শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে লোকনাথ আশ্রম ও শ্মশানের ভূমি দখলের অপচেষ্টা করছেন রানা

  • আপডেট টাইম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৬৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরতলীর আক্রমপুর এলাকায় অবস্থিত লোকনাথ আশ্রম ও শ্মশানের ভূমির সীমানা প্রাচীরের মধ্যে প্রায় সাড়ে ৩ শতক জায়গায় আহমদ ঠাকুর রানা নামে এক ব্যক্তি দখলের অপচেষ্টা করছেন। এনিয়ে উত্তেজনা বিরাজ করছে। গত ২৪ সেপ্টেম্বর সকালে এ জায়গা দখলের এ ঘটনা ঘটে। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন দাতা পরিবারের সদস্য ধীরেন্দ্র মালাকার।
স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ পৌরসভার আক্রমপুর এলাকার ধীরেন্দ্র মালাকার ও তার পরিবারের সদস্যরা ধর্মীয় প্রতিষ্টান লোকনাথ আশ্রম ও শ্মশানের জন্য প্রায় ৬৮.৫০ শতক ভূমি দান করেন। এরমধ্যে আশ্রম কর্তৃপক্ষ সাড়ে ৩ শতক ভূমি (সীমানা প্রাচীরের ভিতরে) পূজার সময় অস্থায়ীভাবে দোকান দিয়ে ব্যবসা করতে পারবেন, তবে বিক্রি করা যাবেনা’ মর্মে শর্ত সাপেক্ষে দাতা সদস্যদেরকে দেয়া হয়। উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী ও স্থানীয় কাউন্সিলর জায়েদ চৌধুরীসহ এলাকার গণ্যমান্য মুরুব্বীয়ানদের উপস্থিতিতে আশ্রম কর্তৃপক্ষের সাথে দাতা পরিবারের মধ্যে সমঝোতা বৈঠকে এমন সিদ্ধান্ত হয়। এরপর থেকে ওই ভূমিতে আশ্রম কর্তৃপক্ষ ওই সাড়ে ৩ শতক ভূমিতে কোন স্থাপনা নির্মাণ করেন নি। এমতাবস্থায় গত ২৪ সেপ্টেম্বর সকালের দিকে চরগাঁও গ্রামের মৃত রহমত ঠাকুরের ছেলে আহমদ ঠাকুর রানা লোকজন নিয়ে ওই সাড়ে ৩ শতক ভূমিতে ঘর নির্মাণের চেষ্টা করেন। খবর পেয়ে দাতা সদস্যরা এসে বাঁধা দিলে আহমদ ঠাকুর রানা চলে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এদিকে আহমদ ঠাকুর রানা ওই ভূমি দখলের অপচেষ্টা করছেন বলে অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানায় ধীরেন্দ্র মালাকার বাদী হয়ে আহমদ ঠাকুর রানার বিরুদ্ধে একটি অভিযোগ প্রদান করেছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর জায়েদ চৌধুরী জানান, আসন্ন দুর্গা পুজার পুর্ব মুহুর্তে আহমদ ঠাকুর রানা ধর্মীয় প্রতিষ্টানের ভূমি দখলের ঘটনাটি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ সনাতম ধর্মাবলম্বীদের মাঝে আতংক সৃষ্টি করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com