শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচংয়ে সিদ্দিক হোসেন খান ফাউন্ডেশনের কাপড় বিতরণ

  • আপডেট টাইম শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৩৩৮ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে সিদ্দিক হোসেন খান ফাউন্ডেশন এর পক্ষ থেকে অসহায়-দরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে শাড়ি-কাপড় বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে সাগর দিঘির পশ্চিম পাড়স্থ খান বাড়ির ডাক বাংলায় উপহার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী সাজ্জাদ হোসেন খান টিপুর মাতা আছিয়া খানমের সভাপতিত্বে ও ফাউন্ডেশন এর অন্যতম দায়িত্বশীল উপজেলা সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা মহিউদ্দিন আগা খানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি মো. রেখাছ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দাল হোসেন খান, বিশিষ্ট সমাজসেবক মো. আনোয়ার হোসেন, দৈনিক মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি মখলিছ মিয়া।
বক্তাগণ বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাস এর কারনে অসহায় হয়ে পড়েছেন অনেক দরিদ্র শ্রমজীবী মানুষ। অনেকে ঠিকমত খেতে পারছেন না। অনেকে পারছেন না মানুষের অন্যতম ব্যবহারের জিনিস কাপড় পর্যন্ত কিনতে। তাই আমরা প্রতিনিয়তই ছুটে চলেছি সেই অসহায় দরিদ্র মানুষের পেছনে। আমরা সবাই জানি পৃথিবীতে মানুষ মানুষের জন্য। আমরা একে অপরের উপর নির্ভরশীল। তাই এই দুর্যোগকালীন সময়ে আমাদের দরিদ্র পাড়া প্রতিবেশীদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব ও কর্তব্য। তাই আমাদেরকে অসহায় ক্ষতিগ্রস্ত সবার পাশে দাঁড়াতে হবে। সার্বিক দায়িত্বে ছিলেন, সাজ্জাদ হোসেন খান এর বড় ভাই বিশিষ্ট পঞ্চায়েত ব্যক্তিত্ব আরশাদ হোসেন খান বিপলু। এ সময় উপস্থিত ছিলেন তরঙ্গ টোয়েন্টিফোর ডট কম এর সম্পাদক শিবিব আহমেদ আরজু, সাংবাদিক জসিম উদ্দিন, কবি শাহাব উদ্দিন আহমদ, সাংবাদিক মাজহারুল ইসলাম অপু, মোক্তাদির হোসেন সেবুল, কবি এম আর ঠাকুর, হৃদয় হাসান শিশিরসহ আরও অনেক নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রবাসী সাজ্জাদ হোসেন খান টিপু বানিয়াচংয়ের সাগর দিঘির পশ্চিম পাড়স্থ ঐতিহ্যবাহী খান বাড়ির কৃতি সন্তান। তিনি বৈশ্বিক দূর্যোগ কোভিড-১৯ এর সময় একাধিকবার অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। তাছাড়া উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের মাঝে সুরক্ষা সামগ্রী (পিপিই)ও দিয়েছেন। তিনি তাঁর পিতার নামে “সিদ্দিক হোসেন খান ফাউন্ডেশন” এর মাধ্যমে নিখাদভাবে সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সাজ্জাদ হোসেন খান টিপু সাবেক মন্ত্রী ও প্রখ্যাত সাংবাদিক এবং কলামিস্ট প্রয়াত সিরাজুল হোসেন খান এর আপন ভাতিজা। তাঁর পিতা মরহুম সিদ্দিক হোসেন খানও ছিলেন একজন সমাজসেবক এবং পঞ্চায়েত ব্যক্তিত্ব। তিনি সাগর দিঘির পশ্চিম পাড় চার মহল্লার আমৃত্যু প্রধান সর্দার ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com