শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মিছবাহ উদ্দিন ভূইয়া ॥ যুদ্ধাপরাধ মামলার স্বাক্ষ্য দেয়ায় আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ

  • আপডেট টাইম রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৫০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া নিজে ও তার ভাই ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়ার বিরুদ্ধে আনীত যুদ্ধাপরাধের সকল অভিযোগ অস্বীকার করে বলেছেন, তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। যুদ্ধাপরাধ মামলার সাী হওয়ার কারনেই তিনি ও তার ভাইর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার বড় ভাই নুরুল হক ভূইয়া কাকাইলছেও ইউনিয়নের ৯ বারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি মহান মুক্তিযুদ্বের সময় অত্র এলাকার মুক্তিযোদ্বাগনকে সার্বিক সহযোগীতা করেন। তার আশ্রয়ে কাকাইলছেও গ্রামের শত শত হিন্দু পরিবার শরনার্থী হিসেবে অবস্থান করেছিলেন। মিসবাহ ভূইয়া বলেন, ১৯৭০ সালে নবম শ্রেনীর ছাত্র থাকাবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। তিনি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে স্বাধীনতা আন্দোলনের স্বপক্ষে কাজ করেন। তিনি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ব চলাকালীন হবিগঞ্জের একজন যুবতী মেয়ে নিরাপত্তাজনিত কারনে তার এক আত্মীয়ের সাথে কাকাইলছেও আসার পথে বানিয়াচঙ্গের বিথঙ্গল গ্রামের মধূ মিয়া গং কতৃক অপহৃত হয়। বিষয়টি ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়াকে জানালে, মিসবাহ ভূইয়া ও তার ভাই নুরুল হক ভূইয়া এলাকার মুরুব্বিগনকে নিয়ে যুবতী মেয়েকে উদ্ধার করেন। তিনি ও তার ভাই যুদ্বাপরাধ মামলায় স্বাক্ষী হওয়ায় মধু মিয়ার আত্মীয়স্বজনদের প্ররোচনায় তাদের বিরুদ্বে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গত ২৩ আগস্ট যুদ্বাপরাধের অভিযোগ দায়ের করা হয়। যা গত ২৯ আগস্ট বিভিন্ন মিডিয়ায় প্রকাশ ও প্রচার হয়। ২০১৭ সালের ৩ নভেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মিসবাহ উদ্দীন ভূইয় বলেছিলেন, ১৯৭১ সনের এপ্রিল মাসে কাকাইলছেও গ্রামের একজন হিন্দু বিবাহিতা মহিলা নিরাপত্তার জন্য তার পিতার সাথে হবিগঞ্জ স্বামীর বাড়ি হতে কাকাইলছেও আসার পথে বিথঙ্গলের আলবদর ওয়াহাব মিয়া গং দ্বারা অপহৃত হন। পরে ওই মহিলার পিতা নুরুল হক ভূইয়ার কাছে এসে সাহায্য চান। তার ভাই নুরুল হক ভূইয়া তৎক্ষনাৎ বৈধ বন্দুকসহ এলাকার জনসাধারণকে নিয়ে অপহৃত মহিলাকে উদ্ধার করে নিয়ে আসেন। এ সময় জনরোষে আলবদর ওয়াহাব মিয়াসহ ৬/৭ জন নিহত হন। এদিকে গত ২৩ আগষ্ট আন্তর্জাতিক যুদ্বাপরাধ ট্রাইব্যুনালে দায়েরকৃত অভিযোগে এ সময় ৫ জন নিহত হয় বলে উল্লেখ করা হয়। বাকী দুজন নিহত ব্যক্তিকে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মিসবাহ ভূইয়া বিষয়টি অস্বীকার করে বলেন, ২০১৭ সালে এমন বক্তব্য দিয়েছেন বলে তার জানা নেই। এ সময় সাংবাদিকরা তার বক্তব্যের স্বপক্ষে প্রমান উপস্থাপন করলে, তিনি এ বিষয়ে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।
এছাড়াও সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৯৭০ সালের নির্বাচনের পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজমিরীগঞ্জে নির্বাচনের প্রচারনার আসায় আমি ও আমার ভাই বাধাঁ প্রদান করেছিলাম কথাটি মিথ্যা। এছাড়া মুক্তিযুদ্ব বিষয়ক “দাস পার্টির খোঁজে” বইটিতে ৭০ এর নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী কর্নেল রবকে নির্বাচনী প্রচারনায় বাঁধা, যুদ্বকালীন সময়ে খোয়াই নদীতে পাকিস্তান আর্মির চলাচলের সুবিধার জন্য সাকোঁ নির্মান করে দেয়া সহ তাদের দু ভাইয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বিকার করে মিসবাহ ভূইয়া বলেন, দাস পার্টির খোঁজে বইটিতে মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে। লিখিত বক্তব্যে মিসবাহ ভূইয়া, মুক্তিযুদ্বকালীন মেঘনা রিভার ফোর্সের কমান্ডার তৎকালীন সেনা কর্মকর্তা বীর মুক্তিযোদ্বা ফজলুর রহমান চৌধূরীকে মুক্তিযোদ্বার নাম ভাঙ্গিয়ে তিনি ও তার ভাইকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে মনগড়া ও বিকৃত তথ্য উপস্থাপন করেন বলে উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, যে ৪ জন মুক্তিয়োদ্বা আমি ও আমার ভাইয়ের বিরুদ্ধে ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দেয়া অভিযোগে স্বাক্ষি হয়েছেন তাদের অভিযোগের কোন ভিত্তি নেই। প্রকৃত ঘটনা হলো অভিযোগকারী আশরাফ উদ্দিনের মুক্তিযোদ্ধা সনদ নিয়ে সন্দেহ থাকার কারনে স্বচ্ছতার স্বার্থে এবং প্রকৃত সত্য উদঘাটনের জন্য আমি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে এ বিষয়ে সত্যতা যাচাইয়ের জন্য অভিযোগ করি যা বর্তমানে তদন্তাধীণ আছে। এছাড়াও অপর অভিযোগকারী মুক্তিযোদ্বা ইলিয়াস চৌধুরীও আমি এবং আমাার বড় ভাই আলহাজ্ব নুরুল হক ভূইয়া সম্পর্কে বিভ্রান্তিমুলক বক্তব্য প্রদান করার জন্য তার বিরুদ্ধে মানহানিকর মামলা দায়ের করি। মামলাটি বর্তমানে বিচারাধীন অবস্থায় আছে।
সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়াসহ উপজেলার মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ, যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com