বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
কাল খুশির ঈদ পাথারিয়ায় ভাগ্নের ফিকলের আঘাতে মামা নিহত কাকাইলছেওয়ে সংঘর্ষের ঘটনায় হত্যা মামলা দায়ের ॥ আটক ৩৫ আউশকান্দির মেম্বার উস্তার প্রতারণার দায়ে ঈদ উদযাপন করছেন কারাগারেই রেড ক্রিসেন্ট হবিগঞ্জ ইউনিটের ৪শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পুরান মুন্সেফীতে মোতাচ্ছিরুল ইসলামকে সংবর্ধনা প্রদান ও ২ শতাধিক মানুষকে ঈদ উপহার বিতরণ শায়েস্তাগঞ্জ অজ্ঞাত গাড়ি চাপায় গ্যাস অফিসের কর্মচারী নিহত হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল পশ্চিমভাগ গ্রামের আলহাজ্ব মশাহিদ আহমেদ খানের ইন্তেকাল ॥ শোক নবীগঞ্জে শাহ হেল্প ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দরিদ্রদের মাঝে কাপড় বিতরণ
আজমিরীগঞ্জে ব্যবহারের পূর্বেই দেবে গেছে ব্রীজ

আজমিরীগঞ্জে ব্যবহারের পূর্বেই দেবে গেছে ব্রীজ

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার বদলপুরের সাতগাঁও গ্রাম সংলগ্ন ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রীজটি ব্যবহারের পূর্বেই দেবে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে করে দীর্ঘ আধা কিলোমিটার রাস্তা অতিক্রম করে বিদ্যালয়ে আসা-যাওয়া করতে হচ্ছে শিক্ষার্থীদের। জানা যায়, আজমিরীগঞ্জের বদলপুরের সাতগাঁও সংলগ্ন একটি খালের অপরপাড়ে সাতগাঁও পাবলিক উচ্চ বিদ্যালয় অবস্থিত। ওই বিদ্যালয়ে সাতগাঁও সহ আশপাশের গ্রাম সমূহের শিক্ষার্থীরা দীর্ঘ আধা কিলোমিটার পথ ঘুরে অতিক্রম করে বিদ্যালয়ে আসা-যাওয়া করতে হয়। ব্রীজটি নির্মাণ করা হলে ওই এলাকার শিক্ষার্থীদের বিদ্যালয়ে পৌঁছতে ৩ থেকে ৪ মিনিট সময় লাগবে।
নতুবা একই শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছতে আধা কিলোমিটার রাস্তা অতিক্রম করা সহ একটি বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যেতে হবে। তাই ওই বিষয়টি বিবেচনায় রেখে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু কালভার্ট নির্মাণ প্রকল্প ২০১৫- ১৬ অর্থবছরে একটি ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। এর চুড়ান্ত ব্যয় ২৮ লক্ষ ৯ হাজার ৯৪৫ টাকা। এ ছাড়া প্রাক্কলিত ব্যয় ধরা হয় ২৯ লক্ষ ৫৭ হাজার ৮৩৭ টাকা। প্রকল্পের নাম বদলপুর উত্তরহাটি থেকে সাতগাঁও উচ্চ বিদ্যালয়ে যাওয়ার রাস্তার খালের উপর ৩৬ ফুট সেতু নির্মাণ। বাস্তবায়নে ছিল, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ঢাকা। ব্রীজ নির্মাণের দায়িত্বে ছিল, স্থানীয় এক ঠিকাদার। নির্মাণ কাজ শেষ হলে ২০১৬ সনের ১ জুন ওই ব্রীজের উদ্বোধন করেন আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খাঁন এমপি। এদিকে উদ্বোধনের পর অর্থাৎ ব্রীজ উভয় পাশে এ্যপ্রোচে মাটি ভরাট করার পূর্বেই ব্রীজের একপাশ দেবে যায়। পরবর্তীতে ব্রীজের উভয়পাশে উঠা-নামার জন্য অদ্যাবধি মাটি ভরাট করা হয়নি। এ ছাড়া একই ভাবে অদ্যাবধি পরিত্যক্ত অবস্থায় অর্থ্যাৎ শিক্ষার্থী সহ লোকজনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ ব্যাপারে অচিরেই সরজমিনে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে এলাকাবাসী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com