শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

২৫ বছর ধরে বালুর প্রাসাদে বাস যে রাজার

  • আপডেট টাইম রবিবার, ৩ মে, ২০২০
  • ৪১৭ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ বালিয়াড়িতে প্রাসাদ! তাও আবার বালু দিয়ে নির্মিত! তো রূপকথার গল্প। কিন্তু তা যখন বাস্তব হয় তখন তো তা বিস্ময়েরই ব্যাপার। হ্যা, বাস্তব ঘটনাই এটা। যিনি বালুর প্রাসাদে টানা ২৫ বছর ধরে সেখানে বসবাস করছেন।
ব্রাজিলের রিও ডি জানেইরো নামে এক সৈকতে এমন এক সম্রাট রয়েছেন যিনি সেখানে বালিয়াড়িতে বালু দিয়ে প্রাসাদ গড়ে সেখানে দিব্যি বসবাস করছেন। তিনি ‘সৈকত সম্রাট’ হিসেবে পেয়েছেন খ্যাতিও। নাম “মার্সিও মিজায়েল মাতোলিয়াস”। তিনি গত ২৫ বছর ধরে সেই প্রাসাদে বসবাস করছেন এবং সেটি তিনি নিজেই তৈরি করেছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিররের’-এক প্রতিবেদনে এমন খবর বেরিয়েছে।
স্থানীয় লোকজন ৪৭ বছর বয়সী মাতোলিয়াসকে ‘দ্য কিং’ হিসেবে ডাকেন। তাঁর প্রিয় পেশা মাছ ধরা আর গলফ খেলা। তিনি বই পড়ে সময় কাটান। এজন্য স্থানীয় মানুষের কাছে তুমুল জনপ্রিয় এই কিং।
মাতোলিয়াস মাথায় প্লাস্টিকের মুকুট পরেন। হাতে রাখেন রাজদন্ড। বসেন সিংহাসনে আর ছবির জন্য পোজ দেন ভক্তদের। সেখানে বেড়াতে যাওয়া পর্যটকেরা তাঁর ছবি তোলেন এবং আন্তরিকভাবে পর্যটকদের সঙ্গে মাতোলিয়াস আনন্দঘন সময় কাটান।
কিং মাতোলিয়াস গেল ২৫ বছর ধরে বসবাস করছেন এখানে। তাঁর প্রাসাদের নিচে একটি ছোট্ট ঘর রয়েছে যেখানে আছে ঘরভর্তি বই, গলফ খেলার ও মাছ ধরার সব রকমের সরঞ্জামাদী।
বৈবাহিক বন্ধনমুক্ত মাতোলিয়াস মিররকে বলেন, প্রচন্ড গরমে যখন বালু তপ্ত হয়ে ওঠে তা তিনি পরোয়া করেন না। রাতের বেলা অসীম সমুদ্র সৈকতে শুয়ে পড়েন। সমুদ্র যখন ফুঁসে ওঠে কিংবা বাড়াবাড়ি পর্যায়ে চলে যায় তখন কেবল কোনও বন্হধুর বাড়িতে গিয়ে রাত কাটান। তবে বালু দিয়ে নির্মিত এ্ই রাজপ্রাসাদকে টেকাতে তাঁকে খুব পরিশ্রম করতে হয় প্রতিনিয়ত।
বাদশাহ মার্সিওর রাজপ্রাসাদ থাকলেও নেই কোনো কর্মচারী। তবে তার সাথে থাকে একটি কুকুর। বলতে গেলে সে-ই কুকুরটিই তার সেনাপতি। একাই প্রাসাদের দেখভাল করেন তিনি। প্রাসাদের বাইরে একটি সিংহাসনও রয়েছে। সেখানে প্রতিদিন তিনি বসেন। স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের সঙ্গে কথা বলেন। মার্সিও বলেন, রিও ডি জেনিরিওর পাশে গুয়ানাবারা উপত্যকায় আমি বড় হয়েছি। আমি ছোটবেলা থেকেই সমুদ্র সৈকতে বাস করে আসছি। সমুদ্রের পাশে বাস করার জন্য মানুষ বহু অর্থ ব্যয় করে। কিন্তু আমি এখানে বিনা খরচে বসবাস করছি এবং ভালোই আছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com