সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রেমিকার সাথে বিশ্বাসঘাতকতা করায় তেঘরিয়ার খোকনকে গলা টিপে হত্যা ॥ প্রেমিকা ও তার বন্ধু ও বান্ধবী গ্রেফতার হবিগঞ্জ জেলাকে মডেল হিসেবে গড়ে তুলতে চান জেলা প্রশাসক ইশরাত জাহান খোশ আমদেদ মাহে রমজান সার-বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ স্বাস্থ্যবিধি অনুসরণ না করে রাস্তায় বের হওয়া মানেই জীবনের ঝুঁকি ব্রি ৮৮ জাতের নতুন ধান আগাম কাটতে পেরে বেজায় খুশি কৃষক হবিগঞ্জে স্বাস্থ্য-বিধি লঙ্ঘনের করায় ৪০ জনকে জরিমানা ঠিকাদারের বিরুদ্ধে সুতাং বাজারের পুরাতন ব্রীজের রাড বিক্রির অভিযোগ ॥ ট্রাক বোঝাই রড আটক বানিয়াচংয়ে ব্র্যাক সিড এর ধান কর্তন সহায়তা কর্মসূচি ল্যাবএইড হাসপাতালে ৮ কেজি ওজনের টিউমার অপসারণ সংবাদ সম্মেলন দাবী ॥ গ্রাম্য মাতব্বরদের ইন্ধনে বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত
আজমিরীগঞ্জে ব্যবহারের পূর্বেই দেবে গেছে ব্রীজ

আজমিরীগঞ্জে ব্যবহারের পূর্বেই দেবে গেছে ব্রীজ

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার বদলপুরের সাতগাঁও গ্রাম সংলগ্ন ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রীজটি ব্যবহারের পূর্বেই দেবে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে করে দীর্ঘ আধা কিলোমিটার রাস্তা অতিক্রম করে বিদ্যালয়ে আসা-যাওয়া করতে হচ্ছে শিক্ষার্থীদের। জানা যায়, আজমিরীগঞ্জের বদলপুরের সাতগাঁও সংলগ্ন একটি খালের অপরপাড়ে সাতগাঁও পাবলিক উচ্চ বিদ্যালয় অবস্থিত। ওই বিদ্যালয়ে সাতগাঁও সহ আশপাশের গ্রাম সমূহের শিক্ষার্থীরা দীর্ঘ আধা কিলোমিটার পথ ঘুরে অতিক্রম করে বিদ্যালয়ে আসা-যাওয়া করতে হয়। ব্রীজটি নির্মাণ করা হলে ওই এলাকার শিক্ষার্থীদের বিদ্যালয়ে পৌঁছতে ৩ থেকে ৪ মিনিট সময় লাগবে।
নতুবা একই শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছতে আধা কিলোমিটার রাস্তা অতিক্রম করা সহ একটি বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যেতে হবে। তাই ওই বিষয়টি বিবেচনায় রেখে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু কালভার্ট নির্মাণ প্রকল্প ২০১৫- ১৬ অর্থবছরে একটি ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। এর চুড়ান্ত ব্যয় ২৮ লক্ষ ৯ হাজার ৯৪৫ টাকা। এ ছাড়া প্রাক্কলিত ব্যয় ধরা হয় ২৯ লক্ষ ৫৭ হাজার ৮৩৭ টাকা। প্রকল্পের নাম বদলপুর উত্তরহাটি থেকে সাতগাঁও উচ্চ বিদ্যালয়ে যাওয়ার রাস্তার খালের উপর ৩৬ ফুট সেতু নির্মাণ। বাস্তবায়নে ছিল, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ঢাকা। ব্রীজ নির্মাণের দায়িত্বে ছিল, স্থানীয় এক ঠিকাদার। নির্মাণ কাজ শেষ হলে ২০১৬ সনের ১ জুন ওই ব্রীজের উদ্বোধন করেন আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খাঁন এমপি। এদিকে উদ্বোধনের পর অর্থাৎ ব্রীজ উভয় পাশে এ্যপ্রোচে মাটি ভরাট করার পূর্বেই ব্রীজের একপাশ দেবে যায়। পরবর্তীতে ব্রীজের উভয়পাশে উঠা-নামার জন্য অদ্যাবধি মাটি ভরাট করা হয়নি। এ ছাড়া একই ভাবে অদ্যাবধি পরিত্যক্ত অবস্থায় অর্থ্যাৎ শিক্ষার্থী সহ লোকজনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ ব্যাপারে অচিরেই সরজমিনে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে এলাকাবাসী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com