শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

প্রতিটি শিক্ষার্থীকে ধর্মীয় অনুশাসন মেনে চলা উচিত-এমপি আবু জাহির

  • আপডেট টাইম শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩৭৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আজকে যারা ছাত্র, তারাই আগামী দিনে বাংলাদেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করবে। বর্তমানে যারা ভাল ফলাফল অর্জনের মাধ্যমে মেধাবী ছাত্রের তালিকায় থেকে বিভিন্ন পর্যায়ে পুরস্কার গ্রহণ করছে, তারাই একদিন তাদের পরাবর্তী প্রজন্মকে পুরস্কৃত করবে। সেক্ষেত্রে মেধা শক্তিকে কাজে লাগিয়ে সমাজে নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে হবে। আর একজন ছাত্রকে প্রতিষ্ঠিত হতে হলে অবশ্যই প্রতিদিন জ্ঞান অর্জনের মানসিকতা নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হবে।
তিনি আরো বলেন, অনেক সময় দেখা যায় মেধাবী শিক্ষার্থীরা বিভিন্ন কারণে ঝড়ে পরে। এই ঝড়ে পড়ারোধে প্রতিটি শিক্ষার্থীকে ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি গুণীজনদের কথা বেশি বেশি শুনতে হবে, সম্মান দিতে হবে বড়দের। মনে রাখতে হবে কাউকে সম্মানিত করলে নিজেও সম্মান পাওয়া যায়।
গতকাল শুক্রবার সকাল ১১টায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সামাজিক সংগঠন স্ট্যান্ড ফর হিউমেনিটি’র উদ্যোগে ২০১৭ সালের জেএসসি ও জেডিসি পরীক্ষার কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আজকে যারা মেধার স্বীকৃতিস্বরূপ পুরস্কার পেয়েছেন, তাদেরকেই একদিন মানবতার পক্ষে কাজ করবে। তাই সমাজের সকল মেধাবী শিক্ষার্থীদের ধরে রাখা হলো আমাদের সকলের দায়িত্ব। এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। পিএসসি, জেডিসি ও জেএসসি পরীক্ষা ব্যবস্থা চালু করার কারণে প্রাথমিক পর্যায় থেকেই শিক্ষার্থীরা নিজেকে তৈরী করার সুযোগ পেয়েছে। এর প্রভাবে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় তারা ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হচ্ছে। শুধু তাই নয়, বর্তমান সরকার বছরের প্রথম দিনেই বিনামুল্যে বই প্রদানসহ প্রতিটি শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করে আসছে। ফলে অস্বচ্ছল পরিবারের সদস্যরা লেখাপড়া চালিয়ে যেতে পারছে সুন্দরভাবে।
স্ট্যান্ড ফর হিউমেনিটি’র সভাপতি সৈয়দ মাজহার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ জজকোর্টের সাবেক পিপি এডভোকেট এম আকবর হোসেইন জিতু, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ সায়েম উদ্দিন, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান প্রফেসর আবিদুর রহমান, এপিপি এডভোকেট আফজাল আলী দুদু, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ ও হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ।
অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে ১০ জন শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে শিক্ষবৃত্তি প্রদান করা হয়। এছাড়া ওই ১০ জন শিক্ষার্থী আগামী দুই মাসে আরো দুই হাজার করে টাকা পাবে এই সংগঠনের পক্ষ থেকে। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com