শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের নোয়াগাও গ্রামে হামলা অগ্নিসংযোগ ॥ ১৫টি বাড়ি পুড়ে ছাই

  • আপডেট টাইম সোমবার, ৩১ মে, ২০২১
  • ৩৪৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম/আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ পুর্ব বিরোধের জের ধরে নবীগঞ্জ উপজেলার সাতাইহাল ৬ মৌজার নোয়াগাঁও গ্রামে হামলা ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার সকালে এ ঘটনাটি সংঘটিত হয়েছে। এছাড়া হামলাকারীরা নোয়াগাঁও গ্রামের লোকদের ১৫/১৬টি গরু, ছাগল, অসংখ্য হাঁস-মোরগ, প্রায় ৩ হাজার মন ধান লুটপাটসহ প্রায় ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থরা জানান, গত বুধবার (২৬ মে) রাতে উপজেলার পানিউন্দা ইউনিয়নের নোয়াগাঁও হাওরে গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুর উদ্দিন (বীর প্রতীক) এর মালিকানাধীন ফিশারিতে অবস্থানরত পাহারাদার ও তার স্ত্রীকে বেদরক মারধর করে নোয়াগাঁও গ্রামের একদল দুর্বৃত্ত। আহত দম্পতি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ঘটনায় মামলাও করেন বীর মুক্তিযোদ্ধা নুর উদ্দিন (বীর প্রতীক)। এ ঘটনাকে কেন্দ্র করে গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামসহ ৬ মৌজার লোকজন শনিবার রাতে মিটিং করে মুক্তিযোদ্ধার ফিসারীতে হামলার পরিকল্পনা করা হয়। ঘটনার খবর পেয়ে রবিবার সকালে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন ও নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ডালিম আহমদ এলাকার মুরুব্বীদের নিয়ে বৈঠক করে দাঙ্গা হাঙ্গামায় না জড়ানোর জন্য অনুরোধ করেন। এরই মাঝে কয়েকশ লোক নোয়াগাঁও গ্রামে ঢুকে মুক্তিযোদ্ধার ফিশারী ও আশপাশের বাড়িঘরে হামলা, ভাংচুর করে। এক পর্যায়ে তারা বাড়িঘরে অগ্নি সংযোগ করে ১৫/১৬টি গরু, ১০/১৫টি ছাগল, হাসঁ মোরগ এবং প্রায় ৩ হাজার মন ধান লুট করে নিয়ে যায়। অগ্নি সংযোগের ফলে ১৫টি বাড়িঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ধান-চালসহ ঘরের আসবাবপত্র পুড়ে যায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো হচ্ছে ছাদ্দেক মিয়া, মাদ্দক মিয়া, হিরন মিয়া, কামাল মিয়া, আওলাদ মিয়া, আজাদ মিয়া, তাজুদ মিয়া, আফজল মিয়া, আব্দাল মিয়া, মহিবুর রহমান, রমজান মিয়াসহ ১৫ টি পরিবার। অগ্নিকান্ডে ও লুটপাটে ক্ষতির পরিমান ৬০/৭০ লাখ টাকা হবে বলে স্থানীয়রা ধারণা করছেন।
ক্ষতিগ্রস্থ লোকজন জানান, ৬ মৌজার লোকজন শনিবার রাতে মিটিং করে আমাদের বাড়িঘরে হামলা, ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনা ঘটানোর সংবাদ পেয়ে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে জেলা ও উপজেলা প্রশাসনকে অবহিত করার পর তারা কার্যকর ব্যবস্থা নিলে এমন নির্মম ঘটনা হয়তোবা ঘটতো না। হামলার সময় ক্ষতিগ্রস্থরা প্রাণের ভয়ে পালিয়ে আত্মরক্ষা করেন। ঘটনার খবর পেয়ে হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন ঘটনা¯’ল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান বলেছেন, নোয়াগাওঁ ফিশারীর পাড়ের বাসিন্দাদের বাড়িঘরে হামলার পরিকল্পনার খবর পেয়ে তিনি জেলা ও উপজেলার প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তাদের বিষয়টি অবগত করেছেন। সকালেই হামলা ও অগ্নিসংযোগ করা হয়েছে বলে ফোন আসে। এ ঘটনাটি দুঃখজনক।
এ ব্যাপারে হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেছেন, খবর পেয়ে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com