বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচং চাতল বিলে অবৈধভাবে মাটি ভরাট ॥ দুটি এক্সেভেটর জব্দ

  • আপডেট টাইম বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে সরকারী জলমহালে ভাটি ভরাট করে ক্ষতিসাধন করার সময় দু’টি এক্সেভেটর মেশিন জব্দ করেছে প্রশাসন। গতকাল দুপুরে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা উপজেলার চাতল বিল সূতি নদী জলমহাল এলাকা থেকে এ দু’টি এক্সেভেটর আটক করে কাগাপাশা ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখেন। এ ব্যাপারে গত ৭ ফেব্রুয়ারী চাতল বিলের লীজ গ্রহীতা বানিয়াচং যাত্রাপাশা তারাসই মৎসজীবী সমিতির পক্ষে লিল মিয়া অতিরিক্ত জেলা প্রশাসক বরাবারে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতেই অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।
অভিযোগে উল্ল্যেখ করা হয়, চাতল জলমহালটি ভূমি মন্ত্রণালয়ের নির্দেশে ৪ বছর মেয়াদী লীজ গ্রহণ করে বানিয়াচং যাত্রাপাশা তারাসই মৎসজীবী সমিতি। এর পর থেকে তারা জলমহালটি পরিচালনা করে আসছেন। কিন্তু সম্প্রতি বানিয়াচং সদরের লুৎফুর রহমান দু’টি এক্সেভেটর মেশিন দিয়ে মাটি তুলে জলমহাল ভরাট করে মারাত্মক ক্ষতিসাধন করছিল। সরকারী জলমহাল এলাকায় অবৈধভাবে মাটি ভরাট করে তারা জলমহালের ব্যাপক ক্ষতিসাধন করে। এতে লীজ গ্রহীতার বড় ধরণের ক্ষতির আশঙ্কা দেখা দেয়।
এ ব্যাপারে বিভিন্ন লোকজন ও গণ্যমান্য ব্যক্তির মাধ্যমে তাকে একাধিকবার মাটি তুলতে নিষেধ করলেও তিনি গায়ের জোরে এ কাজ করে যাচ্ছেন। পরে বাধ্য হয়ে লীজ গ্রহীতা জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ প্রদান করেন। যাত্রাপাশা তারাসই মৎসজীবী সমিতির ম্যানেজার লিল মিয়া জানান, মাটি কাটার মাধ্যমে সে আমাদের জলমহালের অনেক ক্ষতিসাধন করেছে। আমরা প্রশাসনের মাধ্যমে তার কাছ থেকে ক্ষতিপূরণের দাবী করছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com