বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

চুনারুঘাটে থামছে না অবৈধ বালু উত্তোলন ॥ অভিযোগ

  • আপডেট টাইম রবিবার, ১২ মে, ২০১৯
  • ৪৯৯ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের উজ্জলপুর গ্রামে থামছে না অবৈধভাবে বালু উত্তোলন। দীর্ঘদিন ধরে উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি থেকে অবৈধ ভাবে দেদারছে সিলিকা বালু উত্তোলন করে পাচার করছে একটি অসাধু সিন্ডিকেট চক্র। প্রতিদিনই বালু উত্তোলণ করে অসংখ্য ট্রাক যোগে পাচার করা হচ্ছে। এ ব্যাপারে গত ৯ মে উজ্জলপুর গ্রামবাসীর পক্ষ থেকে মোঃ আব্দুল আজিম মালিকানাধীন জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়, উপজেলার পাইকপাড়া ইউনিয়নের উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি থেকে জনৈক ছুরুক মিয়ার পুত্র হেলাল মিয়া, ময়না মিয়ার পুত্র রুমান মিয়া, আরমান মিয়ার পুত্র রহিম মিয়া, মৃত আঃ আলী লস্করের পুত্র হারুন লস্কর গংরা সিন্ডিকেট বানিয়ে মালিকানা জমি থেকে সম্পূর্ণ অবৈধভাবে বালু উত্তোলন করে পাচার করছে বালু খেকোরা। এতে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব।
এদিকে উজ্জলপুর, হলহলিয়া, হলদিউড়া, সতং ও বদরগাজী গ্রাম সহ ৪/৫ টি গ্রামের লোকজনদের বসতবাড়ি, রাস্তাঘাট ভেঙ্গে ক্ষতিসাধিত হচ্ছে। মালিকানা জমি থেকে অবৈধভাবে উত্তোলিত বালু সতং-বদরগাজী রাস্তা দিয়ে পরিবহন করার কারণে ইকবাল আহমেদ সালেহ উচ্চ বিদ্যালয়, সতং সরকারি প্রাথমিক বিদ্যালয়, হলদিউড়া ইবতেদায়ী মাদ্রাসা ও হলদিউড়া হাফিজিয়া মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা উক্ত রাস্তা দিয়ে চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন।
অপর দিকে খবর পেয়ে গত বৃহস্পতিবার সহকারী কমিশনার (ভূমি) এস.এম আজহারুল ইসলামের নির্দেশে ইউনিয়ন তহসিল অফিসার সুরঞ্জিত দেব ঘটনাস্থল গিয়ে ২টি ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করে দেন এবং এসব মালিকনাধীন জমি হতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ রাখার জন্য নিষেধ প্রদান করেন। উজ্জলপুর গ্রামের মালিকানাধীন জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com