বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে ব্রিজের নিচে বসবাস করা নারী মেম্বার অবশেষে জায়গা পেলেন

  • আপডেট টাইম বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
  • ৪২৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ব্রিজের নিচে বসবাস করা ভূমিহীন ইউপি মেম্বার রহিমা বেগম অবশেষে সরকারীভাবে বরাদ্দ ১২ শতক জমি বুঝে পেলেন। গত সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্তকর্তা তাজিনা সারোয়ার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গনি ওসমান সরজমিনে গিয়ে রহিমা বেগমকে জায়গার দখল বুঝিয়ে দেন। দীর্ঘ বছর ধরে ব্রিজের নিচে বাস করা রহিমা বেগম সরকারী ভূমি পেয়ে আনন্দিত। সেই সাথে রহিমা বেগমের পরিবার এবং এলাকাবাসীও আনন্দিত।
রহিমা বেগম আউশকান্দি ইউনিয়নের সংরক্ষিত আসনের একজন মেম্বার। তাঁর নিজের কোন জায়গা-জমি এমনকি বাড়িঘর পর্যন্ত নেই। ফলে দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে ঢাকা-সিলেট মহাসড়কের ব্যস্ততম রাস্তা সৈয়দগঞ্জ বাজার সংলগ্ন মনু খালের ব্রিজের নিচে পরিবারসহ বসবাস মানবেতর দিনযাপন করে আসছেন। সারা দিন-রাত তাদের উপর দিয়ে চলাচল করে কয়েক হাজার যানবাহন। গেল নির্বাচনে সংরক্ষিত আসনের ইউপি সদস্য নির্বাচিত হয়েও ভূমিহীনের তালিকা থেকে নাম কাটাতে পারেননি তিনি।
এ ব্যাপারে গত বছরের ডিসেম্বর মাসে তাঁর জীবনকাহিনী নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনটি নজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের। তিনি খোঁজ খবর নিয়ে ভূমিহীন হিসেবে রহিমা বেগমকে পুনর্বাসন করার উদ্যোগ নেন। উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার ওই এলাকার খাস জমি থেকে ১২ শতক ভূমি রহিমা বেগমের নামে বরাদ্দ দেন। বরাদ্দ হওয়া জমি গত সোমবার বিকেলে ভূমির দখল বুঝিয়ে দেন।
এ ব্যাপারে অনুভূতি প্রকাশ করে নারী ইউপি সদস্য রহিমা বেগম বলেন, গণমাধ্যমে সংবাদ দেখে ইউএনও মহোদয় আমার পরিবারকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। এর জন্য তিনি গণমাধ্যমকর্মী ও ইউএনও সহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বরাদ্দকৃত ভূমিতে ঘর বাড়ী নির্মাণের জন্য বিত্তবানদের প্রতি সাহায্যের আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com