শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ-ডিম, মাংস বিক্রি শুরু

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৪৭৮ বা পড়া হয়েছে

আজিজুল ইসলাম সজীব ॥ করোনা মহামারী পরিস্থিতিতে জন-সাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করণে হবিগঞ্জে ভ্রাম্যমাণ পদ্ধতিতে ন্যায্য-মূল্যে দুধ-ডিম ও মাংস বিক্রি শুরু। সোমবার (১৩ এপ্রিল) সকাল ১০টার নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। জেলা ও উপজেলার বিভিন্ন পয়েন্টে বাজার মূল্য ধরে দুধ, ডিম, মাংস বিক্রি করা হবে।
করোনা পরিস্থিতিতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত জেলার প্রতিটি উপজেলায় একই সাথে এই ভ্রাম্যমাণ পদ্ধতিতে খামারিরা ন্যায্য মূল্যে ডেইরি ও পোলট্টি অ্যাসোসিয়েশন প্রান্তিক খামারিদের সম্পৃক্ত করে ভ্রাম্যমাণ পদ্ধতিতে দুধ, ডিম ও মাংস বিক্রি অব্যাহত রাখা ও সঠিক ভাবে জনগণকে দেওয়া হচ্ছে কিনা তা তদারকিতে সব-সময়ই থাকবে জেলা প্রাণি সম্পদ দপ্তর। এর মাধ্যমে ভ্রাম্যমাণ পদ্ধতিতে খামারিরা ন্যায্য মূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবেন। এ সময় উপস্থিত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস ও উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ও ভেটেরিনারি হাসপাতালের দ্বায়িত্বপ্রাপ্তরা। খামারের পণ্য সহজে বিক্রির ব্যবস্থা এবং করোনা পরিস্থিতি ও পবিত্র রমজান মাস লক্ষে ক্রেতারা যাতে ন্যায্যমূল্যে এসব জিনিস সহজে কিনতে পারেন এবং বাজার নিয়ন্ত্রণে রাখতেই এ ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। প্রতিদিন একটি করে ভ্র্যাম্যমাণ ট্রাক সেলে দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে। উদ্বোধনকালে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বাজার সিন্ডিকেট বা অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে ও টিসিবি’র পণ্য পরিমাণে সঠিক ভাবে জনগণকে বিভ্রান্ত না করে সঠিক দ্বায়িত্ব পালন করতে হবে তানা হলে তিনি কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, সাধারণ মানুষের সাথে অনিয়ম বা দূর্নীতি কথা কখনো চিন্তা করবেন না। যদি কোন দুর্নীতি ও অনিয়ম এর অভিযোগ পাওয়া যায় তাহলে যারাই জড়িত থাকবে তাৎক্ষণিক ভাবে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব বলে হুঁশিয়ারী করে দিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com