বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

চুনারুঘাটের মাদক সম্রাট দুলন গ্রেফতার পুলিশকে ধন্যবাদ জানিয়ে মিছিল

  • আপডেট টাইম বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ৫৬০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটের মাদক স¤্রাট বহু অপকর্মের হোতা চোরাই গরুসহ গ্রেফতারকৃত আসামী দুলন আহমেদ এর বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন এলাকাবাসী। এতদিন তার ভয়ে মূখ বন্ধ রাখলেও গ্রেফতারের পর মুখ খুলছেন স্থানীয়রা। পুলিশ সুপারসহ জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়ে এলাকাবাসীর উদ্দোগে আনন্দ মিছিল করা হয়েছে। বিতরণ করা হয়েছে মিষ্টি। আর প্রকাশ করছেন একের পর এক তথ্য। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র পুলিশের প্রশংসা পঞ্চমূখ। দাবী তুলছেন দুলনের দৃষ্টন্তমূলক শাস্তির। একই তার মদদদাতাদের দ্রুত আইনের আওতায় এনে জনসম্মুখে প্রকাশ করতে পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন সচেতন মহল। গত শুক্রবার রাতে চুনারুঘাটের বহুল আলোচিত মাদক ব্যবসায়ী, গরু চোরের গডফাদার, ভারতীয় চোরাই মালামাল আমদানীকারী দুলন আহমেদকে গ্রেফতার করে চুনারুঘাট থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে চোরাইকৃত ৩টি গরু ও একটি অত্যাধুনিক বিদেশী চা-পাতি জব্দ করা হয়। এ সময় দুলন ও তার পরিবারের লোকজনের হামলায় আহত হন কয়েকজন পুলিশ সদস্য। এদিকে, আলোচিত মাদক স¤্রাট ও চোর দুললকে গ্রেফতার করায় এলাকায় ফিরে এসেছে স্বস্থি। গত শুক্রবার গভীর রাতে গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে চুনারুঘাট থানার এসআই আব্দুল বাতেন-এর নেতৃত্বে একদল পুলিশ আমরোড দুলনের আলিশান বাসা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে গেলে তার পরিবারের সদস্য বাধা দেয়। এ সময় পুলিশের সাথে ধস্তাস্তির এক পর্যায়ে পুলিশ সদস্যরা আহত হন। পরে গ্রামবাসীর সহযোগীতায় দুলনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসতে সক্ষম হয় পুলিশ। সে বনগাও গ্রামের মৃত মশ্বব উল্লার পুত্র। তার স্বীকারোক্তি মতে পুলিশ ভোরে আরেকটি বাসায় অভিযান চালিয়ে চোরাই গরু উদ্ধার করে।
স্থানীয়রা জানান, ওই দিন শুক্রবার রাত প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর তাকে আমুরোড বাজারস্থ আলীশান বাসা থেকে আটক করা হয়। দুলনের বিরুদ্ধে মাদক ব্যবসা, ছিনতাই-ডাকাতি, নারী নির্যাতন, গরু চুরিসহ সাধারণ মানুষকে মারধোর করে জায়গা সম্পত্তি দখল, অর্থ লুটপাটের অভিযোগ রয়েছে এলাকায়। দুলন বিরুদ্ধে চুনারুঘাটসহ জেলার বিভিন্ন থানায় রয়েছে মাদক, লুটপাট ও গরু চুরির মামলা। আইন-শৃংখলা বাহিনীর কাছে সে মোষ্ট ওয়ান্টেড হিসিবে তালিকাভুক্ত।
পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, ২০১৮ সালে দুলন তার ভাই সাবেক চেয়ারম্যান আঃ লতিবকে প্রকাশ্যে দা দিয়ে কুপিয়ে জখম করেছিল। একই বছর আমুরোড বাজারে কুলি (দিন মজুর) গনিকে দুলনের মাদকের ব্যবসা প্রকাশ করে দেয়ার কারনে পিঠিয়ে এলাকা ছাড়া করে। গনি এখনো আত্মগোপনে রয়েছে। আমুরোড বাজারের বাসিন্দা এমরান আহমদের বাসায় হামলা করে এমরানকে কুপিয়ে আহত করেছিলে দুলন কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়া পার্শ্ববর্তি দেশ ভারত থেকে সে প্রতিদিন ফেনসিডিল, ইয়াবা, চা-পাতা, জিরাসহ অবৈধ পথে মালামাল পাচার করে। এ নিয়ে দুলনের বিরুদ্ধে ৬টি মামলাও রয়েছে। কয়েকটি বিচারাধীন রয়েছে বলেও জানান স্থানীয়রা। এছাড়া কালামন্ডল গ্রামের দরিদ্র মফিলা নামের এক মহিলাকে প্রকাশে পিটিয়ে আহত করার কারনে দুলনের বিরুদ্ধে দুইটি মামলা করেছেন বিধবা ওই মহিলা। ওই মামলাগুলো বিচারাধীন রয়েছে। চলতি বছরের ১৫ এপ্রিল চিমটিবিল খাস গ্রামের জনৈক ওয়াহিদ মিয়ার বসত ঘরে হামলা চালিয়ে বিপুল পরিমাল মালামাল লুট করে নিয়ে যায় দুলন। মামলাটি হবিগঞ্জ ডিবি পুলিশ তদন্ত করছে। ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর বাল্লা বিজিবি’র হাতে ২’শ বস্তা চোরাই চা পাতা আটক হলে দুলন প্রকাশ্যে হামলা করে ৩০ বস্তা চা পাতা লুট করে নিয়ে যায়। একই বছর সুন্দরপুর গ্রামের আজিজকে মারধোর করে টাকা কড়ি ছিনতাই করে দুলন। এ নিয়ে মামলা হয় তার বিরুদ্ধে। ২০১৮ সালের ১৬ ডিসেম্বর আহম্মদাবাদ ঈমাম সমিতির এক অনুষ্টানে চড়াও হয়ে জাতীয় পত্রিকার এক সাংবাদিককে চাপাতি দিয়ে হামলা করে সে। সর্বশেষ গত ১৫ অক্টোবর চিমিবিল খাস গ্রামের সুলেমান মিয়ার ঘর থেকে ৬টি গরু ছিনতাই করে নিয়ে যায় দুলন। তার বাহিনীর লোকজন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে জানায় পুলিশ। ২০১৮ সালের ২৭ নভেম্বর দুলনকে ৫০ কেজি গাঁজাসহ আটক করেছিলো হবিগঞ্জ ডিবি পুলিশ।
পুলিশ জানায়, দাঁতপড়া দুলন সীমান্তের শীর্ষ মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা চলমান আছে। দুলনকে গ্রেফতারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাধারন মানুষ উল্লাসে ফেটে পড়েন। কেউ কেউ মিষ্টিও বিতরন করেছেন। গত শনিবার বিকেলে দুলনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com