শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে এবারের ঈদে কোরবানী আশাতীত নয়

  • আপডেট টাইম শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫১৪ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। মুসলমানদের জন্য সবচেয়ে বড় আনন্দ দুটি ঈদ। ধনী-গরীব নির্বিশেষে সকল মুসলমান নিজেদের সাধ আর সাধ্যমত ভাগাভাগি করে ঈদ আনন্দ উপভোগ করে থাকেন। কিন্তু এবারের ঈদে অন্যান্য বছরের মত তেমন আনন্দ নেই। কথায় আছে “অভাব যখন দরজার সামনে দাড়ায় আনন্দ তখন জানালা দিয়ে পালিয়ে যায়”। মানুষে পেটের খোড়াক যোগাতে যেখানে হিমশিম খাচ্ছে সেখানে আনন্দ উপভোগ করা অনেকটা সম্ভব হচ্ছে না। বন্যায় ফসলহানীর কারণেই তেমন আনন্দ নেই বলে অনেকের সাথে আলাপ করে জানা গেছে।
উপজেলার দীঘলবাক ইউনিয়নের বহরমপুর গ্রামের মধ্যবিত্ত পরিবারের কৃষক আব্দুর রহমান জানান, এ বছর তার পক্ষে কোরবানী দেয়া সম্ভব হচ্ছেনা, কারণ দুফসলই বন্যার পানিতে তলিয়ে গিয়ে তার ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলার বড়ভাকৈর গ্রামের কৃষক আব্দুল মান্নান জানান, তার পক্ষেও অন্যের সাথে শরিক হয়েও কোরবানী দেয়া সম্ভব হচ্ছে না। এ বছর পরিবার-পরিজন নিয়ে তিনি অন্ন যোগাতেই দুশ্চিন্তায় আছেন। তাদের মতো আরো অনেকে এ বছর বন্যায় ফসল ক্ষতিগ্রস্ত হওয়ায় কোরবানী দিতে পারছেন না। তাদের একটাই চিন্তা আগামী বা বছরের অবশিষ্ট দিন কিভাবে পরিবার -পরিজন নিয়ে দিনাতিপাত করবেন। প্রতি বছরই নবীগঞ্জ উপজেলার প্রায় পৌনে চারশ গ্রামে প্রচুর পরিমানে কোরবানী দেয়া হতো। এবছর অর্ধেকের নেমে আসবে বলে অনেকের সাথে আলাপ করে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার নবীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে ঘুরে ব্যবসায়ীদের কাছ থেকে জানা গেছে, অন্যান্য বছর লোকজন ঈদের এক দুই সপ্তাহ পূর্বে বিভিন্ন জাতের মসলা ক্রয় করতেন। কিন্তু এবছর তাদের সমাগম কম। গত বছর মসলার বাজার ছিল সবচেয়ে গরম। এবছর তাহা ব্যতিক্রম দেখা দিয়েছে। সব মিলিয়ে বন্যায় ফসলহানী হওয়ায় ঈদ আমেজহীন ঈদে পরিণত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com