মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে বহু কাঙ্খিত পুরোনো খোয়াই নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু শারদীয় দুর্গাপুজাকালে মন্ডপগুলোতে ডিজে বন্ধ থাকবে-এসপি মোহাম্মদ উল্লাহ কয়েন বিভ্রাটে জেলাবাসী বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের বিধি থাকলেও প্রয়োগ নেই প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন হবিগঞ্জ চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল হবিগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক কমিটি গঠন নবীগঞ্জে ঢাকাইয়া নারীসহ আটক ৪ বেগম জিয়ার মুক্তির দাবিতে নবীগঞ্জে পোষ্টার লাগলেন মেয়র ছাবির চৌধুরী বাহুবলে সিএনজিকে জরিমানা করায় শ্রমিকদের মহাসড়ক অবরোধ বিকেজিসি স্কুলে রচনা প্রতিযোগিতায় পুলিশ সুপার ॥ মোবাইলের অপব্যবহারে সামাজিক বন্ধন নষ্ট হচ্ছে নবীগঞ্জে সর্বদলীয় উলামা পরিষদের জরুরী সভা
‘কাব্যরতœ’ সম্মাননা পেলেন কবি রুনা আক্তার স্বপ্না

‘কাব্যরতœ’ সম্মাননা পেলেন কবি রুনা আক্তার স্বপ্না

প্রেস বিজ্ঞপ্তি ॥ ঢাকায় অনুষ্ঠিত এক সাহিত্য সম্মেলনে প্রিয়জন সাহিত্য পরিষদের নির্বাহী সভাপতি কবি রুনা আক্তার স্বপ্নাকে ‘কাব্যরতœ’ সম্মাননা দেয়া হয়েছে। তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ অডিটোরিয়ামে শতরূপা সাহিত্য পরিষদ আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি সোহাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি, সমালোচক, প্রকাশক প্রাকৃতজন শামীম রুমি টিটন, মুখ্য আলোচক কবি অভিনেতা অনলাইন গ্র“পস এসোসিয়েশনের সভাপতি এবিএম সোহেল রশীদ, উদ্বোধক অনলাইন গ্র“পস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কবি টিপু রহমান। বিশেষ অতিথি ছিলেন ভারতীয় কবি চৈতালী দাস মজুমদার ও কবি মোসলেহ উদ্দিন। সাড়া দেশ থেকে দুই শতাধিক কবি সাহিত্যিক ও সংগঠক এতে অংশগ্রহণ করেন। প্রধান অতিথি কবিকে উত্তরীয় পরিয়ে দেন এবং সম্মাননা ক্রেস্ট তুলে দেন। ইতিপূর্বে তিনি বিভিন্ন সাহিত্য সংগঠন থেকে ‘কাব্যজ্যোতি’ ও ‘কাব্য সারথী’ সম্মাননা পেয়েছেন।
কবি রুনা আক্তার স্বপ্না’র দুইটি একক কাব্যগ্রন্থ ‘স্মৃতিকথন’ ও ‘তোমার হবো বলে’ এবং দুইটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি ‘আমাদের স্বপ্নকাব্য’ নামে একটি যৌথ কাব্যগ্রন্থ সম্পাদনা করেছেন। তাঁর কবিতা দৈনিক ‘হবিগঞ্জের মুখ’সহ বিভিন্ন পত্রিকা, ম্যাগাজিন ও সাহিত্য সাময়িকীতে প্রকাশিত হয়েছে।
তিনি হবিগঞ্জ ব্যাংকার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও আপজনের সাবেক সভাপতি মোঃ আব্দুল্লাহ’র সহধর্মিনী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com