বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চৌধুরী আব্দুল হাইকে আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনা সভায় বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন- বার এবং বেঞ্চ একে অপরের সমন্বয়ে কাজ করলে মানুষ ন্যায় বিচার পাবে

  • আপডেট টাইম সোমবার, ১৭ মার্চ, ২০১৪
  • ৭৫২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন বলেছেন, বার এবং বেঞ্চ একে অপরের সমন্বয়ে কাজ করলে বিচার প্রার্থী মানুষ ন্যায় বিচার পাবে। অন্যথায় মানুষ সঠিক বিচার থেকে বঞ্চিত হবে। তিনি সততার সাথে কাজ করার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান। আইন পেশায় ৫০ বছর পুর্তিতে হবিগঞ্জ বারের প্রবীন আইনজীবী সাবেক সংসদ সদস্য চৌধুরী মোঃ আব্দুল হাইকে দেয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন উপরোক্ত কথা বলেন।
বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন আরো বলেন, চৌধুরী আব্দুল হাই তার কর্মে সকলের প্রিয়পাত্র হিসেবে স্থান করে নিয়েছেন। ন্যায় বিচার প্রতিষ্টায় চৌধুরী আব্দুল হাই ভূমিকা রেখেছেন উল্লেখ করে তিনি তার পদাঙ্ক অনুস্মরণ করে কাজ করার জন্য আইজীবীদের প্রতি আহ্বান জানান।
গতকাল বিকেলে জেলা আইনজীবী সমিতির প্রধান শাখায় জেলা আইনজীবী সমিতির সভাপতি এডঃ মোঃ আফতাব উদ্দিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এডঃ সালেহ উদ্দিন আহমেদের পরিচালনায় সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন এডঃ মোঃ আবু জাহির এমপি, এডঃ আব্দুল মজিদ খান এমপি, এডঃ মাহবুব আলী এমপি, জেলা ও দায়রা জজ মাহবুব উল ইসলাম, জেলা প্রশাসক জয়নাল আবেদীন, বৃন্দাবন কলেজের অধ্যক্ষ বিজিৎ কুমার ভট্টাচার্য্য। স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধনা কমিটির আহ্বায়ক এডঃ হাবিবুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংবর্ধিত ব্যক্তি এডঃ চৌধুরী আব্দুল হাই, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, এডঃ সৈয়দ আফরোজ বখত, এডঃ এম এ মতিন খান, এডঃ চৌধুরী আশরাফুল বারী নোমান। সভায় চৌধুরী আব্দুল হাইকে উৎসর্গ করে নিজের লেখা কবিতা আবৃত্তি করেন এডঃ মুখলিছুর রহমান ও এডঃ কামাল উদ্দিন সেলিম।
সভায় বক্তৃতাকালে সংবর্ধিত ব্যক্তিত্ব এডঃ চৌধুরী আব্দুল হাই সকলের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন ইতিমধ্যে তিনি তার পিতা মাতার নামে “চৌধুরী আব্দুল গণি ও আছিয়া খাতুন শিক্ষা ট্রাস্ট” গঠন করেছেন। এ ট্রাস্টের নামে ৫ লাখ টাকা ব্যাংকে আমানত রেখেছেন। ওই টাকার আয় থেকে প্রতি বছর ট্রাস্টের পক্ষ থেকে গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।
সভায় বার লাইব্রেরীর পক্ষ থেকে সংবর্ধিত ব্যক্তি এডঃ চৌধুরী আব্দুল হাইকে স্বর্ণের ক্রেষ্ট প্রদান করা হয়। প্রধান অতিথি বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন স্বর্ণের ক্রেষ্টটি চৌধুরী আব্দুল হাই এর হাতে তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com