শনিবার, ০৮ মে ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রসঙ্গ নিম্বর টাওয়ার ॥ ৫০ লাখ টাকা ঘুষ দাবি! নবীগঞ্জের ভূমি উপসহকারী কর্মকর্তা আবিদ আলী বরখাস্ত হবিগঞ্জে জমে উঠেছে ঈদ বাজার ॥ স্বাস্থ্যবিধি পালনে প্রশাসন কঠোর বাংলাদেশি-আমেরিকান দুই ভাই তীর্থ ও তন্ময়ের সাফল্য খোশ আমদেদ মাহে রমজান ॥ আজ ২৫ রমজান লোকড়ায় অর্থ সহায়তা বিতরণ করলেন এমপি আবু জাহির বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী ঠাকুরানী দিঘী রক্ষায় এলাকাবাসীর অভিযোগ ॥ ড্রেজার মেশিন জব্দ খালেদা জিয়ার সুস্থতা কামনায় জেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল বানিয়াচংয়ে অভ্যন্তরীণ বোরে ধান সংগ্রহের উদ্বোধন রিচি গ্রামে ট্রাক্টরের চাপায় স্কুল ছাত্র নিহত শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজে বাস উল্টে ১৫ জন যাত্রী আহত
নবীগঞ্জ থেকে হেফাজত নেতা মাওঃ আব্দুল মুকিতকে আটক করেছে ঢাকা ডিবি পুলিশ

নবীগঞ্জ থেকে হেফাজত নেতা মাওঃ আব্দুল মুকিতকে আটক করেছে ঢাকা ডিবি পুলিশ

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের হেফাজত নেতা মাওঃ হাফেজ আব্দুল মুকিত নামের একজনকে আটক করেছে ঢাকা ডিবি পুলিশ। গত ১ মে দিবাগত রাত ২ টায় দিকে ঢাকা ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শাকোয়া বাজার মারকাযুস সুন্না আল ইসলামিয়া মাদ্রাসা থেকে তাকে আটক করা হয়। তিনি ওই মাদ্রাসার প্রতিষ্টাতা মুহতামিম। তবে কি কারনে বা কেন তাকে গ্রেফতার করা হয়েছে তার পরিবারের লোকজন বলতে পারছেন না।
সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার করগাওঁ ইউনিয়নের ছোট সাকুয়া গ্রামের রাঙ্গা মিয়ার ছেলে হাফেজ মাওঃ আব্দুল মুকিত ছাত্র জীবনে প্রথমে জামেয়া দারুল কোরআন মাদ্রাসা সিলেট ও পরবর্তীতে জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসা সিলেট থেকে টাইটেল পাশ করেন। পরবর্তীতে সিলেটের একটি মসজিদে ইমামতি পেশার সাথে যুক্ত হন। পাশাপািশ তিনি ইসলামী শাসনতন্ত্র আন্দোলন চরমোনাই এর রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন বলে প্রাপ্ত সুত্রে জানাগেছে। প্রায় দুই বছর আগে সিলেট থেকে নবীগঞ্জস্থ তার জন্মস্থান সাকুয়া বাজার সংলগ্ন মারকাযুস সুন্না আল ইসলামিয়া মাদ্রাসা প্রতিষ্টা করেন। প্রতিষ্টাকাল থেকেই তিনি অত্র মাদ্রাসার মুহতামিমের দায়িত্ব পালন করে আসছে। সম্প্রতি সারা দেশে হেফাজত ইসলাম বাংলাদেশের চলমান আন্দোলনে নবীগঞ্জ শাখার বিভিন্ন আন্দোলন কর্মসুচীতে সরব ভুমিকা পালন করতে দেখা গেছে। এদিকে ১ মে দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে ডিবি পুলিশের একটি দল তার মাদ্রাসা থেকে হাফেজ আব্দুল মুকিতকে আটক করে ঢাকায় নিয়ে যায়। এ সময় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মাদ্রাসায় অবস্থানরত অন্যান্য শিক্ষকদের ঢাকা ডিবি পুলিশের লোক বলে পরিচয় দেন।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুনেছি ঢাকার আইনশৃংখলা বাহিনীর একটি টিম হাফেজ আব্দুল মুকিতকে আটক করে নিয়ে গেছেন। তবে তিনি নবীগঞ্জ থানাকে আনুষ্টানিকভাবে আটক করার বিষয়ে অবগত করা হয়নি বলেও জানান।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ডালিম আহমদ জানান, ঢাকা থেকে আইনশৃংখলা বাহিনীর একটি বিশেষ টিম হাফেজ আব্দুল মুকিতকে আটক করেছেন। এছাড়া হাফেজ আব্দুল মুকিত এর পরিবার ও সহপাটিরা কি কারনে বা কেন তাকে আটক করা হয়েছে তারা জানেন না। ধারনা করা হচ্ছে, চলমান হেফাজতে ইসলামিয়া বাংলাদেশের বিভিন্ন আন্দোলনের গুরুত্বপুর্ণ ভুমিকা পালন এবং এ সংক্রান্ত বিভিন্ন অভিযোগের সুত্রধরেই তাকে আটক করেছেন ঢাকা ডিবি পুলিশ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com