বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত বৃন্দাবন কলেজের ৩টি ছাত্রাবাসের উদ্বোধন

  • আপডেট টাইম রবিবার, ২৮ আগস্ট, ২০১৬
  • ৫২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ৯ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন পরিবেশে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের নবনির্মিত তিনটি ছাত্রাবাসের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকালে কলেজ ছাত্রবাসে এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভবন তিনটির উদ্বোধন করেন সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। ভবন ৩টির মধ্যে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল নির্মানে ব্যায় হয়েছে ৩ কোটি ৩০ লাখ টাকা, কবি সুফিয়া কামাল ছাত্রী নিবাস নির্মাণে ব্যায় হয়েছে ২ কোটি ৭০ লাখ টাকা এবং এমপি এডভোকেট মোঃ আবু জাহির হল ছাত্রাবাস নির্মাণে ব্যায় হয়েছে ৩ কোটি ৩০ লাখ কোটি টাকা। ৩টি ভবনে ৩ শতাধিক শিক্ষার্থী আবাসিক সুবিধা পাবে বলে জানা গেছে।
Md Abu Zahir M P _IMG_3554

Md Abu Zahir M P _IMG_3556উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ বদরুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- উপাধ্যক্ষ মোঃ আলমগীর খন্দকার ও হোস্টেল সুপার মোঃ আব্দুল্লাহ। এছাড়া উপস্থিত ছিলেন বৃন্দাবন কলেজের সহযোগী অধ্যাপক মোঃ আব্দুল হাকিম, ইলিয়াছ বখত চৌধুরী জালাল, জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী ও সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ, বৃন্দাবন সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান কিবরিয়া, সাধারণ সম্পাদক আজিজুল হক আজিজ, মীর রুহেল আহমেদ প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে। প্রতিটি শিক্ষার্থীকে উপবৃত্তির ব্যবস্থাসহ বছরের প্রথম দিনেই ছাত্রছাত্রীর হাতে বিনামূল্যে বই তুলে দেয়। যার ফলে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরাও এখন সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পাচ্ছে। তিনি বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসেই দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ এবং একটি করে উচ্চ বিদ্যালয় জাতীয়করণের সিদ্ধান্ত নেয় এবং শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করে। যার ফলে এখন শিক্ষকদেরও পাঠদানে ব্যাপক উৎসাহ বেড়েছে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, নব নির্মিত হলগুলোতে যাত কোন জঙ্গি বা দুস্কৃতিকারী প্রবেশ করতে না পারে সে ব্যাপারে নজর রাখতে হবে। আর এ ধরণের কোন আশঙ্কা দেখলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে তড়িৎ যোগাযোগ করার জন্য শিক্ষার্থীদের নির্দেশ দেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com