শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

করাব অভিযোগ কেন্দ্র সরিয়ে নেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে সড়ক অবরোধ

  • আপডেট টাইম রবিবার, ৬ এপ্রিল, ২০১৪
  • ৫৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ের করাব থেকে পল্লী বিদ্যুতের অভিযোগ কেন্দ্র সরিয়ে নেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্ঠি হয়েছে। অভিযোগ কেন্দ্রটি যথাস্থানে রাখার লক্ষে সড়কপথ অবরোধ ও বিল প্রদান বন্ধ করা সহ আন্দোলনের নানা কর্মসূচী দেয়ারও সিদ্ধান্ত নিয়েছে গ্রাহকগণ।
জানা যায়, গোপন ব্যালটে জেলার লাখাই উপজেলা থেকে হবিগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি বোর্ডের নির্বাচিত প্রথম ডাইরেক্টর সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিনের ঐকান্তিক প্রচেষ্টায় করাব গ্রামে একটি অভিযোগ কেন্দ্র চালু করা হয়। বিগত ৯৭’সালে চালু হওয়া এই কেন্দ্রটি করাব ইউনিয়নের প্রায় ১৫ হাজার লোক সহ আশপাশের আরও কয়েকটি এলাকার গ্রাহকদের সেবা প্রদান করে আসছিল। সম্প্রতি একটি মহল অভিযোগ কেন্দ্রটি অন্যত্র সরিয়ে নেয়ার পায়তারায় লিপ্ত হয়। এরই অংশ হিসেবে গেল মার্চ মাসে সংশিষ্ট সমিতির জিএম মোঃ রেজাউল হক স্বাক্ষরিত গত ৪ মার্চ প্রেরিত এক পত্রে অফিস গৃহের মালিক মুজাহিদ চৌধুরীকে জানানো হয় আগামী ৩০ এপ্রিল ওই অভিযোগ কেন্দ্রটি সরিয়ে নেয়া হবে। অথচ গৃহ ভাড়া চুক্তি নামাতো দুরের কথা আরইবির বাই’ল পর্যন্ত পুরোপুরি না মেনে মনগড়া এই পত্র প্রদান করেন জিএম। কেন্দ্র সরিয়ে নেয়ার বিষয়টি প্রকাশ হয়ে পড়লে প্রথমে করাব গ্রামবাসীর মাঝে সৃষ্টি হয় তীব্র ক্ষোভ। পরবর্তীতে তা লাখাইয়ের সর্বত্র ছড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ফলে সংশ্লিস্ট সমিতির জিএম এর সাথে সাংবাদিক তুহিন সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ দেখা করে এহেন সিদ্ধান্তের প্রতিবাদ জানান। এমনকি জিএমএ’র কথা মতো কেন্দ্রটি সরিয়ে না নিতে করাব ইউনিয়নের পক্ষ থেকে একটি লিখিত আবেদনও করা হয়। তারপরও বিষয়টি ঝুলে থাকায় প্রতিবাদে হাজারও লোকের উপস্থিতিতে গেল সপ্তাহে করাব গ্রামের রহমানিয়া মাদ্রাসা মাঠে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে লাখাই উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, দৈনিক জনকন্ঠের প্রতিনিধি ও হ’পবিস বোর্ডের সাবেক ডাইরেক্টর রফিকুল হাসান চৌধুরী তুহিন, বিশিস্ট ব্যাংকার মহিউদ্দিন মলাই সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে জিএম জানান- এই সিদ্ধান্তে সংশ্লিস্ট এলাকার বর্তমান ডাইরেক্টর আব্দুল মতিন সম্মতি প্রদান করেছেন। তবে এলাকাবাসীর পক্ষ থেকে একটি আবেদন করা হলে তা বোর্ড মিটিংয়ে উত্থাপন করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com