শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশ্নে জুলুছে লাখো জনতার ঢল

  • আপডেট টাইম সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭
  • ৯২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) যথাযোগ্য মর্যাদায় হবিগঞ্জে পালিত হয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার হবিগঞ্জ শহরে লাখো জনতার অংশগ্রহণে বিশাল জশনে জুলুছ বের করা হয়। হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগে ও মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের বাস্তবায়নে জেলা সদরে জশনে জুলুছ বের করা হয়। জেলার প্রত্যন্ত অঞ্চলের মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন দরবার শরীফের পক্ষ থেকে স্ব-স্ব ব্যানারে খন্ড খন্ড মিছিল চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গণে জমায়েত হয়। সকাল ১০ টায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার নেতৃত্বে লাখো জনতাকে সাথে নিয়ে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন নীম তলায় গিয়ে সমাবেশে মিলিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির মহোদয় উপস্থিত থাকার কথা থাকলেও জরুরী রাষ্ট্রীয় প্রোগ্রামে দেশের বাহিরে অবস্থান করায় সমাবেশে উপস্থিত থাকতে পারেন নাই। তথাপি সার্বক্ষনিকভাবে অনুষ্ঠানের সফলতার জন্য খোজখবর রাখেন এবং বিশেষ অতিথিগণের মাধ্যমে আগত নবীপ্রেমিক জনতার কাছে দোয়া কামনা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ ১ আসনের সাংসদ এম.এ মুনিম চৌধুরী বাবু, স্থানীয় সরকার এর উপ-পরিচালক মোঃ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন্নবী, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, সাবেক পিপি এডঃ আকবর হোসেন জিতু, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মোঃ নুরুল আমিন ওসমান, চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ, আহলে সুন্নাত ওয়াল জামায়াত হবিগঞ্জ এর সভাপতি আলহাজ্ব মাও: শাহজালাল আহমদ আখঞ্জী। আহলে সুন্নাতুয়াল জামাত সমন্বয় পরিষদ হবিগঞ্জের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক কাজী মাওঃ এম এ জলিলের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী মাওঃ নাজমুল হোসেন। না’তে রাসূল (সঃ) পাঠ করেন শায়ের মোঃ আব্দুর রহমান। শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহা-সচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওঃ গোলাম সরওয়ারে আলম। উপস্থিত ওলামায়ে কেরামদের মাঝে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওলানা মাওঃ এটিএম রেজাউল কবির, অধ্যক্ষ আফসার আহমেদ তালুকদার, মাওঃ আলী মোহাম্মদ চৌধুরী, অধ্যাপক মাওঃ মোঃ শহিদুল ইসলাম, মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী, মাওঃ গোলাম মোস্তফা নবীনগরী, খান্দুরা দরবার শরীফের পীর সৈয়দ সোহেল আবদাল, মাওঃ মাহবুবুর রহমান কাউছার, মুফতি তাহির উদ্দিন সিদ্দিকী, মাওঃ আব্দুল মুহিত রাসেল, মোঃ আবুল হোসেন আকল মিয়া, মোঃ আব্দুল হান্নান তালুকদার মোহন প্রমুখ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মোঃ আব্দুল মুমিন চৌধুরী বুলবুল, ইউপি চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক, সুপার মাওঃ মহিউদ্দিন, সুপার মাওঃ খাইরুদ্দিন, কাজী মাওঃ সাইফুল মোস্তফা, মাওঃ নাসির উদ্দিন আখঞ্জি, মাওঃ সৈয়দ আজহার আহমদ, হাফেজ এবাদুল হক চৌধুরী, হাফেজ আমিনুল হক, আলহাজ্ব মোঃ খইরুদ্দিন চৌধুরী, আলহাজ্ব মোঃ আব্দুস সহিদ, আলহাজ্ব মনসুর আলী কুটি, এডঃ মোঃ শফিক উদ্দিন আহমেদ, মোঃ আব্দুর রকিব রনি, হাফেজ মোঃ নাসির উদ্দিন প্রমূখ নেতৃবন্দ।
সভাপতি আলহাজ্ব রইছ মিয়া তার সমাপনী বক্তব্যে বলেন, হবিগঞ্জে বিভিন্ন পীর মাশায়েকদের অসখ্য মুরিদান ও বক্তবৃন্দ রয়েছেন। তাদের এবং সকল সুন্নী সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদ, হবিগঞ্জ। সকল সুন্নী জনতাকে ঐক্যবদ্ধ করে আগামী দিনগুলিতে সুন্নীয়তের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দের সহযোগিতায় লাখো মানুষের অংশগ্রহণে নবী প্রেমীদের প্রাণের অনুষ্ঠান জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) অনুষ্ঠানটি সফল করায় সকলের প্রতি কৃজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি প্রতিটি ইউনিয়নে একটি করে সুন্নী মাদ্রাসা প্রতিষ্ঠা করার আহবান জানান। পরিশেষে মুসলিম উম্মার সমৃদ্ধ ও শান্তি কামনা করে মিলাদ পরিচালনা করেন, মুফতি মাওলানা আলমগীর হোসেন সাইফী, মুফতি মাওঃ সরওয়ার ফেরদৌস খান এবং মুনাজাত পরিচালনা করেন, অত্র সংগঠনের সহ-সভাপতি মাওঃ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com