শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

বিপিএম সেবা পদকে ভূষিত হলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র

  • আপডেট টাইম বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হবিগঞ্জের সাবেক জনবান্ধব ও মিডিয়া বান্ধব পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ ম্যাডেল (বিপিএম-সেবা) অর্জন করেছেন। গত সোমবার পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে রাজারবাগ পুলিশ লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়দেব কুমার ভদ্রকে এ পদক প্রদান করেন। পেশাগত দক্ষতা, সততা, আইনশৃংখলার উন্নয়ন ও জনমনে স্বস্থি ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা রাখায় তাকে এ পদকে ভূষিত করা হয়।
উল্লেখ্য, জয়দেব কুমার ভদ্র ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত হবিগঞ্জে পুলিশ সুপার হিসাবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনকালে হবিগঞ্জ জেলার আইনশৃংখলার উন্নয়ন সাধিত হয়। তিনি গ্রাম্য দাঙ্গা প্রতিরোধে জেলার প্রতিটি ইউনিয়নে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে গতিশীল করেন। এছাড়া দাঙ্গা প্রতিরোধে জনমত গঠনে স্বল্পদৈর্ঘ্য চল”ি”ত্র নির্মাণ করে গ্রামে গ্রামে প্রদর্শনের ব্যবস্থা করেন।
জয়দেব কুমার ভদ্র’র প্রচেষ্টায় তৎকালীন পুলিশ মহা-পরিদর্শক শহীদুল হকের উপস্থিতিতে হবিগঞ্জে বিশাল কমিউনিটি পুলিশিং এর মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। তাঁর দায়িত্ব পালনকালীন সময়ে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল হবিগঞ্জ সফর করেন।
এছাড়াও তিনি সমাজের সর্বস্তরের প্রতিনিধিদের নিয়ে জেলা পুলিশ লাইনে পুলিশ সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করেন। যে কোন বিষয়ে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়ের মাধ্যমে একজন মিডিয়া বান্ধব পুলিশ কর্মকর্তা হিসাবে সাংবাদিকদের আস্থা ও ভালবাসা অর্জন করেন।
জয়দেব কুমার ভদ্র খুলনা জেলার পাইকগাছা উপজেলার নিজ গ্রাম প্রত্যন্ত মাহমুদকাটি গ্রামে বহুতল অনির্বাণ লাইব্রেরী প্রতিষ্ঠার মাধ্যমে এলাকায় শিক্ষার প্রসারসহ স্বাস্থ্য ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। তাঁর পিতা মৃত অমর কৃষ্ণ ভদ্র ও মাতা মৃত রেখা রাণী ভদ্র। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ১৯৯৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি লাইব্রেরিয়ায় জাতি সংঘ শান্তি মিশনে রিজিওনাল কমান্ডার হিসাবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি চীন, জাপান ও আমেরিকা থেকে বিদেশি বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com