শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে কোটি টাকার সরকারী ভূমি দখল নিয়ে দু’পক্ষে উত্তেজনা উচ্ছেদে তৎপর উপজেলা প্রশাসন

  • আপডেট টাইম শুক্রবার, ১০ জুলাই, ২০১৫
  • ৪৭৯ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নামে সরকারের কোটি টাকার ভূমি দখল এবং উচ্ছেদ নিয়ে এলাকায় দু’টি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। রাজনীতির আবরণে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অভিযোগ উঠেছে। সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন দখলীয় ভূমি থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে দেয়ার নির্দেশ দেয়ার পরও সরকারী নির্দেশ আমলেই নেয়নি দখলদার বাহিনী। অদৃশ্য শক্তির ইশারায় রাতের আধারে নির্মিত বাঁশের তৈরী টিনশেড স্থাপনা বহাল তবিয়তে রয়েছে। গত বুধবার উপজেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে এনিয়ে আলোচনা হয়। শনিবার ঘটনাস্থল পরিদর্শনের ঘোষণা দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ।
স্থানীয় সূত্র জানায়, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর মৌজার জেএল নং-১৮, খতিয়ান নং-১,দাগ নং ১২৮ এর গোপাট শ্রেণির ২২ শতক ভূমি গত ২৭ জুন রাতে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নাম ব্যবহার করে একটি টিন সেড ঘর নির্মান করা হয়। স্থানীয় তহশীল অফিস অবৈধ দখলদারদের আপত্তি জানালেও তা আমলে নেয়া হয়নি। ২৮ জুন স্থানীয় তহশীলদার মহসিন ভূইয়া ৮৭ নং স্মারকে উপজেলা সহকারী কমিশনারকে অবৈধ দখলের ঘটনা অবহিত করেন। ৩০ জুন সহকারী কমিশনার মোঃ আনোয়ার হোসেন সরেজমিনে গিয়ে ৩ দিনের মধ্যে স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেন। নিজ দায়িত্বে অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে আইনানুগ ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন। কিন্তু নির্দিষ্ট তারিখ অতিবাহিত হওয়ার পরও বহাল তবিয়তে রয়েছে অবৈধ স্থাপনা।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল বাতেন বলেন, সরকারের কোটি টাকা মূল্যের ভূমি স্কুলের নামে রাতের আধারে দখল করে বিশেষ একটি মহল। এতে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ হয়ে পরিবেশ বিনষ্টের আশংকা রয়েছে। স্কুল কমিটির সভাপতি ও দখলদারদের একজন শকদিল হোসেন বলেন, স্কুলের স্বার্থে নির্মিত ঘরটি ১২৮ দাগের নয়, ১২৭ নং দাগ ভুক্ত। যা স্কুলের নামে ১৯৮০ সালে লীজ নেয়া হয়। তবে প্রয়োজনীয় প্রমাণাদি দেখাতে ব্যর্থ হন তিনি। স্থানীয় তহশীলদার মহসিন ভূইয়া বলেন, ১২৭ নং দাগের ভূমি স্কুল সীমানা থেকে অনেক দুরে। স্কুল কর্তৃপক্ষ লীজের জন্য ভিপি মামলা নং ৪০/৬৬, ২২৪/৭৫-৭৬ ইং, ৩৮/৭৯-৮০ নং স্মারকে আবেদন করেন। আবেদনভুক্ত দাগগুলো হচ্ছে-৩৭, ৩৮, ১৬৫ ও ১৬৬। মোট মোয়াজি ১ একর ৮৮শতক। যা এখনও প্রক্রিয়াধীন রয়েছে। ওই দাগগুলো ব্যতিত স্কুলের নামে লীজের কোন আবেদন নেই বলে নিশ্চিত করেছে স্থানীয় তহশীল অফিস। স্থানীয় সূত্র জানায়, স্কুল গেইটের নিকটবর্তী নির্মিত দখলীয় ভূমির বাজার মূল্য প্রায় দু’কোটি টাকা। ক্ষমতার দাপটে স্কুলের নাম দিয়ে ওই ভূমি দখল করতে চায় বিশেষ একটি মহল। সরকারী আদেশ অমান্য এবং অবৈধ স্থাপনা নিয়ে তীব্র উত্তেজনার খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com