কৃষকরা তাদের জমির ধান বাড়িতে নিয়ে যেতে পারেন। এতে অল্পখরচে স্থানীয় কৃষকরা ধান কেটে বাড়িতে নিয়ে আসতে পারছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com