মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

রামাদ্বান ॥ একটি রূহানী ও মানবিক আবেদন

  • আপডেট টাইম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৩৭১ বা পড়া হয়েছে

ড. মোহাম্মদ শাহ নেওয়াজ এর ফেসবুক থেকে
দেশ ও দেশের বাইরে বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত মুসলিম ভাই বোনেরা,
আস্সালা-মু-আলাইকুম ও রমাদ্বান মোবারক।
পবিত্র রমাদ্বান মাসকে সামনে রেখে আপনাদের সকলের নিকট আমার একটি রূহানী ও একটি মানবিক আবেদন।
১) আপনারা এই মাসে অনুবাদসহ পবিত্র কোরআন অধ্যয়ন করতে পারেন। এতে করে দুনিয়া ও আখেরাতে ছোয়াব অর্জনের পাশাপাশি আপনি কোরআনের বর্ণিত বিষয়াদি সম্পর্কে মৌলিক জ্ঞান লাভ করতে সক্ষম হবেন। ফলে কোন ধর্ম ব্যবসায়ী পবিত্র কোরআনের ভুল ব্যাখ্যা দিয়ে আপনাকে বিভ্রান্ত করতে পারবে না। আমি নিশ্চিত আপনাদের মত মেধাবীগণ পবিত্র কোরআন অধ্যয়ন করলে এর সুফল আপনার পরিবার, সমাজ ও দেশ ভোগ করবে।
২) রমাদ্বান মাসে ধর্মপ্রাণ মুসলমানগণ এবং প্রবাসে বিশেষ করে মা-বোনেরা অধিকতর ছোয়াব অর্জনের আশায় বিভিন্ন চ্যারিটিতে ভরা হাতে দান করেন। আপনাদের নিকট আমার বিনীত অনুরোধ, আপনাদের দানের এই অর্থ দেশে আপনার কাছের অথবা দূরের কোন সহায়-সম্বলহীন আত্মীয় বা প্রতিবেশীকে দেবার ব্যবস্থা করুন। এতে করে এই আর্থিক সাহায্য করোনাকালে তাঁদের নিত্যপ্রয়োজনীয় খরচ মেটাতে ও রোজা রাখতে সহায়ক হবে।
অগত্যাই যদি কোন চ্যারিটিতে দান করতে হয় তাহলে খোঁজ নিয়ে আপনার কষ্টার্জিত অর্থ সঠিক খাতে ব্যয় হচ্ছে কি না তা নিশ্চিত হয়ে দান করুন। আপনার দানের অর্থ যেন পাঁচ তারকা রিসোর্টে কারো প্রমোদ ভ্রমণের, হেলিকপ্টার বা বিলাসবহুল গাড়ি কেনা বা ভাড়া করার কাজে অথবা কোন জঙ্গি কর্মকান্ডে ব্যবহৃত না হয় সেদিকে খেয়াল রাখবেন। মহান আল্লাহ পাক আমাদের সকলকে পবিত্র রামাদ্বান মাসের করণীয় আমল করার তৌফিক দান করুন – আমিন।
পুনশ্চ: যাঁরা পবিত্র কোরআনের বাংলা অনুবাদ পড়তে চান, দয়া করে চউঋ ফরম্যাটে পেতে ইনবক্সে আপনার ইমেইল ঠিকানা পাঠিয়ে দিন। আমি ফিরতি ইমেইল করে আপনার বরাবরে বাংলা অনুবাদসহ পবিত্র কোরআনের চউঋ কপি পাঠিয়ে দেব ইনশাল্লাহ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com