শনিবার, ৩০ মে ২০২০, ০৫:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করায় এমপি আবু জাহিরকে নাগরিক সংবর্ধনা ॥ আওয়ামীলীগ কল্পনাকে বাস্তবে রূপ দিতে জানে-আইনমন্ত্রী ॥ জনতার ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই-এমপি আবু জাহির

শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করায় এমপি আবু জাহিরকে নাগরিক সংবর্ধনা ॥ আওয়ামীলীগ কল্পনাকে বাস্তবে রূপ দিতে জানে-আইনমন্ত্রী ॥ জনতার ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠাসহ আধুনিক স্টেডিয়াম, সদর আধুনিক হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, ঐতিহ্যবাহী বৃন্দাবন সরকারি কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স চালু, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দুই শিফট চালু, শায়েস্তাগঞ্জকে পৌরসভা ও পরবর্তীতে উপজেলায় উন্নীত করা, লাখাইয়ে বলভদ্র সেতু নির্মাণ, সদর ও লাখাই উপজেলার দুর্গম গ্রামগুলোতে বিদ্যুতায়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করায় হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি, বিদ্যুৎ-জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থ’ায়ী কমিটির সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহিরকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক। অনুষ্ঠানে শতাধিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত ব্যক্তিত্বকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। এ সময় প্রধান অতিথি ও সংবর্ধিত ব্যক্তিত্বকে সম্মাননা ক্রেস্ট এবং পৃথক ফুলের তোড়া এব্ং উত্তরীয় প্রদান করেন আয়োজক কমিটির নেতৃব”ন্দসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।
প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী আনিসুল হক আবু জাহির এমপি হবিগঞ্জের যে উন্নয়ন করেছেন এর স্বীকৃতি দেয়ায় হবিগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামীতে আবু জাহিরকে আবারো নির্বাচিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জাহির যা বলে, তার চেয়ে বেশী করে। হবিগঞ্জর উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না। আমি এবং জাহির হবিগঞ্জের উন্নয়নের দায়িত্ব নিলাম। আর আপনাদের দাবীর প্রেক্ষিতে আগামীতে যাতে আবু জাহিরকে মন্ত্রী পরিষদে স্থান দেয়া হয় সে ব্যাপারে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সুপারিশ করব। তিনি বলেন, আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে, তার উন্নয়নে বিশ্বাস করে। আর বিএনপি জাাামাত দেশ ধ্বংসে বিশ্বাস করে। দেশ ধ্বংসের রাজনীতি করলে আওয়ামীলীগ তা মোকাবেলা করবে। এক সময় এ দেশকে মিসকিনের দেশ বলা হতো। আজ সেই দেশ উন্নয়নশীল দেশ রূপ নিয়েছে। আওয়ামী লীগ সরকার চায় বাংলাদেশের সমৃদ্ধি। এ সরকার কাজ করে জনগণের সমৃদ্ধির জন্য। আমরা কল্পনাকে বাস্তবে রূপ দিতে জানি। যেখানেই দেশরতœ শেখ হাসিনা হাত লাগান সেখানেই আসে সাফল্য। তাই শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে সকলকে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকা অবস্থায়ই আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।
সংবর্ধিত ব্যক্তি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিয়ে আমি হবিগঞ্জবাসীর উন্নয়ন করে যাচ্ছি। ভবিষ্যতেও এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করে যাব। তিনি আরো বলেন, আমার রাজনৈতিক জীবনের ৪০টি বছর কাটিয়েছি জনগণের সাথে। ভবিষ্যতেও জনকল্যাণে কাজ করে যেতে চাই। জেল-জুলুম-হুলিয়ার ষড়যন্ত্র আমাকে জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করতে পারেনি। এ সময় তিনি তাকে দেয়া কাজের এই স্বীকৃতিতে তিনি সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন হবিগঞ্জ শান্তির জেলা। এখানে কোন টেন্ডারবাজি, চাঁদাবাজি নেই। আমি এমপি হবার পর সার্বিক উন্নয়নের পাশাপাশি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছি। হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজে অনার্স. মাষ্টার্স চালু করেছি, শহরের প্রধান দু’টি হাই স্কুলে ডাবল শিফট চালুর মাধ্যমে ছাত্রছাত্রীদের আসন সংখ্যা দিগুণ করেছি। আগামীতে নির্বাচিত হলে জেলার প্রতিটি ইউনিয়নে একটি করে কলজ প্রষ্টিা করবো ইনশাআল্লাহ।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসে মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য। আর বিএনপি ক্ষমতায় আসে এতিমের টাকা আত্মসাত করার জন্য। তিনি বলেন, আমি মৃত্যুর দোয়ার থেকে বেঁচে এসেছি। আপনাদের ভালবাসায় আজও বেচে আছি। আমি আপনাদের ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। আপনাদের মুখে হাসি ফুটাতে চাই। আজ আমি আপনাদের কাছে ঋণী। আমি সংবর্ধনা পাওয়ার জন্য উন্নয়ন কর্মকান্ড করিনি।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. জহিরুল হক শাকিল ও রুমা মোদকের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষা সৈনিক এডভোকেট সৈয়দ আফরোজ বখত। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ নাগরিক কমিটির সদস্য সচিব ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়া। শুরুতে সংবর্ধিত ব্যক্তি¡ এমপি আবু জাহির এর উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন কবি তাহমিনা বেগম গিনি। এমপি আবু জাহিরের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন নাট্যকার রুমা মোদক। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাবেক সচিব বিডি মিত্র, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুবীর নন্দী, মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার মেজর (অবঃ) তাহের উদ্দিন আখঞ্জি, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এডঃ আবুল খায়ের, পিপি এডঃ সিরাজুল হক চৌধুরী, মার্চেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মোঃ রইছ মিয়া, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরী, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জগদীশ চন্দ্র মোদক, জেলা জাতীয়পার্টির সদস্য সচিব শংকর পাল, জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আমিনুল হক, গীতা থেকে পাঠ করেন পঙ্কজ ভট্টাচার্য্য ও পবিত্র বাইবেল থেকে পাঠ করেন রেবারেক্ট এডওয়ার্ড সাইমন সরকার।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে সঙ্গীত পরিবেশন করেন উপ মহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী হবিগঞ্জের কৃতি সন্তান সুবীর নন্দী, কোজআপ ওয়ান তারকা সালমা, চ্যানেল আই সেরাকণ্ঠ আশিক, চম্পা বণিক, তন্নী দেব। এর আগে এমপি আবু জাহিরের উন্নয়ন কর্মকান্ডের উপর সঙ্গীত পরিবেশন করেন হবিগঞ্জ শহরের সঙ্গীত শিল্পীরা।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com