শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

লাখাইয়ে দপ্তরী পদে মুক্তিযোদ্ধা কৌটা সংরক্ষণ না করায় নিয়োগের উপর হাইকোর্টের রুল জারি

  • আপডেট টাইম রবিবার, ১১ জুন, ২০১৭
  • ৩৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলায় ২০টি স্কুলে দপ্তরী পদে নিয়োগ বাণিজ্য এবং মুক্তিযোদ্ধা কৌটা সংরক্ষণ না করায় দপ্তরী পদে নিয়োগের উপর রুল জারি করেছেন হাইকোর্ট। গত ৭ জুন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক লাখাই উপজেলার ইউএনও ও নিয়োগ কমিটির চেয়ারম্যান আলমগীর হুছাইনকে কেন উক্ত নিয়োগ বাতিল ও অবৈধ ঘোষণা করা হবে না সেই মর্মে রুল জারি করেন।
সূত্র জানায়, লাখাই উপজেলার ২০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একজন করে দপ্তরী কাম প্রহরী পদে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সার্কুলারের ১৬নং শর্তে বলা হয়েছে কৌটা সংক্রান্ত বিষয়ে সরকারী নীতিমালা অনুসরণ করা হবে। ১নং শর্তে বয়সের বিষয়ে বলা হয় মুক্তিযোদ্ধা পোষ্যদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ পর্যন্ত শিথিলযোগ্য হবে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের শতাধিক প্রার্থী আবেদন করে। এর মাঝে মুক্তিযোদ্ধা কৌটায় মশাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আবেদন করেন মুক্তিযোদ্ধা আহাদ মিয়ার সন্তান রিপন মিয়া এবং ধর্মপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আবেদন করেন মুক্তিযোদ্ধা ভিংরাজ মিয়ার ছেলে মজনু মিয়া।
১৮ মে বৃহস্পতিবার দপ্তরী পদে নিয়োগের জন্য প্রার্থীদের স্বাক্ষাৎকার গ্রহণ করা হয়। পরে ওই দিনই ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু সার্কুলারে কৌটা সংরক্ষণ করার কথা বলা হলেও মুক্তিযোদ্ধার পৌষ্য কৌটায় কোন নিয়োগ প্রদান করা হয়নি।
নিয়োগ বঞ্চিত মজনু মিয়া অভিযোগ করেন, কোন ধরনের লিখিত পরীক্ষা না নিয়ে অযোগ্য লোকদেরকে নিয়োগ দেয়া হয়েছে।
নিয়োগ বঞ্চিত রিপন মিয়া ও মজনু মিয়া হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করলে বিজ্ঞ বিচারক তাদেরকে কেন নিয়োগ করা হবে না এবং কেন উক্ত নিয়োগ বাতিল ও অবৈধ ঘোষণা করা হবে না সেই মর্মে রুল জারি করেন। আবেদনকারীদের পক্ষে শুনানী করেন এডভোকেট মোঃ হারুনুর রশিদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com