শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে প্রশাসন-সেনাবাহিনীর যৌথ অভিযান ॥ ৬৭ হাজার টাকা অর্থদন্ড

  • আপডেট টাইম শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৪২৭ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নবীগঞ্জ উপজেলা প্রশাসন এবং সেনাবাহিনীর সমন্বয়ে যৌথ অভিযান অব্যাহত রয়েছে।
বৃহস্পতিবার দিনব্যাপী পৃথক অভিযানে নেতৃত্ব দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন ও সেনাবাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব।
অভিযানে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মোট ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও সেনা বাহিনী। তারা যৌথ ভাবে অভিযান পরিচালনা করে গ্রাম-গঞ্জের মানুষকে সচেতন করছেন। মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহবান জানান। নিত্য প্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্টান ছাড়া সব দোকান পাট বন্ধের ঘোষনা দেয়া হয়।
প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার কামারগাঁও, বান্দেরবাজার, ইনাতগঞ্জ বাজার, কাজিরবাজার, গোপলার বাজার, নতুন বাজার, আউশকান্দি বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইতিপূর্বে একাধিকবার সতর্ক করার পরও সরকারী নির্দেশ অমান্য করে অনেক দোকান পাট খোলা রাখায় তাদেরকে মোট ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে পৃথক অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত কুমার পাল করেছেন ১৬ হাজার টাকা অর্থদন্ড এবং উপজেলা সহকারী কমিশনার সুমাইয়া মমিন ৫১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এতে মোট ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় সেনাবাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে অভিযানে অংশ নেয়া সেনাবাহিনীর টিম বাজারে বাজারে ব্যাপক তৎপরতা চালায়। অকারণে বাজারে ঘুরাঘুরি এবং আড্ডারতদের ছত্রভঙ্গ করে দেন তারা। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে মানুষকে বাইরে না যেতে মাইকিং করে সতর্ক করা হয় এবং কোন জরুরী প্রয়োজনে বাহিরে গেলে মাস্ক ব্যবহার করার পরামর্শ দেয়া হয়।
এ ব্যাপারে সেনাবাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব জানান, করোনা ভাইরাস প্রতিরোধে, সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে সেনাবাহিনী মাঠে কাজ করছেন। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে নজরদারি রাখতে নিয়মিত টহল অব্যাহত রয়েছে।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, মানুষকে ঘরে রাখা নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। যারা সরকারী নির্দেশ অমান্য করায় এবং পবিত্র শবে বরাত এর রাতেও ঘুরাফেরা করায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com