সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ০১:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে এক যুবক ভর্তি পরিবেশ ও নিরাপত্তায় আপোষহীন শিল্প প্রতিষ্ঠান সায়হাম গ্রুপ পানির অভাবে গুঙ্গিয়াজুরী হাওর বিরান ভূমিতে পরিণত বানিয়াচঙ্গে ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার শায়েস্তাগঞ্জে আপনজনের উদ্যোগে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ বিথঙ্গল জেডিসি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছারিতার অভিযোগ হবিগঞ্জ জেলা যুবদলের সাথে যুবদলের কেন্দ্রীয় মনিটরিং টিমের কর্মীসভা নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নে গণফোরামের ৭নং ওয়ার্ড কমিটি গঠিত সারা বছরই অরক্ষিত থাকে বানিয়াচঙ্গের শহীদ মিনার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে-এমপি আবু জাহির
সিলেটের সাথে সারাদেশের রেলপথ বন্ধ ॥ ৪ যাত্রী নিহত

সিলেটের সাথে সারাদেশের রেলপথ বন্ধ ॥ ৪ যাত্রী নিহত

স্টাফ রিপোর্টার ॥ সিলেটের সাথে সারাদেশের রেলপথ বন্ধ থাকায় অচল হয়ে পড়েছে পুরো সিলেট বিভাগ। তবে কুলাউড়া থেকে ঢাকা চট্টগ্রাম ট্রেন চলা-চল করবে। এতে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। গত রোববার রাত সাড়ে ১১ টার পর থেকে গতকাল সোমবার রাত ১০ টায় সিলেট সড়কে কোন ট্রেন চলাচল করেনি। তবে রেল সচিব জানিয়েছেন পুরোদমে কাজ চলছে, শীঘ্রই যোগাযোগ চালু হবে। ভয়াবহ এ ট্রেন দূর্ঘটনায় ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক যাত্রী। এর আগে গত ১৮ জুন ঢাকা-সিলেট মহাসড়কের সাবাজপুর তিতাস নদীর উপর ব্রীজ ভেঙ্গে সিলেটের সাথে মহাসড়কের যোগাযোগ আজও বিচ্ছিন্ন রয়েছে। এঘটনায় সড়কপথের যাত্রীরা ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য ট্রেনই ভ্রমণ করেছেন।
রোববার রাত থেকে রেল ও সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় হবিগঞ্জ বাস টার্মিনাল, শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। স্টেশন মাষ্টার রুমে গিয়ে যাত্রীরা বার বার জানতে ছাচ্ছেন কখন আসবে ট্রেন। টিকিট কাউন্টারেও ভিড় করছেন টিকিটের জন্য। রেলসচিব মোঃ মোফাজ্জেল হোসেন ঢাকা থেকে ট্রেনে করে কুলাউড়া জংশনে পৌছান এবং ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় সাংবাদিকদের জানান, রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী মোঃ মিজানুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, কুলাউড়া থেকে সব ট্রেন আসা-যাওয়া করবে। রেলপথ ঠিক হলেই সিলেট থেকে আগের মতই ট্রেন চলাচল করবে। শায়েস্তাগঞ্জ স্টেশন মাষ্টার সাইফুল ইসলাম জানান, দুর্ঘটনায় কবলিত আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি অক্ষত অবস্থায় ৬টি বগি নিয়ে ওই দিন রাত ৩টা ২০ মিনিটে কুলাউড়া স্টেশন থেকে যাত্রী নিয়ে ৫ টা ২৩ মিনিটে শায়েস্তাগঞ্জ স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় দূর্ঘটনা কবলিত ট্রেনটি। তিনি জানান, এখন পর্যন্ত ঢাকাগামী জয়েন্তিকা ও চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে এবং যেসকল ট্রেন ঢাকা, চট্টগ্রাম থেকে সিলেটগামী সেসব ট্রেন কুলাউড়া পর্যন্ত চলাচল করবে। তবে ট্রেনের সময়সূচি বিলম্ব হবে।
উল্লেখ্য, গত রবিবার রাত সাড়ে ১১ টায় ঢাকা গামী উপবন ট্রেনটি কুলাউড়া বরমপুর ব্রীজ ভেঙ্গে নিচে পড়ে যায়। এত ১৫ জন নিহত ২ শতাধিক আহত হয়। এতে সিলেটের সাথে সাড়া দেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com