শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট টাইম বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ২০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, কৃষক বাঁচলে তবেই দেশ বাঁচবে। কৃষকরা বেশি পণ্য উৎপাদন করলে দেশে খাদ্য সংকট হবে না। তাই কৃষকদের আগে বাঁচাতে হবে। বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে হবিগঞ্জ শহরের আরডি হল প্রাঙ্গণে এই আলোচনা সভা আয়োজন করে জেলা কৃষক লীগ। এতে এমপি আবু জাহির আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের কৃষকরা এখন ধানের ন্যায্য মূল্য পাচ্ছেন। তাদেরকে এখন সারের জন্য হাহাকার করতে হচ্ছে না। বিএনপি সরকারের আমলে সারের জন্য কৃষকদেরকে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদামুক্ত বাংলাদেশ গড়ার জন্য কারছেন। কৃষকদের ফসল উৎপাদন বৃদ্ধি ও সুবিধার জন্য তিনি নানা কার্যকরী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছেন।
এমপি আবু জাহির বলেন, কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছে সরকার। কৃষকের মাঝে কৃষি প্রণোদনা হিসেবে বীজ, সার, নগদ অর্থ ও কৃষি খাতে ব্যয় কমানোর জন্য উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে। বীজ, সার নিয়ে কৃষকের মাঝে নেই কোনো হাহাকার। দেশে এখন সারের কোনো সংকট নেই। তিনি আরও বলেন, সঠিক সময়ে কৃষকের মাঝে বীজ, সার, কৃষি যন্ত্রপাতি সরবরাহ করায় কৃষকরা তাদের কাড়িক্ষত ফসল ঘরে তুলতে পারছেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম এতে বিশেষ অতিথির হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা কৃষক লীগের সহ সভাপতি এসকে শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার রায়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এক বর্ণাঢ্য র‌্যালি হবিগঞ্জ শহর প্রদক্ষিণ করে।
কর্মসূচিতে জেলা, পৌর ও সকল উপজেলা কৃষক লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ সহশ্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com