রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০১:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে মাছ ধরা নিয়ে দুই গ্রামবাসীর ভয়াবহ সংঘর্ষ নবীগঞ্জে রাতে নিখোঁজ ব্যক্তির সকালে ক্ষতবিক্ষত দেহ উদ্ধার বঙ্গমাতা ছিলেন বাঙালির মুক্তিসংগ্রামের অন্যতম অগ্রদূত ॥ এমপি আবু জাহির শহরে টমটমসহ যানবাহনের ডাবল ভাড়া কমানোর দাবি নবীগঞ্জে দুইটি বিদ্যালয়ের নাম নিয়ে হাস্যরস ॥ গন্ধা গ্রামের স্কুলের নাম ‘গনজা স:প্রা:বি’ খনকারিপাড়া গ্রামে ‘ঋণকারীপাড়া স:প্রা:বি’ বঙ্গমাতার জন্ম দিবসে হবিগঞ্জ জেলা আ.লীগের মিলাদ ও দোয়া মাহফিল বাহুবলে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক এমপি অ্যাডভোকেট শরীফ উদ্দিন এর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা নবীগঞ্জের দিলীপ ভট্টাচার্য্যের মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগ সাধারণ সম্পাদকের শোক বাইপাস থেকে মোটর সাইকেলসহ এক মাদক বিক্রেতা আটক
চেয়ারম্যান মুকুল বরখাস্ত ॥ দিনারপুর পরগনার কলঙ্কজনক অধ্যায়

চেয়ারম্যান মুকুল বরখাস্ত ॥ দিনারপুর পরগনার কলঙ্কজনক অধ্যায়

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে গজনাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলের বিরুদ্ধে দৃশ্যমান দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ৭ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমদ চৌধুরী স্বাক্ষরিতপত্রে তাকে বরখাস্ত করা হয়। স্থায়ীবাবে কেন বহিস্কার করা হবে না ১০ কার্যদিবসের মধ্যে জবাব চেয়ে কারদর্শাও নোটিশ প্রদান করা হয়েছে। এ ঘটনাকে মুকুল অধ্যায় ও রাজনৈতিক জীবনের পরিসমাপ্তি হিসেবে অভিহিত করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এছাড়াও উপজেলার অফিস পাড়াসহ দিনারপুর পরগণায় স্বস্থির নিঃশ্বাসের খবর পাওয়া গেছে। মুকুল দাপটে অতিষ্ঠ প্রশাসনের কর্তাব্যক্তিরা ঘটনাকে অহমিকার পতন হিসেবে অভিহিত করেন।
নবীগঞ্জ উপজেলার ১১নং গজনাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল বরখাস্তের খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন স্থানে আনন্দ উল্লাস হয়। বিতরণ করা হয় মিষ্টি। দৃশ্যমান দুর্নীতি ও বরখাস্তের ঘটনাকে দিনারপুর পরগনার একটি কলঙ্কজনক অধ্যায় বলে অভিহিত করেছেন বিভিন্ন শ্রেনি পেশার লোকজন। সার্বিক বিষয়টি নজরদারিতে রয়েছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের। চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগেরও সভাপতি। রাজনৈতিক মহলে গুঞ্জন রয়েছে আ’লীগের সভাপতির পদ থেকেও বহিষ্কার হচ্ছেন ইউপি চেয়ারম্যান মুকুল। তবে দলীয় সিদ্ধান্তের পূর্বে মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন আওয়ামী লীগ নেতারা।
লিখিত অভিযোগকারীদের নানা হুমকি ধামকির পরও দুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান মুকুল বরখাস্ত হওয়ায় অভিযোগকারী ও ইউনিয়নবাসীর মনেও বইছে আনন্দের হাওয়া। দীর্ঘদিন ধরে ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলের ক্ষমতার দাপটে কেউ মুখ খুলতে সাহস পায়নি অনেকে। সর্বমহলেই মুকুল এক আতংকের নামে পরিণত হয়েছিলেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে প্রকাশ, প্রধানমন্ত্রীর সহায়তা তহবিল হিসেবে পরিচিত খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির) চাল নিয়ে অভিনব তেলেসমাতির ঘটনায় দৌড়ঝাঁপ করেও শেষ রক্ষা হয়নি চেয়ারম্যান মুকুলের। এ ঘটনা ছাড়াও রাজনৈতিক সহকর্মী, সাধারণ জনগণ ও প্রশাসনের লোকজনকে তুচ্ছ তাচ্ছিল্য সহ ইমদাদুর রহমান মুকুলের বিরুদ্ধে দুর্নীতি ও রূঢ় আচরণের অভিযোগ রয়েছে উপজেলার জনপদ। চেয়ারম্যানের দাপটে অতিষ্ঠ গজনাইপুর ইউনিয়ন পরিষদের সদস্যরাও শেষ মুহূর্তে প্রতিবাদে সরব হন। সংরক্ষিত নারী সদস্যরা মুকুল আতঙ্কে তটস্থ ছিলেন। ঘটনা ধামাচাপা দিতে একাধিক গোপন বৈঠক থেকে প্রশাসনকে ম্যানেজ প্রক্রিয়ার গুজব ছড়ানো হয়। সকল জল্পনা, কল্পনা আর নাটকীয়তা শেষে অহমিকার পতন ঘটে। দুর্নীতি প্রমাণিত হওয়ায় বরখাস্ত হন চেয়ারম্যান মুকুল।
গত ৭ জুলাই খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্র্রদের তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়ম, তালিকায় ১১৮৫ জন উপকারভোগীর মধ্যে ২২৯টি নাম অর্ন্তভুক্তিতে অসঙ্গতি, নিয়ম বর্হিভূতভাবে ডিলারকে দিয়ে তালিকা প্রস্তুত করা, মৃত ব্যক্তিকে ও একই ব্যক্তির নাম একাধিকবার অন্তর্ভুক্ত এবং বরাদ্দকৃত চাল সঠিক ব্যক্তির মাঝে বিতরণ না করার অভিযোগে নবীগঞ্জ উপজেলার গজনাইনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলকে বরখাস্ত করা হয়।
লিখিত অভিযোগকারীরা বলেন, আমরা লিখিত অভিযোগ দেয়ার পর চেয়ারম্যান ও তার লোকজন আমাদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দেয়। অবশেষে আল্লাহ রহমতে প্রশাসন গরীবের হক মেরে খাওয়ার দায়ে চেয়ারম্যানকে বরখাস্ত করেছে। আমরা এর জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এতেই বুঝা যায় আওয়ামীলীগ সরকার দুর্নীতিবাজদের প্রশ্রয় দেয়না।
এই দুর্নীতিবাজ চেয়ারম্যান মুকুলকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করার দাবীও জানান এলাকাবাসী।
নাম প্রকাশে অনিচ্ছুক দিনারপুর অঞ্চলের এক বিশিষ্ট শালিস বিচারক বলেন, গরীবের চাল আত্মসাত ও দুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান মুকুল বরখাস্তের খবর দিনারপুর পরগণার জন্য একটি কলঙ্কজনক ঘটনা। তিনি আরো বলেন, দিনারপুর পাহাড়ি অঞ্চলের ইতিহাসে এরকম অনিয়ম, দুর্নীতি ও হরিলুটের ঘটনা ইতিপূর্বে কোনো সময় হয়নি। দিনারপুরবাসী এমন ঘটনার সুষ্ঠ বিচার চান।
এ প্রতিনিধির সাথে মোবাইল ফোনে আলাপকালে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বলেন, দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স, বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন। অপরাধীরা যতই ক্ষমতাধর হউক না কেন যে দুর্নীতি করবে সরকার তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে ভুয়া টিপসই দিয়ে চাল আত্মসাতের দায়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার লিটন চন্দ্র দেবের ডিলারশিপ বাতিল করা হয়।
খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়মের অভিযোগ ছাড়াও ইউপি চেয়ারম্যান মুকুলের বিরুদ্ধে দুই মহিলার মাসিক ভিজিডির (প্রতিমাসে ৩০ কেজি) চাল আত্মসাতের লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত চলমান রয়েছে। ভিজিটির চাল আত্মসাতের তদন্ত করছেন নবীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com