শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০১:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
ডাঃ ফাতেমা খানম দশ টাকা কেজির চাল হাতে দিয়ে লোকজনকে ঘরে থাকার আহবান জানালেন এমপি আবু জাহির নবীগঞ্জের বেসরকারি চিকিৎসকদের পিপিই প্রদান করলেন ডাঃ মুশফিক চৌধুরী মাধবপুরে করোনা সতর্কতা ॥ সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল বাজার মাধবপুরে পিস্তলের গুলি বের হয়ে এএসআই আহত বানিয়াচঙ্গে গ্রামবাসীর উদ্যোগে ৩০টি গ্রাম লকডাউন “আপনার সুরক্ষা আপনার হাতে” এ স্লোগান এখন চা শ্রমিকের ঘরে ঘরে শ্রীমঙ্গলে করোনা ভাইরাস বিস্তার রোধে লোকসমাগম কমাতে কাঁচা বাজার স্থানান্তর হবিগঞ্জের বিভিন্ন স্থানে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার চালিয়ে যাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বানিয়াচংয়ে আইন অমান্য করে ব্যাবসা প্রতিষ্টান খোলা রাখায় অর্থদন্ড
১২ মিনিটেই নিউজিল্যান্ডের রেকর্ড

১২ মিনিটেই নিউজিল্যান্ডের রেকর্ড

এক্সপ্রেস ডেস্ক ॥ পঞ্চম ও শেষ দিনে মাত্র ১৪ বলে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিলেন ট্রেন্ট বোল্ট ও নিল ওয়েগনার। ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে নিজেদের সবচেয়ে বড় জয় পেল নিউজিল্যান্ড। অন্য দিকে নিজেদের সবচেয়ে বড় হারের তেতো স্বাদ পেল শ্রীলঙ্কা। ক্রাইস্টচার্চ টেস্টে ৪২৩ রানে জিতে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে ঘরে তুলেছে নিউ জিল্যান্ড। সঙ্গে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছে তিন নম্বরে। জয়ের জন্য লক্ষ্যটা রীতিমতো এভারেস্ট পর্বতে ওঠার মতো। এক শ, দু শ, তিন শ কিংবা চার শ-ও নয়, একেবারে ৬৬০ রান। এই লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৩১ রানে চতুর্থ দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। তখনই বোঝা গিয়েছিল, শেষ দিনে নিউজিল্যান্ডের জয়টা স্ব্রফে সময়ের ব্যাপার। কিন্তু এই সময় নিয়ে ট্রেন্ট বোল্ট-নিল ওয়াগনাররা এতটা রসিকতা করবেন তা জানত কে! শ্রীলঙ্কা আসলে সাত উইকেট হারিয়েছিল। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় আগের দিন চা-বিরতির পর আর ব্যাটিংয়ে নামেননি অ্যাঞ্জেলো ম্যাথুস। অর্থাৎ নিউজিল্যান্ডের জয়ে বাধা ছিল শ্রীলঙ্কার লোয়ার অর্ডারে শেষ তিন উইকেট। তাঁদের তুলে নিতে বোল্ট-ওয়াগনার সময় নিয়েছেন মাত্র ১২ মিনিট, বলের হিসেবে ১৪। হ্যাঁ, গতকাল ক্রাইস্টচার্চ টেস্টের শেষ দিনে মাত্র ১৪টি বৈধ ডেলিভারিতেই নিজেদের টেস্ট ইতিহাসে রানের হিসেবে সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কা তাঁদের দ্বিতীয় ইনিংসে ২৩৬ রানে অলআউট হওয়ায় ৪২৩ রানের জয় পেয়েছে কেন উইলিয়ামসনের দল। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজও ১-০ ব্যবধানে আরেকটি কীর্তি গড়ল স্বাগতিকেরা। নিজেদের ৮৮ বছরের টেস্ট ইতিহাসে এই প্রথম টানা চারটি সিরিজ জিতল নিউজিল্যান্ড।
শ্রীলঙ্কার জন্য এই টেস্ট ভুলে যাওয়ার ম্যাচ। কিন্তু এমন হার কি চাইলেও ভুলে থাকা যায়! টেস্টে রানের হিসেবে এটাই শ্রীলঙ্কার সবচেয়ে বড় ব্যবধানের হার। দুই বোলার দিলরুয়ান পেরেরা ও সুরঙ্গা লাকমল আগের দিন অপরাজিত ছিলেন। শেষ দিনের খেলা শুরুর তৃতীয় বলেই লাকমলকে তুলে নেন বোল্ট। পরের ওভারে ওয়াগনারের শর্ট বল খেলতে গিয়ে আউট হন পেরেরা। এরপর বোল্ট পরের ওভারে দুষ্মন্ত চামেরাকে ফেরালে জয় নিশ্চিত হয় নিউজিল্যান্ডের কারণ ম্যাথুস আর ব্যাটিংয়ে নামেননি। শ্রীলঙ্কার জন্য দুঃসংবাদ নিউজিল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে ম্যাথুসের খেলা হচ্ছে না। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজেও ম্যাথুসের খেলা অনিশ্চিত।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com