শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে সাবেক ব্যাংক কর্মকর্তার বাসা বাড়ির ক্ষতি সাধনে লিপ্ত একটি মহল

  • আপডেট টাইম রবিবার, ২ মার্চ, ২০১৪
  • ৩৪১ বা পড়া হয়েছে

বাড়ির ক্ষতিসাধন করছেন প্রতিবেশী আবুল ফতেহ ফাত্তাহ ও তাঁর লোকজন। এ ব্যাপারে আব্দুল জলিল সিলেট উপ-মহা পুলিশ পরিদর্শক বরাবরে আবেদন জানিয়েও কোন কাজ হচ্ছেনা বলে তিনি অভিযোগ করছেন। অভিযোগে জানা যায়-আব্দুল জলিল প্রায় ২৬ বছর ধরে সিলেট শহরে বসবাস করছেন। ১৯৮৮ সালে ব্যাংক ঋণের মাধ্যমে নবীগঞ্জ পৌর এলাকার শিবপাশা গ্রামে খরিদা জায়গায় একটি বাসা নির্মাণ করেন। বর্তমানে সৌর বিদ্যুত নামে একটি প্রতিষ্ঠান এ বাসা ভাড়া নিয়ে কাজ করছে। এ বাসার উত্তরে রয়েছে আবুল ফতেহ ফাত্তাহ’র টিনশেড বাসাবাড়ি। আব্দুল জলিলের বিল্ডিংয়ের উত্তরে ১৫/২০ হাত দৈর্ঘ আবুল ফতেহ ফাত্তাহ’র একটি ডোবা রয়েছে। এ ডোবার কারণে ওই পরিমাণ জায়গায় আব্দুল জলিল সীমানা ওয়াল দিতে পারেননি। বাশের খুটি দিয়ে ওই জায়গার মাটি আটকে রাখা হয়েছে। এদিকে আব্দুল জলিলের বাসার পূর্ব সীমান্ত সংলগ্ন পৌরসভার একটি উত্তর-দক্ষিণ মুখী ইট সলিং রাস্তা রয়েছে। ২০১২ইং উক্ত রাস্তা পাকা করাসহ বাসা বাড়ীর পানি নিষ্কাশনের জন্য রাস্তার পূর্ব দিক সংলগ্ন একটি ড্রেনের কাজ শুরু হলে রাস্তার পশ্চিম অংশের লোকজনের মত তিনিও রাস্তার নীচ দিয়ে ড্রেন পর্যন্ত প্রায় ৪/৫ হাত দৈর্ঘ্য পাইপ বসান। ডোবাটিও প্রায় ভরাট হওয়ার উপক্রম হওয়ায় অসমাপ্ত জায়গায় সীমানা ওয়াল দেওয়ার জন্য আব্দুল জলিল উদ্যোগ নেন। এমতাবস্থায় আবুল ফতেহ ফাত্তাহর বোন জামাই আমির আলীর উপস্থিতিতে রাজ মিস্ত্রি সুতা দিয়ে সীমানা পিলারের সহিত ডুর ধরে রাস্তার নীচ দিয়ে প্লাস্টিক পাইপ বসানো হয়। আব্দুল জলিলের বিল্ডিংয়ের ওয়ালের উত্তরাংশে তাদের লাগানো ৪/৫ টি সুপারি গাছের চারা তাঁর সীমানায় পড়ায় সেগুলি আমির আলী নিজের হাতে উঠিয়ে নেন। এমতাবস্থায় ইটের সুরকি দিয়ে পানি পড়ার জন্য ঢালাই বক্স ও সীমানা ওয়ালের কাজ সাথে সাথে রাজমিস্ত্রি আরম্ভ করে। পৌরসভার উক্ত রাস্তায় পাকা করার কাজ ও এক সাথে আরম্ভ হওয়ায় পৌর কাউন্সিলর মিঃ সন্তোষ কাজ পরিদর্শন করেন। ১০/১২ দিন কাজ করার পর রাজমিস্ত্রির অসুবিধার জন্য পূর্ব দিকে ৩/৪ হাত সীমানা ওয়াল দেওয়াল বাকী থাকে। এমতাবস্থায় আবুল ফতেহ ফাত্তাহ ও তাঁর আপন ভাগিনা রোহেন মিয়া কলেজের লাইটেস গাড়ীতে করে সিলেট থেকে নবীগঞ্জ এসে স্থানীয় কতিপয় লোকের সাথে যোগাযোগ করতে থাকেন এবং আব্দুল জলিলের ওয়াল ভেঙ্গে ফেলার দুরভিসন্ধি করতে থাকে। ওই সীমানা ওয়ালটি ভেঙ্গে ফেললে গ্যাস লাইনের ক্ষতিসহ অন্যান্য সমূহ ক্ষতির সম্মুখীন হওয়ার আশংকা সৃষ্টি হয়। এ অবস্থায় আব্দুল ফতেহ ফাত্তাহ, রোহেন মিয়া ও আমির আলীর বিরুদ্ধে তিনি নবীগঞ্জ থানায় জিডি করেন। জিডি নং ১০৮৭ তাং ২৮/০৩/২০১২ইং। বিগত ১২ সালের ১৪ নভেম্বর তারিখে নির্মান অবশিষ্ট ৩/৪ হাত সীমানা ওয়াল নির্মান করেন। তখন সময়ে থানার লোকজন এসে আর কাজ না করানোর জন্য নির্দেশ দেন এবং নিজ নিজ জায়গার দলিলাদি নিয়ে থানায় গেলেও তাঁরা যান নাই। ওই রাতেই ৩/৪ হাত ওয়াল ভেঙ্গে ফেলা হয়। পরদিন তিনি নবীগঞ্জ থানায় গিয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। থানার লোকজন সরজমিনে গিয়ে ভাঙ্গা অবস্থা দেখে আসেন এবং আদালতে যাওয়ার জন্য পরামর্শ দেন। ঝামেলা পোহানোর ভয়ে তিনি যান নাই। ওয়ালটির অবস্থা এমনটিই থেকে যায়।
ইদানিং তারা উল্লেখিত ডোবার দক্ষিণ দিকে সীমানা ওয়াল ঘেষে আব্দুল জলিলকে না জানিয়ে মাঠি উঠিয়ে ডোবার উত্তর দিক ভরাট করেছে। এমতাবস্থায় আব্দুল জলিলের ওয়ালটি যে কোন মুহুর্তে উল্টে গিয়ে ভেঙ্গে যেতে পারে বলে তিনি আশংকা করছেন। ফলে সমূহ ক্ষতির আশংকা করছেন আব্দুল জলিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com