শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মে দিবসে স্বজন হারানোদের মৃত্যুদাবির টাকা পরিশোধ করলো শ্রমিক ইউনিয়ন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ মে, ২০১৮
  • ৫১৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ পহেলা মে শ্রমিকদের অধিকার আদায়ের দিবস। হবিগঞ্জের সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন প্রতি বছরই ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি পালন করে থাকে। এবারো তারা জাকজমকভাবে দিবসটি উদযাপন করে। তবে অনুষ্ঠানে যে সকল শ্রমিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের পরিবারের সদস্যদেরকে মৃত্যুর দাবির টাকা তুলে দেয়ায় অনুষ্ঠানটি হয়ে ওঠে অনন্য। হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির এর হাত থেকে অশ্র“সিক্ত নয়নে স্বজন হারানোরা এই টাকা গ্রহণ করে তাদের পরিবারের কিছুটা হলেও দুঃখ-কষ্ট লাঘব হবে।
১ মে সকাল থেকেই হবিগঞ্জের পরিবহন শ্রমিকরা বিভিন্ন এলাকা থেকে জড়ো হতে থাকে পৌর বাস টার্মিনালের প্রধান কার্যালয়ে। তারা দিনভর বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে উত্যন্ত উৎসাহের সাথে। সকল ৬টায় প্রধান কার্যালয় ও আঞ্চলিক কমিটির কার্যলয়ে জাতীয় পতাকা ও সংগঠনের লাল পতাকা উত্তোলন করা হয়। সকল ১০টায় হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে এক বর্নাঢ্য লাল পতাকা মিছিল সারা শহর প্রদক্ষিণ করে। ১২টার সময় সংগঠনের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সজীব আলীর পরিচালনায় আলোচনা সভা ও মৃত সদস্যদের পরিবারের হাতে মৃত্যুদাবি প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ সদর লাখাই আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির এমপি।
প্রধান অতিথির বক্তেব্য এমপি আবু জাহির বলেন, বর্তমান শ্রমিক বান্ধব সরকার শ্রমিকদের কল্যানে বহুমখী পদক্ষেপ গ্রহণ করেছে। শ্রমিকদের জীবন এখন আর অনিশ্চয়তায় ভরা নয়। যে কেউ তাদেরকে অধিকার বঞ্চিত করতে পারে না। বর্তমান সরকার তাদেরকে ফিরিয়ে দিয়েছে সামাজিক নিরাপত্ত্বা।
তিনি আরও বলেন, পরিবহন শ্রমিকরা সমাজের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সাধারণ মানুষ যখন গাড়িতে ওঠে, তখন নিরাপদে গন্তব্যে পৌঁছতে শ্রমিকদের উপরই আস্তা রাখেন। এ অবস্থায় গাড়ি চালনোর সময় মোবাইল ফোনে না বলে সাবধানে গাড়ি চালাতে হবে। যাতে কোন দুর্ঘটনা না ঘটে। যাত্রীদের যেমন পরিবার পরিজন আছে তেমনি একজন শ্রকিকের ও পরিবার আছে।
এমপি আবু জাহির শ্রমিকদের বিভিন্ন দাবি পুরণ করতে অতীতের ন্যায় কাজ করে যাওয়ার আশ্বাস দেন এবং সংগঠনের কল্যানে নিজেস্ব তহবিল হতে অনুদান প্রদানের ঘোষণা দেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মোঃ আব্দুল হাফিজ, মোঃ দিয়ারিছ মিয়া, মোঃ সাইদুর রহমান, মোঃ আলী হোসেন, মোঃ কিম্মত আলী, আহমদ চৌধুরী ছায়েদ, রতন বর্মন, মোঃ গোলাপ মিয়া, হাজী আব্দুল আউয়াল, মোঃ শাহজাহান মিয়া, মোঃ মর্তুজ আলী, মোঃ খলিলূর রহমান, মোঃ মোজম্মিল আলী, মোঃ সেলিম মিয়া, মোঃ ফরিদ মিয়া, মোঃ আব্দুল আজিজ, মোঃ আব্দুল আহাদ, শাহ হাবিবুর রহমান, মোঃ আজিজুর রহমান, মোঃ নুরুল ইসলাম রাজু, মোঃ সেলিম আহমদ, হরিপদ সাহা, মোঃ আব্দুল হাই, মোঃ ফুলজার উদ্দিন, মোঃ তজমূল হক, মোঃ আতাউর রহমান মাসুক, মোঃ জাহির মিয়া, মোঃ রফিক আলী, মোঃ কামাল মিয়া। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ইউনিয়নের ২০১৮ সনের মৃত্যু বরণকারী ৫ সদস্যদের পরিবারের হাতে মৃত্যুদাবীর ২ লাখ ১০ দশ হাজার টাকা প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com