শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

কাজির বাজারে দিলাল হত্যাকান্ড আওয়ামীলীগ নেতা ছোবা মিয়ার নাম রাজনৈতিক মামলা হিসেবে স্থগিতাদেশ বাতিলের আবেদন

  • আপডেট টাইম সোমবার, ২৪ মার্চ, ২০১৪
  • ৩৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার কাজির বাজারে দিলাল হত্যাকান্ডের ঘটনায় হাইকোর্ট ডিভিশনের ক্রিমিনাল রিভিশন মামলা নং ২৪৪/২০১৩ স্থগিতাদেশ বাতিল ও আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। নিহতের ভাই খসরু মিয়া গত রোববার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর নিকট এ আবেদন করেন।
আবেদনে জানানো হয়, ২০০৭ সালের ১৭ সেপ্টেম্বর নবীগঞ্জের কাজির বাজারে আশিক মিয়া, আকুল মিয়া, বক্কর মিয়া, খোকন মিয়া, আব্দুল ওয়ারিদ (মঠাই), জাহারিয়ার হাতে দিলাল মিয়া নৃশংসভাবে খুন হয়। এ ঘটনায় দিলালের মা গুলনাহার বেগম নবীগঞ্জ থানায় মামলা (মামলা নং-২৭) দায়ের করিয়াছিলেন। এদিকে বর্তমানে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে চলা মামলাটি নবীগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী আক্তার হোসেন ছোবা মিয়া রাজনৈতিক ব্যক্তিদের এবং জেলা প্রশাসনকে মিথ্যা তথ্য দিয়ে রাজনৈতিক মামলা হিসেবে তার নাম আসামীর তালিকা থেকে প্রত্যাহার করে নেয়। খসরু মিয়া বলেন, ঘটনাটির সাথে কোন রকম রাজনৈতিক যোগসূত্র ছিল না। তাই এ মামলাটি বিচার বিভাগীয় বা সিআইডি দ্বারা তদন্ত করে আক্তার হোসেন ছোবা মিয়া নাম প্রত্যাহার সংক্রান্তপত্রের কার্যকারিতা স্থগিত করা হউক।
খসরু মিয়া আবেদনে উল্লেখ করেন, বড় বাকৈর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হবার পর আক্তার হোসেন ছোবা কোন দিন পরিষদে আইন-শৃংখলা সভা করেননি। কিন্তু ১৭ সেপ্টেম্বর ঘটনার কয়েকদিন আগে ৮ সেপ্টেম্বর পরিষদে আইন-শৃংখলা সভা করেন। তাহলেই বুঝা যায় আক্তার হোসেন ছোবা মিয়ার পরিকল্পনা ও নিদের্শে দিলালকে খুন করা হয়।
অভিযোগে বলা হয়, ছোবা মিয়ার ভাই আশিক মিয়া সন্ত্রাসীদের গডফাদার। তার কাছে অবৈধ আগ্নেয়ান্ত্র রয়েছে। পুলিশ রিমান্ডে নিলে তার সত্যতা প্রকাশ পাবে। খসরু মিয়া জানান, আক্তার হোসেন ছোবা মিয়া পেশায় আদম ব্যবসায়ী। মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে অনেকের কাছ থেকে বহু টাকা তিনি আত্মসাৎ করেছেন। তাছাড়া চেয়ারম্যান থাকা অবস্থায় এলজিইডি, টিআরসহ বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাত করেছেন। এমনকি প্রজেক্টের এক ঘটনায় নবীগঞ্জ উপজেলার সাবেক ইউএনও জহিরুল ইসলাম রুয়েল কে একদিন মারার জন্য উদ্ব্যত হয়েছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com