রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
উৎসব মূখর পরিবেশে আজ হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ লড়াই হবে ত্রি-মুখি বানিয়াচঙ্গে পুলিশের অভিযান কালাশাহ সহ ৩ ডাকাত গ্রেপ্তার হবিগঞ্জে আরো ৬২৭ জন করোনা টিকা গ্রহণ করেছেন নবীগঞ্জ ৯নং বাউসা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত হবিগঞ্জে উৎসব মুখর পরিবেশে সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব নবীগঞ্জে বিষ প্রয়োগে ২৫০টি হাঁস নিধন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নবীগঞ্জ উপজেলার কাউন্সিল কার্যক্রম সম্পন্ন চুনারুঘাটে মরহুম সফিক মিয়া স্মরণে ফ্রিজ কাপ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন হবিগঞ্জে নৌকার জয় হলে শেখ হাসিনার জয় হবে-ব্যরিস্টার শেখ ফজলে নাঈম একনায়কতন্ত্রের বিরুদ্ধে বিএনপির প্রার্থী সেলিমকে ধানের শীষে ভোট দিন-জিকে গউছ
চুনারুঘাটে ইকোনোমিক জোন স্থাপনকে কেন্দ্র করে চা-শ্রমিকদের সশস্ত্র অবস্থান

চুনারুঘাটে ইকোনোমিক জোন স্থাপনকে কেন্দ্র করে চা-শ্রমিকদের সশস্ত্র অবস্থান

চুনারুঘাট প্রতিনিধি \ চুনারুঘাট উপজেলার চান্দপুর চা-বাগান এলাকায় ইকোনোমিক জোন স্থাপনের সীমানা প্রাচীরে পিলার বসানোকে কেন্দ্র করে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অবস্থান করে প্রতিবাদ জানিয়েছে লস্করপুর ভ্যালির চা-শ্রমিকরা। গতকাল রবিবার সকাল থেকে সারাদিন উত্তেজিত চা-শ্রমিকরা প্রস্তাবিত ইকোনোমিক জোন স্থাপনের জমিতে জড়ো হয়ে প্রতিবাদ জানায়। এতে বক্তব্য রাখেন, কয়েকটি বাম সংগঠনের নেতৃবৃন্দ ও চা শ্রমিক নেতারা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও বাসদ নেতা আহম্মেদ আলী, সুফিয়া মজুমদার আলেয়া, কমরেড হাসান, কমরেড শফিকুল ইসলাম, ভূমি রক্ষা কমিটির আহŸায়ক অভিরত বাকতি, শ্রমিক নেতা স্বপন সাওতাল, চা শ্রমিক ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক নৃপেন পাল, চান্দপুর habiganj pic (1)চা-বাগানের পঞ্চায়েত সাধন সাওতাল, কাঞ্চন পাত্র, সূর্য কুমার, সাধন সাঁওতাল, লক্ষীচরণ বাকতিসহ স্থানীয় চা-শ্রমিকসহ অন্যান্য নেতৃবৃন্দ। অবস্থানকালে শ্রমিকের মুখে ভাত কেড়ে নিতে দেব না এই শ্লোগানে মুখোরিত হয়ে উঠে জোন এলাকা। বক্তারা চান্দপুর চা বাগান ও বেগমখান চা বাগানের ধান্য জমিতে ইকোনমিক জোন স্থাপন না  করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন কামনা করে বলেন, আমাদের বাপ-দাদার আমল থেকেই এই জমিতে ফসল করে আসছি। রক্ত দেবো, তবুও আমাদের জীবন থাকতে এই জমি দেব না। আমরা এদেশ স্বাধীন করেছি, অনেক চা শ্রমিক শহীদ হয়েছে, দেশের জন্য চা শ্রমিকের অনেক অবদান রয়েছে। অনতিবিলম্বে ইকোনোমিক জোন স্থাপন বন্ধ করে শ্রমিকদের শান্তি ফিরিয়ে দিতে তারা সংশ্লিষ্ট সকলের প্রতি আহŸান জানান।
এদিকে এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীর সীমানা পিলার বসানোর বিষয়ে বলেন, দেশের উন্নয়নের স্বার্থে চুনারুঘাট ইকোনোমিক জোন স্থাপন করা হচ্ছে। এতে প্রায় লক্ষাধিক মানুষের কর্মসংস্থান হবে। এ বিষয়ে চা-শ্রমিক নেতৃবৃন্দের সাথে বার কয়েক পরামর্শ সভা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com