বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের নিকট তুলে ধরুন-এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ৩১ মার্চ, ২০১৯
  • ৫৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণেই ছিল মহান মুক্তিযুদ্ধের সকল নির্দেশনা। ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের ইজ্জ্বতের বিনিময়ে আর্জিত আমাদের মহান স্বাধীনতা। যে স্বাধীনতার ফলেই আজ আমরা পেয়েছি উন্নয়নশীল বাংলাদেশ। তিনি বলেন, ১৫ আগস্ট জিয়াউর রহমানের নির্দেশনায় জাতির পিতাকে হত্যা করে স্বাধীন বাংলাদেশে আবারো পাকিস্তান কায়েমের চেষ্টা করা হয়। কিন্তু স্বাধীনতা বিরোধীদের সেই স্বপ্ন সত্যি হয়নি। জাতির পিতার সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে দেশকে নিয়ে দেখা পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। বাংলাদেশকে নিয়ে গেছেন উন্নয়নের মহাসড়কে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার রাতে হবিগঞ্জ আরডি হল প্রাঙ্গণে একতারা শিল্পীগোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, বঙ্গবন্ধুর পক্ষে তৎকালীন আওয়ামী লীগ নেতা এমএ হান্নান স্বাধীনতার ঘোষণা করেন। জিয়াউর রহমান বেঁচে থাকতে একবারও বলা হয়নি সে স্বাধীনতার ঘোষণা দিয়েছে। কিন্তু তার মৃত্যুর পর স্বাধীনতার ইতিহাস বিকৃতিতে লিপ্ত হয় বিএনপি-জামায়াত। স্বপরিবারে হত্যা করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তাঁর হত্যার বিচার বানচাল করতে কালো আইন তৈরী করে জিয়াউর রহমান। এতিমের টাকা আত্মসাৎসহ, সন্ত্রাস, দুর্নীতি আর বিভিন্ন সময়ে নৈরাজ্যের মাধ্যমে দেশকে অনেক পিছিয়ে নেন খালেদা জিয়া। এবার প্রমাণ হয়েছে আইনের উর্ধ্বে কেউ নয়। তত্ত্বাবধায়ক সরকারের দায়ের করা মামলায় এতিমের টাকা আত্মসাতের দায়ে খালেদা জিয়া আজ জেলে। তাদেরকে আজ দেশের মানুষ ঘৃণা করে। তিনি বলেন, দেশ ও জাতির স্বার্থে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জাতির সামনে তুলে ধরুন।
একতারা শিল্পীগোষ্ঠীর সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিন্টু দেবের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, সংগঠনের উপদেষ্টা ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডঃ মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, এডঃ শফিকুর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন একতারা শিল্পীগোষ্ঠীর সাংগঠনিক সম্পাদক গৌতম মহারতœ। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com