শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

দুদকে এপিপি আফজাল আলীর আবেদন ॥ প্রাপ্য বিলের তিনগুণ সম্মানী ভাতার নিচ্ছেন স্পেশাল পিপি ॥ অভিযোগ অস্বীকার করলেন মাসুম মোল্লা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ২১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি আবুল হাশেম মোল্লা মাসুমের বিরুদ্ধে প্রাপ্য ভাতার অতিরিক্ত বিল দাখিল করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এপিপি এডঃ সৈয়দ আফজাল আলী হবিগঞ্জ জেলা প্রশাসক ও দুর্নীতি দমক কমিশনসহ বিভিন্ন দপ্তরে এ অভিযোগ প্রদান করেন।
অভিযোগের অনুলিপি প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ও আইন সচিব এর নিকটও প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে শিগগির তদন্ত শুরু করবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
অভিযোগ এপিপি এডঃ সৈয়দ আফজাল আলী উল্লেখ করেন, ২০১৮ সালের ১ জানুয়ারি হবিগঞ্জ জেলায় দু’টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল গঠিত হয় এবং দুইজন বিজ্ঞ বিচারক নিয়োগপ্রাপ্ত হন। ফলে হবিগঞ্জ জেলায় তিনটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল পরিচালিত হচ্ছে। উক্ত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যূনালগুলোতে এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম স্পেশাল পিপি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। সরকারের আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী তিনি এক কর্মদিবসে একটি মামলার সম্মানী ভাতার বিল দাখিল করে একদিনের সম্মানী ভাতা উত্তোলন করতে পারেন। কিন্তু তিনি তা না করে একই কর্মদিবসে তিনটি আদালতে তিনটি মামলার নম্বর দেখিয়ে তিনগুণ সম্মানী ভাতার বিল উত্তোলন করে আসছেন।
একইভাবে গত জুন মাসে সম্মানী বিলের টাকার তিনগুণ বিল দাখিল করলে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের জেএম শাখায় দায়িত্বরত কর্মকর্তার নজরে আসলে দাখিলকৃত বিলের টাকা প্রদান করা হয়নি। এ নিয়ে দায়িত্বরতদের বাকযুদ্ধ হয়।
অভিযোগকারী এপিপি এডঃ সৈয়দ আফজাল আলী সহ অন্যান্য এপিপিগণ প্রতিদিন একাধিক আদালতে একাধিক মামলা পরিচালনা করলেও আইন অনুযায়ী এক কর্র্মদিবসে এক আদালতে এক মামলার নম্বর দেখিয়ে সম্মানী ভাতা উত্তোলন করে আসছেন।
এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন হবিগঞ্জের উপ পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান বলেন, দুদক কার্যালয়ে সম্প্রতি দায়ের হওয়া অভিযোগগুলো এখনও তাঁর হাতে পৌঁছেনি। আগামী সভায় এ অভিযোগটি তাঁর হাতে আসবে এবং তদন্তপূর্বক এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।
অভিযুক্ত স্পেশাল পিপি মাসুম মোল্লার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগটি মিথ্যা। আমি একটি আদালতের ভাতা উত্তোলন করি। তবে সাবেক জেলা প্রশাসকের আমলে একবার দুইটি মামলার বিল দাখিল করা হয়েছিল কিন্তু জেলা প্রশাসক কার্যালয় থেকে সেটি দেয়া হয়নি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com