রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে পারিবারিক বিষয় নিয়ে বাকবিতন্ডা ॥ পুত্রের হাতে পিতা খুন হবিগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ॥ রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই উত্তম পন্থা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের সামন থেকে ১২ রোমিও আটক পরিবারের মুছলেখায় মুক্তি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চুনারুঘাটের ১ জনের মৃত্যু নবীগঞ্জে বউ-শাশুড়ীর ঝগড়া প্রাণ গেল সবুর হোসেনের বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দিয়েছিল-এমপি মিলাদ গাজী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়াই হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার-এমপি মজিদ খান পইলে শহীদ এনাম স্মৃতি সংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তিতখাই-চান্দপুর সড়কটি সংস্কার কাজ বন্ধ ॥ জনদুর্ভোগ চরমে বানিয়াচঙ্গে চেক ডিজঅনার মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
লাইসেন্স না থাকায় ৭ সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীকে জরিমানা

লাইসেন্স না থাকায় ৭ সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ শহরে অভিযান চালিয়ে লাইসেন্স ছাড়া গ্যাস সিলিন্ডার ব্যবসা করায় ৭ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল রবিবার এ অভিযান চালানো হয়। এছাড়া আরো ২০ টির বেশি ব্যবসা প্রতিষ্ঠানকে অভিযান কালে সতর্ক করে দেয়া হয়েছে। অভিযান চলাকালে বিস্ফোরক বিক্রির লাইসেন্স ছাড়াই গ্যাস সিলিন্ডার বিক্রি করায় ধুলিয়াখালের মাস্টার স্টোরকে ১ হাজার টাকা, মেসার্স আমেনা ট্রেডার্সকে ২ হাজার টাকা এবং টাউন হল রোডের যমুনা ইলেকট্রনিক্সকে ৪ হাজার টাকা জারিমানা করা হয়। এছাড়াও রাস্তার উপরে ও যত্রতত্র রেখে ঝুকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে পোদ্দার বাড়ি এলাকার শেখ আলি স্টোরকে ১ হাজার টাকা, ২নং পুল এলাকার রুকন হার্ডওয়ার এন্ড মেশিনারিজকে ৩ হাজার টাকা এবং সবুজবাগ এলাকার জাহাঙ্গীর স্টোরকে ২ হাজার টাকা জারিমানা করা হয়। এছাড়া নির্ধারিত সংখ্যার চেয়ে অধিক সংখ্যক সিলিন্ডার মজুদ রাখার অপরাধে স্টাফ কোয়ার্টার এলাকার আইজা স্টোরকে আরো ২ হাজার টাকা জরিমানা করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ভোক্তা অধিকার আইনের ৪৩, ৫২ ও ৫৩ ধারা অনুসারে এসব জরিমানা করা হয়। অভিযান চলাকালে ব্যবসায়ীদের অবহেলার দ্বারা জনমানুষের জীবন বা স্বাস্থ্যহানি ঘটে এমন কাজ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি নির্দেশ দেওয়া হয়।
এ ব্যাপারে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ জানান, অভিযান চলকালে দেখা যায়, হবিগঞ্জের বেশিরভাগ ব্যবসায়ীরাই রাস্তার উপরে সিলিন্ডার রেখে তা বিক্রি করছেন। এছাড়াও তাদের কোনো লাইসেন্স নেই। পাশাপাশি মূল্য তালিকা না থাকায় অনেকেই নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্য গ্রহণ করছেন। যেহেতু সিলিন্ডার গ্যাস ব্যবসা ক্রমশই প্রসারিত হচ্ছে। তাই যথাযথ নিয়মের মধ্যে এনে জনমানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে এ ধরণের অভিযান অব্যহত রাখবে ভোক্তা অধিদপ্তর।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com