রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাট সীমান্তের মাদক সম্রাট দুলন গ্রেফতার ॥ এলাকায় উল্লাস, মিষ্টি বিতরণ শহরের চাঞ্চাল্যকর মা ও মেয়েকে হত্যার দায়ে তাজুল গ্রেফতার হবিগঞ্জে কনফারেন্সে ড. বোরহান উদ্দিন ॥ ভারত উপমহাদেশে আ’লা হযরত ছিলেন আশির্বাদ স্বরূপ বাহুবলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত খেলাধূলার উন্নয়নে আন্তরিকতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির বাহুবলে ৭ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি হবিগঞ্জ জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে বিশেষ পরামর্শ সভা অনুষ্টিত বানিয়াচঙ্গের এক গৃহবধূ সাপের কামড়ে আক্রান্ত হয়ে হাসপাতালে বাইপাস সড়কে অবৈধভাবে আবারো জায়গা দখল চলছে
আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে অটোরিক্সা শ্রমিকদের মানববন্ধন ও ১ ঘন্টা মহাসড়ক অবরোধ

আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে অটোরিক্সা শ্রমিকদের মানববন্ধন ও ১ ঘন্টা মহাসড়ক অবরোধ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আজ ১ আগষ্ট থেকে মহা-সড়কে সিএনজি অটোরিক্সা চলাচল নিষিদ্ধ ঘোষণা কার্যকর করার প্রতিবাদে গতকাল শুক্রবার বিকাল ৩ টার দিকে ঢাকা-সিলেট মহা-সড়কে নবীগঞ্জের আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে উপজেলার সর্বস্তরের কয়েক শতাধিক সিএনজি অটোরিক্সা শ্রমিকরা মেঘ বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের পাশাপাশি প্রায় ১ ঘন্টা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেন। এতে সড়কের উভয় পাশেই শতাধিক যানবাহন আটকা পরে। সমাবেশে সভাপতিত্ব করেন আউশকান্দি সিএনজি অটোরিক্সা সমবায় সমিতির সভাপতি মোঃ খালেদ আহমদ জজ। শ্রমিক নেতা দিলশাদ আহমদ ও লিয়াকত খানের যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন শ্রমিক নেতা মোঃ তৌহিদুল ইসলাম চৌধুরী, অনু আহমেদ, লুৎফুর রহমান, বশির আহমেদ, বাদশা মিয়া, রব্বান মিয়া, মকদ্দুছ চৌধুরী, মিন্টু চৌধুরী, হেলাল মিয়া, মুহিত মিয়া, ফারছু মিয়া, মাহিদুল ইসলাম, ছদরুল ইসলাম, আবু তাহের, আঃ ওয়াদুদ, রুমান মিয়া, হারুন মিয়া, আব্দুল হালিম, আলামীন, রুহুল আমীন ও হাবিব প্রমূখ।
প্রতিবাদ সমাবেশে সিএনজি শ্রমিক নেতারা প্রধানমন্ত্রী বরাবরে বিভিন্ন দাবী নিয়ে বক্তব্য দেন। শ্রমিক নেতারা বলেন, সিএনজি অটোরিক্সার খেটে খাওয়া শ্রমিকরা যদি মহা-সড়কে সিএনজি চালাতে না পারেন তবে হাজার হাজার পরিবার রাস্তায় নেমে পড়বে। এর দ্বায়ভার কে নেবে ? তাই প্রধানমন্ত্রীর নিকট সিএনজি শ্রমিকদের প্রাণের দাবী উক্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে পূর্বের ন্যায় সিএনজি অটোরিক্সা চলাচলে প্রধানমন্ত্রী ও যোগাযোগ মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। তাদের দাবী আদায় না হলে পরবর্তিতে কঠোর কর্মসূচিতে নামবে সিএনজি শ্রমিকরা বলে আল্টিমেটাম দেন। এদিকে সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশ ও নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছেন। নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খাঁন শ্রমিক নেতাদের সাথে আলোচনা করে সিএনজি চলাচলে নিষেধাজ্ঞার ব্যাপারে ১ আগস্ট হতে মহা-সড়কে কোন প্রকার সিএনজি অটোরিকশা যেন না চলে সে ব্যাপারে জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com