বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী নিয়ে ডাবল ভাড়াতেই চলছে টমটম

  • আপডেট টাইম বুধবার, ৫ মে, ২০২১
  • ৪৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস সংক্রমণরোধে চলমান সর্বাত্মক লকডাউনের প্রথম কয়েকদিন হবিগঞ্জ শহরে যানবাহনের সংখ্যা কম থাকলেও এক সপ্তাহ ধরে পূর্বাবস্থায়ঢ চলেগেছে। কিন্তু ভাড়া দিগুণই গুনছে টমটম চালকরা। গণপরিবহন চলাচল নিষিদ্ধ থাকলেও এখন আগের মতোই চলছে রিকশা, টমটম, সিএনজি। ফলে শহরের ব্যস্ততম ট্রাফিক পয়েন্টেগুলোতে পূর্বের মতো যানজট সৃষ্টি হচ্ছে।
সরেজমিনে দেখা গেছে, যানবাহনগুলোতে বিধিনিষেধের বালাই নেই। একই সঙ্গে যাত্রী, পথচারীদের ভিড়ও বেড়েছে চোখে পড়ার মতো। এদিকে দোকানপাট ও শপিংমলসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেওয়ায় সড়কে এই ভিড় হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে হবিগঞ্জ শহরে গণপরিবহণ পূর্বের মত স্বাভাবিক হলেও স্বাভাবিক হয়নি ভাড়া। শহরে স্বল্পদূরত্বে উঠানামা করতে গিয়েও জনসাধারণকে এখনও ডাবল ভাড়াই দিতে হচ্ছে।
গতকাল মঙ্গলবার হবিগঞ্জ শহরে দেখা গেছে তীব্র যানজট। সিনেমা হল এলাকা থেকে চৌধুরী বাজার পর্যন্ত সারি সারি টমটম, সিএনজি, রিকশাসহ অন্য যানবাহনের ভিড় ছিলো পূর্বের মতো। ১০ মিনিটের রাস্তায় যেতে সময় লেগেছে ৩০ মিনিট। কিন্তু যাত্রীদের গুনতে হয়েছে ডাবল ভাড়া। এ জন্য প্রশাসনকে দায়ী করছেন ভুক্তভোগীরা।
জানা যায়, লকডাউনের প্রথম কয়েকদিনের চিত্র দেখে লকডাউন মনে হলেও এখন আর লকডাউন মনে হচ্ছে না। রাস্তায় যানজট পূর্বের মতোই হচ্ছে। লকডাউনের প্রথম প্রথম গাড়ি নিয়ে বের হলে পুলিশের বাধায় পড়তে হয়েছে। এখন আর কেউ আটকাচ্ছে না। আগামীকাল ৬ মে থেকে জেলা সদরের ভেতর গণপরিবহণ চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু ডাবল ভাড়া নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। অতিরিক্ত যাত্রীবাহি পরিবহণে আর কতদিন সাধারন মানুষকে ডাবল ভাড়া গুণতে হবে।
গতকাল শহরের শ্মশানঘাট এলাকা থেকে এক সাথে ৫ সাংবাদিক একটি টমটমে উঠেন। এর মাঝে দুইজন নেমে যান রাজনগর, একজন জজকোর্ট, একজন শায়েস্তানগর সিএনজি স্ট্যান্ড এবং অপরজন শায়েস্তানগর বাজারে। কিন্তু তাদের কাছ থেকে ভাড়া নেয়া হয় ১০ টাকা করেই।
এ বিষয়ে ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর অরুন বিকাশ দেওয়ান বলেন, লকডাউন চলমান থাকলেও কিছু অফিস ও দোকানপাট খুলে দেওয়ায় সড়কে গাড়ির ভিড় আগের চেয়ে অনেক বেড়েছে। এছাড়া গেল কয়দিন লকডাউনে সড়কে যে বিধিনিষেধ ছিল সেটি এখনো সেভাবে কার্যকর হচ্ছে না। তবে সড়কে শৃখলা ফেরাতে, অনিয়মরোধে আমরা সতর্ক রয়েছি।
এ বিষয়ে মেয়র আতাউর রহমান সেলিম বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ৬ মে থেকে গণপরিবহণ চলবে। এ সময় নিয়ম অনুযায়ী টমটমগুলো পূর্বের ৫ টাকা ভাড়াই নিবে। এরপর যদি কেউ ১০ টাকা করে ভাড়া নেয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com