বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বৈশাখী আয়োজনে ব্যস্ত হবিগঞ্জ জেলা

  • আপডেট টাইম শনিবার, ১২ এপ্রিল, ২০১৪
  • ৪২৮ বা পড়া হয়েছে

বরুন সিকদার ॥ পহেলা বৈশাখ ১৪২১ বঙ্গাব্দকে বরণ করে নিতে জেলার বিদ্যাপীঠ সহ বিভিন্ন অঙ্গসংগঠন গুলোতে চলছে নানা প্রস্তুতি। বৈশাখী সাজে নিজেকে সাজাতে তরুন-তরুণীরা ছুটছেন পোষাক বিপনীগুলোতে। পান্তা-ইলিশ বৈশাখের এক বিশেষ আয়োজন। তাই মাছের বাজারে আসতে শুরু করেছে চড়া দামের ঝাটকা ইলিশ। ইলিশের দাম যেখানে আকাশ ছোঁয়া সে ক্ষেত্রে স্বাদ মেটাতে মিলছে ইলিশের শুটকি। শহরের কোর্টস্টেশন, চৌধুরী বাজার, সিনেমাহল সহ কয়েকটি মাছের বাজারে ইলিশের দাম আকাশ ছোয়া।
সরোজমিনে দেখা গেছে, পহেলা বৈশাখকে বরণ করে নিতে প্রতি বছর জেলার অন্যতম বিদ্যাপীঠ সরকারী বৃন্দাবন কলেজ নানা আয়োজন করে থাকে। এবারেও যেন তার কমতি থাকছে না। বর্ষবরণ উপলক্ষে কলেজ ক্যাম্পাসে প্রতিদিন চলছে দেশাত্ববোধক গান, নাচ, কবিতা আবৃত্তি, রবীন্দ্র-নজরুল, লোকগীতি, পল্লিগীতির মহরা। দিন ব্যাপী অনুষ্ঠানকে সুষ্ঠ ভাবে পরিচালনার জন্যে কর্তৃপক্ষ গঠন করেছে শিক্ষকÑশিক্ষার্থীদের সমন্বয়ে কমিটি ও উপকমিটি। এছাড়া জেলা শহরে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়, সরকারী মহিলা কলেজ, হবিগঞ্জ পৌরসভা, সুরবিতান ললিতকলা একাডেমী, বিকেজিসি স্কুল, উচ্চ বালিকা বিদ্যালয়, বিভিন্ন কিন্ডার গার্টেন স্কুল সহ খেলাঘর আশরের উদ্যোগে চলছে নানা প্রস্তুতি। বিভিন্ন সংগঠন ও অঙ্গসংগঠনের উদ্যোগে ১লা বৈশাখের সকালে বের করা হবে মঙ্গল শোভা যাত্রা ও র‌্যালী। সার্বিক নিরাপত্তা বিধানে তৎপর থাকবে পুলিশ প্রশাসন।
জেলা রবীন্দ্র পরিষদের সহ সাধারন সম্পাদক এম, হারুন বলেন যে, পহেলা বৈশাখ আমাদের প্রানের উৎসব এবং মিলন মেলার দিন। দিনটিতে যেন সকলেই মাতোয়ারা থাকি আপন শিখড়ের সন্ধানে।
এদিকে বৈশাখকে কেন্দ্র করে জমে উঠতে শুরু করেছে পোষাক বিতানগুলো। ছেলেদের জন্যে এসেছে নানান রং ও ধরনের ফতুয়া,পাঞ্জাবী, টি শার্ট। মেয়েদের জন্যে এসেছে দেশীয় তাঁতের শাড়ি ও ত্রিপিছ। গত বছরের তুলনায় বিক্রি কম বলে মন্তব্য দোকানীদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com