রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৬:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাট সীমান্তের মাদক সম্রাট দুলন গ্রেফতার ॥ এলাকায় উল্লাস, মিষ্টি বিতরণ শহরের চাঞ্চাল্যকর মা ও মেয়েকে হত্যার দায়ে তাজুল গ্রেফতার হবিগঞ্জে কনফারেন্সে ড. বোরহান উদ্দিন ॥ ভারত উপমহাদেশে আ’লা হযরত ছিলেন আশির্বাদ স্বরূপ বাহুবলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত খেলাধূলার উন্নয়নে আন্তরিকতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির বাহুবলে ৭ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি হবিগঞ্জ জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে বিশেষ পরামর্শ সভা অনুষ্টিত বানিয়াচঙ্গের এক গৃহবধূ সাপের কামড়ে আক্রান্ত হয়ে হাসপাতালে বাইপাস সড়কে অবৈধভাবে আবারো জায়গা দখল চলছে
ব্যক্তি উদ্যোগে ভেঙ্গে ফেলছেন খোয়াই নদীর অবৈধ স্থাপনা

ব্যক্তি উদ্যোগে ভেঙ্গে ফেলছেন খোয়াই নদীর অবৈধ স্থাপনা

স্টাফ রিপোর্টার ॥ অব্যাহত আছে হবিগঞ্জে পুরাতন খোয়াই নদী উদ্ধার কার্যক্রম। এক্সকেভেটর মেশিন দিয়ে গত চার দিনে প্রায় দুইশ স্থাপনা ভেঙ্গে ফেলা হয়েছে। পাশাপাশি ব্যক্তি উদ্যোগে অনেকেই ভেঙ্গে ফেলছেন নিজেদের স্থাপনা।
গতকাল বৃহস্পতিবার সরজমিনে দেখা যায়, হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকায় বিএনপি নেতা মাহফুজ আলী খান নিজ উদ্যোগে তার ৩ তলা ভবন ভেঙ্গে ফেলছেন। একই এলাকায় এডভোকেট আফতাব উদ্দিনসহ অনেকেই নিজ উদ্যোগে তাদের স্থাপনা ভেঙ্গে ফেলছেন।
গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের মাহমুদাবাদ এলাকায় উচ্ছেদ করা হয়েছে প্রায় ৩০টি স্থাপনা। অভিযানে নেতৃত্ব দেন হবিগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা। এর আগে মাছুলিয়া থেকে মাহমুদাবাদ এলাকা পর্যন্ত ভাঙ্গা হয় আরো শতাধিক স্থাপনা।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও চাকরিজীবীসহ নানা শ্রেণী-পেশার প্রায় ৬০০ পরিবার এবং প্রতিষ্ঠান পুরাতন খোয়াই দখল করে রেখেছে। এরই মধ্যে এদের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে সব উচ্ছেদ করা হবে। যাদের লিজ দেওয়া হয়েছে এগুলোও বাতিল করা হবে।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জানান, প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা হয়েছে। এর বাইরে যারা ব্যক্তিগতভাবে নিজেদের স্থাপনা ভেঙ্গে ফেলছেন তাদেরকে ধন্যবাদ জানাই। সকলে মিলে সহযোগিতা করলে দ্রুত আমরা উচ্ছেদ শেষ করতে পারব। এর পরই শুরু করতে পারব নান্দনিক করার প্রকল্পের কাজ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com