বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ফুটবলার নোমানের দৃষ্টি হারানো চোখের চিকিৎসা করাতে এগিয়ে এলেন প্রবাসীরা

  • আপডেট টাইম সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৫১১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সবুজ মাঠের গোলপোস্ট কাপানোই ছিল নোমানের ধ্যান। ক্ষিপ্রগতির এই স্ট্রাইকার ছিলেন হবিগঞ্জ জেলা দলের পরম নির্ভরযোগ্য খেলোয়াড়। সাথের খেলোয়াড়রা যখন মাঠে এখনও ঝড় তুলেন তখন তিনি দুই চোখের দৃষ্টি হারিয়ে গৃহবন্দি হিসাবে জীবন যাপন করছেন। মাঠের সেই চির চেনা নোমান যেন সকলের দৃষ্টি থেকে হারিয়ে যেতে বসেছিলেন। নোমানের পিতা মুক্তিযোদ্ধা আতাউর রহমান ভূঞা দেশের এমন কোন হাসপাতাল নেই যেখানে নিয়ে যাননি তার সন্তানকে। কিন্তু কোথাও পাননি কোন আশার আলো। এভাবেই যখন দৃশ্যপট থেকে হারিয়ে যাচ্ছিল নোমান তখন হবিগঞ্জ জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতি নোমানের বাড়ীতে গিয়ে জানতে পারে তার এই অবস্থা। ফেইসবুকে দৃষ্টিহারা নোমানের আর্তনাদের ছবি প্রকাশ করলে সাত সমুদ্র তের নদী অপারে থাকা সাবেক কয়েকজন খেলোয়াড়ের দৃষ্টিতে পরে বিষয়টি। পরে তারা উদ্যোগ নেন নোমানের পাশে থাকার জন্য। পরে সকলে মিলে গড়ে তোলেন তহবিল। ৪ লাখ ৭৪ হাজার টাকার তহবিল পাঠান জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতিকে। সমিতি নিজস্ব উদ্যোগে সংগ্রহ করে আরও ৪৩ হাজার টাকা। গতকাল সন্ধ্যায় আধুনিক স্টেডিয়াম সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে তারা নোমানের হাতে তুলে দেয় এই টাকা।
হবিগঞ্জ জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি এডভোকেট ফরিদুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহিউদ্দিন চৌধুরী পারভেজের সঞ্চালনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল হান্নান, মাহবুবুর রহমান আউয়াল, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, হেলাল উদ্দিন, আজিজুর রহমান, দিলিপ দাশ, মোতাহের হোসেন রিজু ও জেলা দলের খেলোয়াড়বৃন্দ।
হবিগঞ্জ জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন চৌধুরী পারভেজ জানান, লন্ডনে থাকা সাবেক ফুটবলার হেলাল, ফ্রান্সে থাকা রাজন ও এমরান এবং আমেরিকায় থাকা ওয়াহিদ ও উজ্জলসহ প্রবাসে থাকা জেলার সাবেক ফুটবলাররা এই তহবিল সংগ্রহ করেছেন। বিশেষ করে বৃন্দাবন সরকারী কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশ ইউ কে একটি বড় অংকের অনুদান প্রদান করে। এভাবেই আমরা নোমানের চিকিৎসার জন্য পাশে দাড়িয়েছি।
হবিগঞ্জ জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি এডভোকেট ফরিদুল হক বলেন, আমরা নোমানের চিকিৎসার জন্য যত টাকার প্রয়োজন হয় তা সংগ্রহ করব। আমরা চাই নোমান আবার সুস্থ হয়ে মাঠে ফিরে আসুক। এই প্রজন্মে নোমান ছিল সবছেয়ে ভাল ও দক্ষ ফুটবলার।
নোমানের পিতা বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ভূঞা এই সহযোগিতা পেয়ে আবেগে আপ্লুত হয়ে কেদে ফেলেন। তিনি তার সন্তানকে ভারতে নিয়ে চিকিৎসা করাবেন বলে জানান। নোমান অসুস্থ থাকায় কোন কথা বলতে পারে নি। তবে সে এই সহায়তায় যে আনন্দিত হয়েছে তা প্রকাশ করে এবং প্রবাসের সহযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানায়। পরে সমিতির নেতৃবৃন্দ নোমানের হাতে সহায়তার চেক তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com