শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ব্যক্তি উদ্যোগে ভেঙ্গে ফেলছেন খোয়াই নদীর অবৈধ স্থাপনা

  • আপডেট টাইম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অব্যাহত আছে হবিগঞ্জে পুরাতন খোয়াই নদী উদ্ধার কার্যক্রম। এক্সকেভেটর মেশিন দিয়ে গত চার দিনে প্রায় দুইশ স্থাপনা ভেঙ্গে ফেলা হয়েছে। পাশাপাশি ব্যক্তি উদ্যোগে অনেকেই ভেঙ্গে ফেলছেন নিজেদের স্থাপনা।
গতকাল বৃহস্পতিবার সরজমিনে দেখা যায়, হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকায় বিএনপি নেতা মাহফুজ আলী খান নিজ উদ্যোগে তার ৩ তলা ভবন ভেঙ্গে ফেলছেন। একই এলাকায় এডভোকেট আফতাব উদ্দিনসহ অনেকেই নিজ উদ্যোগে তাদের স্থাপনা ভেঙ্গে ফেলছেন।
গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের মাহমুদাবাদ এলাকায় উচ্ছেদ করা হয়েছে প্রায় ৩০টি স্থাপনা। অভিযানে নেতৃত্ব দেন হবিগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা। এর আগে মাছুলিয়া থেকে মাহমুদাবাদ এলাকা পর্যন্ত ভাঙ্গা হয় আরো শতাধিক স্থাপনা।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও চাকরিজীবীসহ নানা শ্রেণী-পেশার প্রায় ৬০০ পরিবার এবং প্রতিষ্ঠান পুরাতন খোয়াই দখল করে রেখেছে। এরই মধ্যে এদের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে সব উচ্ছেদ করা হবে। যাদের লিজ দেওয়া হয়েছে এগুলোও বাতিল করা হবে।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জানান, প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা হয়েছে। এর বাইরে যারা ব্যক্তিগতভাবে নিজেদের স্থাপনা ভেঙ্গে ফেলছেন তাদেরকে ধন্যবাদ জানাই। সকলে মিলে সহযোগিতা করলে দ্রুত আমরা উচ্ছেদ শেষ করতে পারব। এর পরই শুরু করতে পারব নান্দনিক করার প্রকল্পের কাজ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com