মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

সকল শিক্ষার্থীর মাঝেই বড় হওয়ার স্বপ্ন থাকা উচিত-এমপি আবু জাহির

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০১৮
  • ৪৬২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার দেশকে উন্নত বাংলাদেশে রূপান্তরিত করতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। আর আগামীর উন্নত বাংলাদেশ পরিচালনা করবে আজকের মেধাবী শিক্ষার্থীরাই। তারাই উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে একদিন আরো এগিয়ে নিয়ে যাওয়ার কাজে নিয়োজিত হবে। তাই সকল শিক্ষার্থীর মাঝেই বড় হওয়ার স্বপ্ন থাকা উচিত। আর সেই স্বপ্নকে জাগ্রত করার দায়িত্ব নিতে হবে শিক্ষক এবং অভিভাবকদেরকে। গতকাল সোমবার সকালে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের বার্ষিক মিলাদ মাহফিল ও ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের দুই ছাত্র যদি সংসদ সদস্য হতে পারেন তাহলে তোমাদের পক্ষে বড় কিছু হওয়া অসম্ভব নয়। শুধু প্রয়োজন ইচ্ছাশক্তি। সকল শিার্থীকে মনে রাখতে হবে, পড়ার সময় পড়া আর খেলার সময় খেলা। পড়াশোনার পাশাপাশি অবশ্যই খেলাধূূলায় অংশ নিতে হবে। নিয়মিত খেলাধুলা করলে শারীরিকভাবে সু¯’ থাকার পাশাপাশি মানসিক বিকাশ ঘটবে এবং মেধাশক্তি হবে আরো শানিত। এ সময় তিনি সকল শিক্ষার্থীকেই তথ্য প্রযুক্তির ভাল দিক ব্যবহার করে সমাজে সুপ্রতিষ্ঠিত হওয়ার মাধ্যমে পিতা-মাতার মুখ উজ্জ্বল করার পরামর্শ দেন।
হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি আলেয়া আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা অনীল কৃষ্ণ মজুমদার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রাধিকা রঞ্জন দাসসহ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সকল সদস্য ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। এতে সকল শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা অংশ নেন।
সভাপতির বক্তৃতাকালে আলেয়া আক্তার সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বছরের প্রতিটি দিনই তোমাদের নিকট অত্যন্ত মূল্যবান। সময়ের মূল্য দিয়ে সকল শিক্ষার্থীকে সঠিকভাবে পড়াশোনা করতে হবে। মনে রাখতে হবে, তোমাদের ভাল ফলাফল এবং আচার-আচরণে সম্মানিত করবে নিজের পিতা মাতা এবং প্রতিষ্ঠানসহ সকল শিক্ষকবৃন্দকে। পরে মিলাদ, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
অনুষ্ঠান পরিচালনা করেন হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ আনোয়ার আলী। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের খতিব মুফতি মোঃ আলমগীর হোসাইন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com