শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ক্বাবা শরিফের ছবির উপর মুর্তি প্রতিস্থাপন করে ফেসবুকে আপলোড ॥ নবীগঞ্জে ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে উত্তেজনা, বিক্ষোভ ॥ রজত গ্রেফতার

  • আপডেট টাইম সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৫২৮ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী রজত রায় পবিত্র ক্বাবা শরীফের ছবির উপর মুর্তির ছবি প্রতিস্থাপন করে ফেসবুকে আপলোড করায় ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হাজার হাজার জনতা ইনাতগঞ্জ মধ্য বাজারে রজত রায়ের দোকানের সামনে অবস্থান নিয়ে রজতের ফাঁিসর দাবি জানায় এবং দফায় দফায় বিক্ষোভ মিছিল করে। এ সময় মিছিলকারীরা রজতের দোকান লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। স্থানীয় নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্ঠা করেন। বিক্ষোভকারীরা রজত রায়ের গ্রামে বাড়িতে গিয়েও ইটপাটকেল নিক্ষেপ করে। গতকাল রোববার দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশ রজত রায়কে গ্রেফতার করেছে। সে মধ্যসমত গ্রামের মৃত রন রায়ের পুত্র।
স্MMMM copy

FB Post- Arrest- Rojot copy

IMG-20170219-WA0006 copyথানীয় ইউপি চেয়ারম্যান বজলুর রশীদ এ ঘটনার আমি তীব্র নিন্দা জানিয়ে রজতের সর্বোচ্চ শাস্তিও দাবী জানাই। সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ জেহাদী বলেন, পবিত্র ক্বাবা শরীফের ছবির উপর মুর্তি রেখে রজত যে দৃষ্টতা দেখিয়েছে। এক জন মুসলমান হিসেবে কোন ভাবেই মেনে নেয়া যায়না। আমি তার সর্বোচ্চ শাস্তির দাবী জানাই। মোস্তফাপুর আলিম মাদ্রাসার সুপার মাওলানা আব্দুন নুর বলেন, তার এমন শাস্তি আমি চাই যাতে ভবিষ্যতে অন্য কেউ ধর্মীয় অনুভূতিতে আঘাত আনতে না পারে।
এদিকে ঘটনার খবর পেয়ে বিকেল ৫টার দিকে স্থানীয় হাজার হাজার লোকজন বিক্ষোভ মিছিল সহকারে ইনাতগঞ্জ বাজার প্রদক্ষিণ করে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সভায় মিলিত হয়। খবর পেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র সাড়ে ৫টায় ইনাতগঞ্জ বাজারে ছুটে আসেন। এ সময় তিনি প্রতিবাদকারীদের উদ্দেশ্যে বলেন, আইনের উর্ধ্বে কেউ নয়। ইতিমধ্যে রজতকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আইনশৃংখলা পরিস্থিতি যাতে বিঘœ না ঘটে সে দিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।
এদিকে সন্ধ্যার পর হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফারুক হোসেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমান রাসেল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনার সাথে জড়িত রজত রায়কে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।
এদিকে গ্রেফতারকৃত রজত রায় থানায় সাংবাদিকদের জানায়, সে ৩ থেকে ৪ মাস ধরে ফেইসবুক ব্যবহার করছে। তার ফেইসবুকের পোষ্টটি ভুলবশত হয়েছে বলে দাবী করে রজত। সে এস.এস.সি পর্যন্ত লেখা পড়া করে। পরে ইনাতগঞ্জ বাজারে মুদি দোকান খুলে ব্যবসা করছে। মেট্রিক পাশ ছেলে অর্থাৎ সচেতন মানুষ হয়েও কিভাবে ভুলবশত পোষ্ট হলো, সাংবাদিকদের এমন প্রশ্নের কোন সঠিক জবাব দিতে পারেনি ধৃত রজত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com